ফুটবল

আর্জেন্টিনা vs brazil আজকের খেলা লাইভ : আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ

আজ ২২ নভেম্বর ২০২৩ আর্জেন্টিনা vs brazil আজকের খেলা লাইভ ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছাইপর্বে দলীয় ষষ্ঠ ম্যচের আজ মুখোমুখি  আর্জেন্টিনা ও ব্রাজিল। দুই দল সর্বশেষ ৫ ম্যাচের ২ ম্যাচ আর্জেন্টিনা ২ ম্যাচে ব্রাজিল ও একটি ম্যাচে ড্রা হয়। আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ অনুষ্ঠিত হচ্ছে ব্রাজিলের রিউ দি জানেইরুতে অবস্থিত মারাকানা স্টেডিয়ামে। পৃথিবীর বৃহত্তম স্টেডিয়ামগুলির একটি এই স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল ৬ টা ৩০ মিনিটে মাঠে নামবে এই ফুটবলের দুই চির প্রতিদ্বন্দ্বী দল। চলুন দেখে আসি আজকের ম্যাচের দুই দলের খেলোয়াড় তালিকা, পরিসংখ্যান ও লাইভ স্কোর।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ

আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ

ব্রাজিল ও আর্জেন্টিনা দুই দল ইতিমধ্যে ১৭ তারিখের ম্যাচে পরাজিত করেছে। আর্জেন্টিনা ৫ ম্যাচ খেলে ৪ ম্যাচে জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান দখলে রেখেছে দলটি। অন্যদিকে ব্রাজিল ৫ ম্যাচ খেলে ২ জয়, ২ পরাজয় ও ১ ম্যাচে ড্রা করে পয়েন্ট টেবিলের ৫ম নাম্বারে অবস্থানে রয়েছে দলটি। চলুন দেখে আসি আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ আজকের খেলার স্কোর।

  • আর্জেন্টিনা: ১ ( ওটামেন্ডি ৬৩” )
  • ব্রাজিল: ০ ( জোয়েলিন্টন ৮১” ) লাল কার্ড
  • সময়: সম্পূর্ণ সময়

আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ খেলা

ব্রাজিলের সাথে আর্জেন্টিনার খেলোয়াড় তালিকা

টানা ১৪ ম্যাচে জয়ের পর গত ম্যাচে আর্জেন্টিনার পরাজয় যেন শোক কে শক্তিতে পরিণত করেছে আলবিসেলেস্তেরা। আজকের ম্যাচে পূর্ণ শক্তি নিয়ে মাঠে নামছে দলটি। ফিফা র‍্যাংকিং এর সর্বশেষ তথ্য অনুযায়ী আর্জেন্টিনা ১৮৬১.২৯ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে। ফিফা বিশ্বকাপের বাছাইপর্বের পয়েন্ট টেবিলেও আর্জেন্টিনা ১২ পয়েন্ট নিয়ে সবার উপরে আছে দলটি। আজকের ম্যাচ ব্রাজিল বনাম আর্জেন্টিনা এর মধ্যকার ম্যাচে পরাজিত হলে প্রথম স্থান হারাতে হবে দলটির। তাই আজকের ম্যাচে আর্জেন্টিনার কোর্স লিওনেল স্কালোনি সেরা খেলোয়াড় নিয়ে দল সাজিয়েছে ৪-৩-৩ ফরমেশনে। চলুন দেখে আসি আর্জেন্টিনার আজকের খেলোয়াড় তালিকা।

মার্টিনেজ  — মন্টিয়েল, রোমেরো, পেজেলা, তাগলিয়াফিকো — ম্যাক অ্যালিস্টার, ফার্নান্দেজ, ডি পল — মেসি, আলভারেজ, গঞ্জালেজ

আর্জেন্টিনার সাথে ব্রাজিলের খেলোয়াড় তালিকা

বিশ্বকাপের বাছাইপর্বে ৫ বারের বিশ্ব চাম্পিয়ান যেন অমাবশ্যার চাঁদের মত অন্ধকারে মিলিন হয়ে গিয়েছে। সর্বশেষ ২ ম্যাচের দুইটিতেই পরাজিত হয়ে ভেনিজুয়েলা, কলম্বিয়া, উরুগুয়ে ও আর্জেন্টিনার নিচে পড়ে আছে দলটি। ইনজুরির কারনে দল থেকে ছিটকে পড়েছে নেইমার। দলের সকল চাপ এখন ভিনিসিউস জুনিয়রের পর। দলকে ঘুরে দাড়াতে আজকের ম্যাচে সেরা একাদশ সহ ৮-৩-৩ লাইন-আপ ফরমেশনে দলকে আর্জেন্টিনার কাছে উপস্থাপন করছে ব্রাজিলের কোর্স ফার্নান্দো দিনিজ। চলুন দেখে আসি আজকের ম্যাচে ব্রাজিলের শুরুর একাদশ।

