ফুটবল
Trending

মেসি রোনালদো পরিসংখ্যান ২০২৩ – কে বেশি এগিয়ে ?

মেসি রোনালদো পরিসংখ্যান ২০২৩ ফুটবল বিশ্বে অনেক গ্রেট খেলোয়ার এসেছে কিন্ত মেসি রোনালদোর মতো এমন দ্রুতগতির ও প্রতিভাসম্পন্ন ফুটবলার আগে কখনো আসেনি। মেসি রোনালদো ফুটবলে আসার পর বিশ্ব ফুটবল নতুন উচ্চতায় চলে গেছে লিওনেল  মেসির হাতে আছে ৭ টা ব্যালন-ডি অর, রোনালদোর জিতেছে ৫ টা ব্যালন-ডি অর, ২০০৭ সালের পর ফুটবলে শুরু হয়েছিলো মেসি রোনালদো দ্বৈরথ । একজন আর একজনকে ছাড়িয়ে যাবার লড়াই, বিশ্ব সেরা হবার লড়াই যেটা এখনো চলমান, ক্রিস্তিয়ানো রোনালদো ইতিহাসের একমাত্র ফুটবলার যার আন্তর্জাতিক গোল ১২৩ টা এছাড়াও রোনালদো ফুটবলের সব থেকে বেশি গোলের মালিক, নিচে মেসি রোনালদো পরিসংখ্যান তুলে ধরবো কে সেরা কে বেশি এগিয়ে সেটা পরিসংখ্যান দিয়ে বিবেচনা করবো।

মেসি রোনালদো পরিসংখ্যান ২০২৩

লিওনেল মেসি হলো আর্জেন্টিনার জাতীয় দলের ফরোয়ার্ড এবং লিজেন্ড, মেসি আর্জেন্টিরার হয়ে বড় ট্রফি জিতেছে ফিফা বিশ্বকাপ, কোপা আমেরিকা। অপরদিকে ক্রিস্তিয়ানো রোনালদো পর্তুজিগ লিজেন্ড তার হাত ধরে পর্তুগাল বড় টিম হতে পারেছে, উয়েফা ইউরো ২০১৬ চ্যাম্পিয়ন হয় পুর্তগাল, দুইজনই জাতীয় দলের হয়ে এখনো সেরা পারফমেন্স দিয়ে যাচ্ছে।

মেসি রোনালদো ক্যারিয়ার গোল পরিসংখ্যান

মেসি রোনালদো পরিসংখ্যান ফুটবল ক্যারিয়ারের মোট গোলের পরিসংখ্যান তুলে ধরবো, লিওনেল মেসি ক্লাব ফুটবল এবং জাতীয় দলের হয়ে মেসি ১,০৬৪ ম্যাচ খেলেছেন এবং গোল করেছে ৮২৫ টা, আর এসিস্ট করেছে ৪০০ টা অপরদিকে রোনালদো তার পুরো ক্যারিয়ারে ম্যাচ খেলেছে ক্লাব এবং জাতীয় দলের হয়ে ১,১৮০ ম্যাচ যেখানে গোল করেছে ৮৩৯ টা, এবং এসিস্ট দিয়েছে ২৭৫ টা।

ক্রিস্তিয়ানো রোনালদো এই মুহুর্তে ফুটবল বিশ্বে সর্বচ্চ গোলের মালিক, যেখানে মেসি অনেক পিছিয়ে আছে, যদিও ম্যাচ হিসাবে মেসি কম ম্যাচ খেলেছে কিন্ত ফুটবলে গোল সংখ্যাকে প্রাধন্য দেওয়া হয় রোনালদোর। মেসি তার ক্যারিয়ার ৭৭.৫৪ ম্যাচ প্রতি গোল দিয়েছে, এবং ৭১.১০ ম্যাচ প্রতি রোনালদো গোল দিয়েছে। 

  • মেসির ক্যারিয়ার – ১,০৬৪ ম্যাচে ৮২৫ গোল
  • রোনালদোর ক্যারিয়ারে – ১,১৮০ ম্যাচে ৮৩৯ গোল

( সর্বশেষ আপডেট ১১/১০/২০২৩ )

