Info
Trending

আজকের চিনির দাম কত 2023 || ১ কেজি চিনির দাম কত ২০২৩

আজকের চিনির দাম কত 2023, ১ কেজি চিনির দাম কত। নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর মধ্যে গত কয়েক দিনে চিনির দাম বেড়েছে ব্যাপকভাবে। বর্তমান ১ কেজি চিনির দাম, খোলা চিনি ১৪০ টাকা এবং পরিশোধিত প্যাকেট চিনির দাম ১৫০ টাকা। তবে বাজারে ভোক্তারা এই দামে কিনতে পারছে না চিনি, ব্যবসায়ীরা নানান অজুহাতে অতিরিক্ত মূল্যে বিক্রি করছে চিনি। এ বিষয়ে সরকারের ভোক্তা অধিদপ্তর রয়েছে অনেকটা নীরব ভূমিকায়। চলুন দেখে আসি আজকের চিনির দাম কত ২০২৩, কেজি চিনির দাম কত।

আজকের চিনির দাম কত 2023 – ১ কেজি চিনির দাম কত

আজকের চিনির দাম বাজার নির্ধারিত অনুযায়ী প্রতি ৫০ কেজির বস্তা ৬,৭৫০টাকা। এছাড়াও বাজারে খোলা তিনি প্রতি কেজি বিক্রি হচ্ছে ১৪০ টাকা যা আগে ছিলো ১২০ টাকা এবং প্যাকেটজাত পরিশোধিত চিনির দাম নির্ধারিত হয়েছে ১৫০ টাকা যা আগে ছিলো ১৩৪ টাকা। তবে বাজারে ভোক্তা পর্যায়ে চিনির দাম নেয়া হচ্ছে কেজিপ্রতি আরো ৫ থেকে ১০ টাকা বেশি দাম। চিনির দাম অতিরিক্ত নেওয়ার কারণ হিসেবে ব্যবসায়ীরা দেখাচ্ছে নানান যুক্তি।

সর্বশেষ আপডেট: ০৪/১১/২০২৩

আজকের চিনির দাম কত 2023 ১ কেজি চিনির দাম কত ২০২৩

এদিকে ভোক্তা অধিদপ্তর কর্মকর্তাগণ অতিরিক্ত মূল্য গ্রহণে করছে শুধুমাত্র জরিমান। ব্যবসায়ীগণ চিনির অতিরিক্ত মূল্য গ্রহণের কারণ হিসেবে মিল মালিক ও ডিলারদের তাই করছে তাদের মতে নির্ধারিত দামের থেকে বেশি দামে কিনতে হচ্ছে তাদেরকে। এছাড়াও পরিবহন ব্যয় তো আছেই। অনেক ক্ষেত্রে ব্যবসায়ীদের চিনি বিক্রি বন্ধ রাখতে দেখা যাচ্ছে। এ বিষয়ে তাদেরকে জিজ্ঞাসা করলে ব্যবসায়ীরা বলছে তারা নির্ধারিত দাম থেকে বেশি দামে চিনি কিনতে বাধ্য হচ্ছে। এরপর সরকার নির্ধারিত দাম ছাড়া বেশি দামে বিক্রয় করলে বিভিন্ন ধরনের জরিমানা গুনতে হচ্ছে তাই আপাতত চিনি বিক্রয় বন্ধ রাখছে অনেকেই। চলুন জেনে আসি সরকার নির্ধারিত আজকের চিনির দাম কত 2023 , 1 কেজি চিনির দাম কত।

  • এক বস্তা ৫০ কেজি : ৬,৭৫০ টাকা
  • খোলা চিনি ১ কেজি : ১৪০ টাকা
  • প্যাকেটজাত চিনি : ১৫০ টাকা

আরো জানুন: এলপিজি গ্যাসের দাম ২০২৩

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

4.9/5 - (57 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button