Info

ইলেকট্রিক সেলাই মেশিনের দাম বাংলাদেশের সকল ব্র্যান্ডের আপডেট দাম দেখুন

বাংলাদেশের বাজারে সকল ব্র্যান্ডের আপডেট ইলেকট্রিক সেলাই মেশিনের দাম নিয়ে কথা বলবো আজ। আজকের এই নিবন্ধের মাধ্যমে জানতে পারবেন ইলেকট্রিক সেলাই মেশিনের দাম। আধুনিকতার ছোঁয়ায় দেশের মানুষ এখন পুরাতন পায়ে চালানো সেলাই নেশিন বাদ দিয়ে নতুন করে ইলেকট্রিক সেলাই মেশিনেকে পছন্দ করতে শুরু করেছে। চলুন দেখে আসি আজকের বাংলাদেশের বাজারে সকল ব্র্যান্ডের আপডেট ইলেকট্রিক সেলাই মেশিনের দাম কত।

ইলেকট্রিক সেলাই মেশিনের দাম
ইলেকট্রিক সেলাই মেশিনের দাম

সিঙ্গার সেলাই মেশিনের দাম | ইলেকট্রিক সেলাই মেশিনের দাম ২০২৩

বাংলাদেশে সেলাই মেশিনের বাজারে বড় একটা মার্কেট ধরে রেখেছে সিঙ্গার ব্রান্ড। জনপ্রিয়তার দিক থেকেও এই ব্র্যান্ডের বেশ শুনাম রয়েছে। চলুন দেখে আসি সিঙ্গার সেলাই মেশিনের আপডেট দাম। সিঙ্গার SM024 মডেলটির দাম ১৩৪৯০ টাকা, সিঙ্গার 1408 মডেলটির দাম ১০৯৯০ টাকা, সিঙ্গার ব্রান্ডের A6000R মডেলটির বর্তমান দাম ৩০৭৯০ টাকা, সিঙ্গার PK-SM-15CH1-WT-WC-ST-NEW মডেলের পায়ে চালানো মেশিনের দাম ১০৭২০, সিঙ্গার PK-SM-15CH1-WT-ST-NEW মডেলটির দাম ৯৯৭০ টাকা। নিচের দুইটি মডেল সাধারণ পায়ে ঘোরানো মেশিন তবে আপনারা চাইলে বাজারে থাকা ৯০০ থেকে ১২০০ টাকার মটর লাগিয়ে ইলেকট্রিক সেলাই মেশিনে রূপান্তর করতে পারবেন। আশাকরি ইলেকট্রিক সেলাই মেশিনের দাম এখানে আপডেট পাবেন।

বাটারফ্লাই সেলাই মেশিন দাম ২০২৩

বাটারফ্লাই JA2-1 Hand Sewing Machine মডেলের সেলাই মেশিনের দাম ৭৮০০ টাকা। যা গত মাসেও ছিল ৭০০০ টাকা। বাংলাদেশে বর্তমানে ডলার সংকটের কারনে বিদেশ থেকে পণ্য আমদানি করতে সমস্যার হওয়ার কারনে মূলত দাম বৃদ্ধি পেয়েছে। বাটারফ্লাই JA2-1 Hand Sewing Machine মডেলের সেলাই মেশিনটি মূলত একটি পায়ে ঘোরানো মেশিন তবে আপনারা চাইলে Butterfly 220V 150W Sewing Machine Motor মডেলের মটোর লাগিয়ে ইলেকট্রিক সেলাই মেশিনে রূপান্তর করতে পারবেন।

বাটারফ্লাই সেলাই মেশিন চেনার উপায় | ইলেকট্রিক সেলাই মেশিন

বর্তমান বাংলাদেশের বাজারে বাটারফ্লাই মেশিনের ব্যাপক চাহিদা থাকার কারনে দেশের প্রচুর পরিমানে নকল বাটারফ্লাই সেলাই মেশিন দেখা যায়। তবে আসল অথবা নকল বাটারফ্লাই সেলাই মেশিন চেনার উপায় জানা থাকলে আপনি পণ্য কিনে ঠকবেন না।

১। অরিজিনাল সেলাই মেশিনের বক্সের গায়ে একটি বার কোড এবং সিরিয়া নাম্বার দেওয়া থাকবে যা বক্সের ভিতরে থাকা একটি কার্ড এ একই নাম্বার লেখা থাকবে।

২। মেশিনের নিচের অংশে বাটারফ্লাই এর লোগো এবং “Butterfly” লেখাটি খোদাই করে লেখা থাকবে। যা নকল পণ্যে থাকবে না।

৩। মেশিনের সামনে অর্থাৎ সেলাই মোট নিকন করার নিচে সোনালি রঙ্গের একটি লোগো যুক্ত করা থাকবে। যা নকল পণ্যে থাকবে না।

৪। আরিজিনাল বাটারফ্লাই মেশিন চেনার পাশা পাশি আপনাকে অরিজিনাল স্ট্যান্ড ও চিনে নিতে হবে। অরিজিনাল স্ট্যান্ডের গায়ে খোদায় করে “Butterfly” নামটি লেখা থাকবে।

৫। এছাড়া পায়ের নিচে থাকা স্ট্যান্ডে বাটারফ্লাই লোগো থাকবে।-

আরো পড়ুন: গাজী পাম্পের দাম ২০২৩

আসল সিঙ্গার সেলাই মেশিন চেনার উপায়

১। অরজিনাল সিঙ্গার সেলাই বক্সের বেল্টেও সিঙ্গার লেখা থাকবে।

২। অরজিনাল সিঙ্গার সেলাই বক্সে খুল্লেই একটা ইউজার ম্যানুয়াল বই থাকবে।

৩। বডিতে খোঁদাই করে বার কোড লেখা থাকবে যা বক্সে একই কোড থাকবে।

৪। অরজিনাল সিঙ্গার সেলাই মেশিনের টুল বক্সে সিঙ্গার লেখা থাকবে।

৫। অরজিনাল সিঙ্গার সেলাই মেশিনের প্রতিটি পার্টসে সিঙ্গার লেখা থাকবে।

আরো পড়ুন: আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৩

পুরাতন সেলাই মেশিনের দাম | সেকেন্ড হ্যান্ড সেলাই মেশিন

আজকের সেলাই মেশিনের বাজারে সিঙ্গার এবং বাটারফ্লাই মেশিন ৭ থেকে ৯ হাজার টাকায় পাওয়া যাচ্ছে সেখানে পুরাতন সেলাই মেশিনের কন্ডিশন অনুযায়ী ৫ থেকে ৬ হাজার টাকায় কিনতে পাওয়া যাচ্ছে। তবে সেকেন্ড হ্যান্ড সেলাই মেশিন কেনার আগে অবশ্যই উপরে দেখানো নিয়ম গুলো দেখে চিনে নিবেন। যে মেশিন আসক নাকি নকল তাহলে ইলেকট্রিক সেলাই মেশিন ক্রয় করে লস করবেন না।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

4.8/5 - (18 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button