টি টোয়েন্টি বিশ্বকাপক্রিকেট
Trending

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড পরিসংখ্যান টি টোয়েন্টি

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের টি-টোয়েন্টি পরিসংখ্যান কি চলুন জেনে আসি সব ইনফরমেশন। অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ক্রিকেটের দুই অন্যতম পরাশক্তি। টি-টোয়েন্টির বর্তমান র‍্যাংকিংয়েও এ দুই দল সব সময় উপরের দিকেই থাকে বলা যায়। ফলে ইংল্যান্ড অস্ট্রেলিয়া টি টোয়েন্টি ম্যাচ মানেই যেন এক জমজমাট লড়াই। চলুন দেখে আসি অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের টি-টোয়েন্টি ক্রিকেটে মুখোমুখি পরিসংখ্যান।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড পরিসংখ্যান টি টোয়েন্টি

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের পরিসংখ্যান টি টোয়েন্টি ফরম্যাটে

২০০৫ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড ক্রিকেটের এই শর্ট অফ ফরম্যাটে(টি-টোয়েন্টি ম্যাচ) পরস্পর মুখোমুখি হয়েছে মোট ২৩ বার। দু’দলের এই ২৩ বারের মুখোমুখিতে অস্ট্রেলিয়া জিতেছে ১০ বার।অস্ট্রেলিয়ার এই ১০ জয়ের বিপরীতে ইংল্যান্ড জিতেছে ১টি ম্যাচ বেশি। অর্থাৎ অস্ট্রেলিয়ার সাথে ইংল্যান্ডের জয়ের সংখ্যা ১১ টি ।টি-টোয়েন্টি ক্রিকেটে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া সর্বশেষ মুখোমুখি হয়েছে এ মাসেই। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে অস্ট্রেলিয়াতে ট্যুর করেছিল ইংল্যান্ড।

৩ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজে ইংল্যান্ড জিতেছিল (২-০) ব্যবধানে।ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টির সর্বশেষ ম্যাচে ইংল্যান্ড জয়লাভ করেছিল ৮ রানে।নির্ধারিত ২০ ওভারে ইংল্যান্ডের করার ২০৮ রানের জবাবে অস্ট্রেলিয়া করতে পেরেছিল ২০০ রান।ফলে ইংল্যান্ড অস্ট্রেলিয়ার মুখোমুখি সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ড জয় পায় ৮ রানের ব্যবধানে। টি-টোয়েন্টি ক্রিকেটের বর্তমান রেংকিং এ ২ নম্বরে অবস্থান করছে ইংল্যান্ড। সেখানে অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টিতে রেংকিং ৬ নম্বর।

টি-টোয়েন্টি ক্রিকেটে অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড একনজরে

মোট ম্যাচ : ২৩ টি

ইংল্যান্ডের জয় : ১১টি

অস্ট্রেলিয়ার জয় : ১০ টি

ফলাফল হয়নি : ২ ম্যাচ

অস্ট্রেলিয়া ইংল্যান্ডের টি-টোয়েন্টি পরিসংখ্যান বিশ্বকাপে

২০০৭ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপে মোট মুখোমুখি হয়েছে ৩ টি ম্যাচে। বিশ্বকাপের মুখোমুখি লড়ায়েও এগিয়ে রয়েছে ইংল্যান্ড। ৩ম্যাচের মধ্যে ইংল্যান্ড জয়লাভ করেছে ২ টি ম্যাচে এবং অস্ট্রেলিয়া জয়লাভ করেছে ১টি ম্যাচে।

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button