ফুটবল
Trending

নেইমারের লাল কার্ডের সংখ্যা || Neymar red cards total Update

বর্তমান ব্রাজিল দলে সবথেকে বড় সুপারস্টারের নাম নেইমার জুনিয়র। শুধু ব্রাজিল-ই বা কেন বর্তমান ফুটবল বিশ্বের যদি সেরা তিন স্ট্রাইকারের নাম খোঁজা হয় তার মধ্যে অন্যতম ব্রাজিলের এই স্ট্রাইকার। নেইমার জুনিয়র গোল করতে যেমন পটু এসিস্টেন্ট দিয়ে গোল করাতেও তার জুড়ি মেলা ভার। ব্রাজিলের পেলে,রোনাল্ডো,  রোনালদিনহো, কাকাদের যোগ্য উত্তরসূরি হিসেবে নেইমারকে বিবেচনা করা হয়। ব্রাজিলের হয়ে এখনো পর্যন্ত রেকর্ড সর্বোচ্চ গোলদাতা পেলে থাকলেও খুব শীঘ্রই এ রেকর্ড চলে যাবে নেইমারের নামের পাশে।

তাইতো অনেকেই নেইমারকে ব্রাজিলের হালের পেলে মনে করেন। প্রতিটি খেলায় শারীরিক সক্ষমতা বিবেচনা করলেও ফুটবলে শারীরিক শক্তি প্রয়োগ সহজাত বৈশিষ্ট্যই বলা যায়। তবে শারীরিক শক্তি প্রয়োগ যখন অবৈধ হয়ে যায় ফুটবলের ভাষায় তখন এটিকে ফাউল বলা হয়। আর ফাউলের  মাত্রা যখন বেশি হয়ে যায় তখন রেফারি ঐ প্লেয়ার কার্ড দেখাতে বাধ্য হয়। তবে ফাউলের মাত্রা যখন একেবারে অবৈধ মাত্রই হয় তখন রেফারি ওই প্লেয়ারকে লাল কার্ড দেখিয়ে মাঠের বাইরে পাঠিয়ে দেয়। আজকের প্রতিবেদনে  নেইমার তার পুরো ক্যারিয়ার জুড়ে কতটি লাল কার্ড ও কতটি হলুদ কার্ড পেয়েছে তার সঠিক হিসাব জানিয়ে দিব। চলুন দেখে আসি নেইমার তার ক্যারিয়ারে কতটি লাল কার্ড ও কতটি হলুদ কার্ডের দেখা পেয়েছে

 

নেইমারের লাল কার্ডের সংখ্যা  Neymar red cards total
নেইমারের লাল কার্ডের সংখ্যা

নেইমারের লাল কার্ড ও হলুদ কার্ড

১৯৯২ সালে জন্ম নেওয়া ব্রাজিলিয়ান সুপারস্টার ২০০৯ থেকে ২০১৩ পর্যন্ত  খেলেন ব্রাজিলের ক্লাব সন্তোষের হয়ে। এই সময়ে ব্রাজিলের ক্লাব সন্তোষের হয়ে তিনি মোট ২২৫ টি ম্যাচ খেলেন। পরবর্তীতে ২০১৩ সালে স্পেনের ক্লাব বার্সেলোনার সাথে চুক্তিবদ্ধ হয়ে খেলেন ২০১৭ পর্যন্ত। এসময় বার্সেলোনার হয়ে তিনি খেলেন  ১৮৬ টি ম্যাচ। ২০১৭ সালে প্যারিসের ক্লাব পিএসজির সাথে চুক্তিবদ্ধ হন তিনি। ২০১৭ সাল থেকে এখনো পর্যন্ত পিএসজির জার্সিতে  ১৬৩ টি ম্যাচ খেলেছে নেইমার। এছাড়াও জাতীয় দলের হয়ে ব্রাজিলের জার্সিতে নেইমার ১২৪ টি ম্যাচ খেলেছে।

এ পরিসংখ্যান থেকে দেখা যায় এখনো পর্যন্ত নেইমার সর্বমোট ৬৯৬ টি ম্যাচে অংশগ্রহণ করেছে। এই ৬৯৬টি ম্যাচে খেলতে নেমে নেইমার এখনো পর্যন্ত ১২ টি লাল কার্ড এ দেখা পেয়েছে। অর্থাৎ নেইমার জুনিয়ার কে এখনো পর্যন্ত তার ক্যারিয়ারজুড়ে অবৈধ ফাউলের  কারণে ১২বার মাঠ ছাড়তে হয়েছে। এছাড়াও নেইমার তার পুরো ক্যারিয়ারে  ১৪০ টি হলুদ কার্ডের দেখা পেয়েছে।

সর্বশেষ আপডেট: ২৯শে ডিসেম্বার, ২০২২

এক নজরে নেইমারের লাল কার্ড ও হলুদ কার্ড

নেইমারের খেলা মোট ম্যাচ( ক্লাব+ জাতীয় দল ) : ৬৯৬ টি।

নেইমারের লাল কার্ডের সংখ্যা ?

এখনো পর্যন্ত নেইমারের মোট লাল কার্ড পেয়েছেনঃ ১২ টি।

নেইমারের হলুদ কার্ড সংখ্যা?

নেইমারের ক্যারিয়ার জুড়ে মোট হলুদ কার্ড পেয়েছেনঃ ১৪০ টি।

সর্বশেষ লাল কার্ড পায়: ২৯ শে ডিসেম্বার ২০২২ সালে পিএসজি বনাম স্ট্রাসবার্গ ম্যাচে। 

নেইমারের আন্তর্জাতিক গোল কয়টি?

এখন পর্যন্ত ১২৪ অন্তর্জাতিক ম্যাচে খেলে ৭৭ গোল করেছেন নেইমার। তবে একথা স্পষ্ট যে, খেলোয়াড় হিসেবে নেইমার যতবার ফাউল করেছেন তার থেকে অনেক বেশি বার ফাউলের শিকার হয়েছেন । কারণ প্রতিপক্ষ দলের প্লেয়াররা নেইমারকে প্রতিরোধের উপায় হিসেবে বেশিরভাগ ক্ষেত্রেই ফাউল করে বসেন।
 

নেইমারের লাল কার্ড মোট ম্যাচ এবং মোট গোল

ক্লাবলালকার্ডমোট ম্যাচমোট গোল
সান্তোস০৫২২৫১৩৬
বার্সেলোনা০১১৮৬১০৫
পিএসজি০৬১৬৩১১৫
জাতীয় দল০১১২৪৭৭
সর্বমোট১৩৬৯৮৪৩৩

সর্বশেষ আপডেট: ২৯/১২/২২ 

আরো পড়ুনঃ নেইমারের হ্যাটট্রিক কয়টি জানুন 

২০১৪ বিশ্বকাপে কলম্বিয়ার সাথে ম্যাচে তো নেইমারকে ফাউল করে মেরুদন্ডের হাড় পর্যন্ত ভেঙে দেন। তাছাড়াও বারবার ফাউলের শিকার হওয়ার কারণ হিসেবে নেইমারের ফিজিকাল অবস্থাকেও অনেকে দায়ী করেন।

Khela18 থেকে সর্বশেষ নিউজ পেতে অনুসরণ করুন গুগল নিউজ (Google News) ফিডটি।

4.5/5 - (184 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button