মেসি রোনালদো পরিসংখ্যান ২০২২ - কে বেশি এগিয়ে
মেসি রোনালদো পরিসংখ্যান

মেসি রোনালদো ক্যারিয়ার হ্যাট্রিক পরিসংখ্যান

মেসি তার পুরো ক্যারিয়ারে হ্যাট্রিক করেছে ৫৭ টা এবং রোনালদো তার পুরো ক্যারিয়ারে হ্যাট্রিক করেছে ৬২ বার, যদি এই লিজেন্ডের ক্যারিয়ার পেনাল্টি গোল হিসাব করি তাহলে মেসি ১৩৯ বার পেনাল্টি নিয়েছে যেখানে গোল করে ১০৮ টা, অপরদিকে রোনালদো ১৮৪ পেনাল্টি নিয়ে গোল করে ১৪৭ টা , মেসি রোনালদো পরিসংখ্যান ও ক্যারিয়ার হ্যাট্রিক

  • মেসি তার পুরো ক্যারিয়ারে হ্যাট্রিক করেছে ৫৭ বার
  • রোনালদো তার পুরো ক্যারিয়ারে হ্যাট্রিক করেছে ৬২ বার

পেনাল্টি গোল হিসাব করলে রোনালদো এগিয়ে আছে পরিসংখ্যান অনুযায়ী

মেসি ১৩৯ বার পেনাল্টি নিয়ে গোল করেছে ১০৮ বার

রোনালদো ১৮৪ পেনাল্টি নিয়ে গোল করে ১৪৭ বার

মেসি রোনালদো পরিসংখ্যান , হেড, ফ্রি-কিক গোল

মেসি এবং রোনালদো দুই জনই ফ্রি কিকে ৫৯ টা করে গোল করেছে, এ ছাড়াও মেসি বক্সের বাইরে থেকে যেটা আউট সাইড গোল বলে থাকি মেসি গোল করেছে ৮১ টা এবং রোনালদো আউট সাইড গোল করেছে ৬১ টা এবং মেসি ইনসাইড গোল সংখ্যা ৫২৭ টা রোনালদোর ৫৫৩ টা, মেসি তার বাম পা দিয়ে গোল করেছে ৬৪৫ টা এবং রোনালদো বাম পা দিয়ে গোল করেছে ১৪৯ বার।

ডান পা দিয়ে মেসি গোল করেছে ৯৫ টা রোনালদো ডান পায়ে গোল করেছে ৫২৩ টা, তবে একটা কথা রোনালদো একজন অসাধারণ হেডার আর এখানে রোনালদো সবার উপরে আছে রোনালদো তার ক্যারিয়ারে ১৪৪ টা হেড দিয়ে গোল করেছে। মেসি রোনালদো পরিসংখ্যান আরো একটা ব্যাপার দেখা যায় যে টার্গেটে ৫.১৯ শর্টে একটা করে গোল করতে সক্ষম হয়েছে এবং রোনালদো ৬.৪০ শর্ট নিয়ে একটা করে গোল করেছে।

আরো পড়ুনঃ আর্জেন্টিনার সবচেয়ে বড় পরাজয়গুলো

মেসি রোনালদো ফুটবল লিগের পরিসংখ্যান

মেসি তার ক্যারিয়ারের শুরু থেকে লা লীগার জনপ্রিয় ক্লাব বর্সেলোনার হয়ে খেলেছেন বর্তমানে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামির হয়ে খেলছে। অপরদিকে রোনাদোর ক্লাব ক্যারিয়ার শুরু হয় পর্তুজিগ ক্লাব স্পোর্টিং সিপির হয়ে পরে স্যার এলেক্স ফার্গুসনের নজরে আসলে রোনালদোকে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে নিয়ে আসেন এবং রোনালদো হয়ে উঠেন প্রিমিয়ার লীগের সেরা প্লেয়ার ও ইউরোপের সবথেকে দামি ফুটবলার এরপর স্প্যানিশ লা-লিগার সব থেকে সফল এবং জনপ্রিয় ক্লাব রিয়া মাদ্রিদে যোগ দেন। এখানে নিজের ক্যারিয়ারের সব থেকে সেরা সাফল্য অর্জন করেন, চারবার চ্যাম্পিয়ন লিগ যেতেন এরপর ২০১৭ সালে মাদ্রিদ ছেড়ে ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে যোগ দেন, এবং ২০২১ সালে আবার ম্যানচেস্টার ইউনাইটেডে ফিরে আসেন। ২০২৩ সালে রোনালদো সৌদি আরবের ক্লব আল নাসরে খেলছেন।