অ্যালিসন  — এমারসন, মারকুইনহোস, গ্যাব্রিয়েল, লোদি — গুইমারেস, রড্রিগো, ডি. লুইজ — রাফিনহা, এনড্রিক, জোয়াও পেদ্রো।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ২০২৩ খেলা লাইভ দেখার উপায়

আর্জেন্টিনা বনাম ব্রাজিকের আজকের খেলা লাইভ ফ্রিতে দেখতে নিচের ধাপ গুলো অনুসরণ করুণঃ

ধাপ ১ঃ ফিফার অফিশিয়াল সাইট https://www.plus.fifa.com এই লিংকে যান।

ধাপ ২ঃ Sign in অপশনে ক্লিক দিন।

how to watch argentina vs brazil match

ধাপ ৩ঃ একাউন্ড করা না থাকলে Sign Up বাটনে ক্লিক দিয়ে নাম, মেইল এড্রেস, জন্ম তারিখ, দেশ ও ভাষ স্থান পূরণ করুন।

ধাপ ৪ঃ বাংলাদেশ সময় ৬ টা ৩০ মিনিটে একাউন্টে এসে আর্জেন্টিনা vs Brazil খেলা লাইভ দেখুন সম্পূর্ণ ফ্রিতে।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল পরিসংখ্যান

আর্জেন্টিনা ব্রাজিল সর্বশেষ ৫ ম্যাচের পরিসংখ্যান দেখলে দেখা যাচ্ছে আর্জেন্টিনা ১টি ম্যাচে পরাজিত এবং ৪ ম্যাচে জয়ী হয়েছে। তবে ব্রাজিল ২ জয় ২ পরাজয় ও একটি ম্যাচে ড্রা করেছে।

আর্জেন্টিনা ব্রাজিল হেড টু হেড পরিসংখ্যানে সর্বমোট ১১৩ ম্যাচ খেলেছে যেখানে ব্রাজিল ৪৬ ও আর্জেন্টিনা ৪১ ম্যাচে জয়লাভ করেছে। বাকী ২৬ ম্যাচে ড্রা হয়েছিলো। মুখোমুখি পরিসংখানে ব্রাজিল এগিয়ে রয়েছে। এদিকে সর্বশেষ মুখোমুখি ৫ ম্যাচে দুই দল ২ জয় ২ পরাজয় ও একটি ড্রা রয়েছে, অর্থাৎ পরিসংখ্যান সমান।

আর্জেন্টিনা ব্রাজিল সর্বশেষ ম্যাচ খেলে ২০২১ কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। সর্বশেষ সেই ম্যাচে ১-০ গোল ব্যাবধানে জয় পার আর্জেন্টিনা।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ২০২৩

২০২৩ সাল আর্জেন্টিনার জন্য এক অন্য রকম বছর। এ বছরে আর্জেন্টিনা মাত্র একটি ম্যাচে পরাজিত হয়েছে। কাতার বিশ্বকাপের নানা রকম পুরস্কার পেয়েছে দলটির সেরা খেলোয়াড়রা। লিওনেল মেসির অষ্টম ব্যালন ডি’অর, এমিলিয়ানো মার্টিনেজ এর সেরা গোল রক্ষক খেতাব অর্জন। তাছাড়া প্রয়া সকল খেলোয়াড় যেন ক্যারিয়ারের সেরা সময় পার করছে। যার কারনে আর্জেন্টিনা ফিফা র‍্যাংকিং এর শীর্ষে।

অপরদিকে ব্রাজিল ২০২২ কাতার বিশ্বকাপ থেকে তাদের ছন্দ পতন হয়েছে। দলের সেরা খেলোয়াড় নেইমারের ইনজুরি দলেকে আরও বেহাল দশাই নিতে এক ধাপ এগিয়েছে। সেই রেশ রয়েছে ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছাইপর্বেও। এক সময়ের সেরা দল এখন পরাজিত হচ্ছে প্রাই সবার সাথে। আজকের খেলা আর্জেন্টিনা বনাম ব্রাজিল লাইভ ম্যাচের পর পয়েন্ট টেবিলে ব্রাজিল আরও তিন পয়েন্ট যোগ না করতে পারে তাহলে ২০২৬ বিশ্বকাপ খেলা কঠিন হতে থাকবে।

(সবার আগে সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

5/5 - (2 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button