ক্লাব ফুটবলে মেসি ৮৭৮ ম্যাচে গোল করেছে ৭১৫ টা এবং এসিস্ট করেছে ৩৪০ টা অপরদিকে রোনালদো ক্লাব ক্যারিয়ারে ৯৭১ ম্যাচ খেলে গোল করেছে ৭১৭ টা এবং এসিস্ট দিয়েছে ২২৫ টা।

মেসি রোনালদো চ্যাম্পিয়নস লিগ পরিসংখ্যান

ফুটবল ভক্তরা প্রতি বছর চ্যাম্পিয়নস লিগের জন্য অপেক্ষা করে কারণ এখানে ইউরোপের বড় দল গুলোর মধ্যে ইউরোপের সেরা ক্লাব হওয়ার প্রতিযোগিতা নামতে হয় আর মেসি রোনালদো হলো চ্যাম্পিয়নস লিগের অন্যতম আগ্রহের কেদ্রবিন্দু। রিয়াল মাদ্রিদে খেলা অবস্থায় রোনালদোকে মিঃ চ্যাম্পিয়নস লিগ তমকা দেওয়া হয়। উয়েফা চ্যাম্পিয়নস লিগে ১৬৩ ম্যাচ খেলে মেসি গোল করেছে ১২৯ টা অপরদিকে রোনালদো ১৮৩ ম্যাচে গোল করেছে ১৪০ মেসি রোনালদোপরিসংখ্যান মতে চ্যাম্পিয়নস লিগ ক্যারিয়ারে রোনালদো এগিয়ে আছে।

কোপা দেল-রে, কোপা ইতালিয়া, এফএ কাপ ইএফএল কাপ পরিসংখ্যান

ডমেস্টিক কাপে মেসি রোনালদোর পরিসংখ্যান মেসি ৮০ ম্যাচে গোল করেছে ৫৬ টা এবং রোনালদো ৩০ ম্যাচে গোল করেছে ২২ টা, এবং উয়েফা সুপার কাপে মেসি ৪ ম্যাচ খেলে গোল করেছে ৩ টা এবং রোনালদো দুই ম্যাচে গোল করেছে ২ টা।

মেসি রোনালদো আন্তর্জাতিক ফুটবল পরিসংখ্যান

মেসি এবং রোনালদোর আন্তর্জাতিক ফুটবল পরিসংখ্যানে রোনালদো এগিয়ে, মেসি ১৭৫ ম্যাচ খেলে গোল করেছে ১০৩ টা এবং রোনালদো ২০০ ম্যাচে গোল করেছে ১২৩ টা, আর রোনালদো আন্তর্জাতিক ফুটবলেও সর্বোচ্চ গোলের মালিক পর্তুগালের হয়ে তার গোল সংখ্যা ১২৩, পাশাপাশি জিতেছে ইউরো কাপ এবং উয়েফা ন্যাশনলীগ । অপরদিকে মেসি জিতেছে কোপা আমেরিকা ও লা ফিনালিসিমা।

মেসি রোনালদো পরিসংখ্যান ২০২৩ ?

মেসির ক্যারিয়ার – ১০৫৩ ম্যাচে ৮১৮ গোল রোনালদোর ক্যারিয়ারে – ১১৭০ ম্যাচে ৮৩৯ গোল। মেসি ১৭৫ আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ১০৩ গোল। রোনালদো ২০০ আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ১২৩ গোল করেছে।

রোনালদোর মোট গোল কত ?

রোনালদোর মোট গোল ৮৩৯ টা এবং আন্তর্জাতিক ফুটবল ম্যাচে ১২৩ গোল করেছেন।

(সঠিক খবর পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button