Info
Trending

GPH রডের আজকের দাম 2023~GPH Rod Price Today

GPH রডের আজকের দাম 2023, GPH রডের আজকের দাম চলছে প্রতি টন ৯৩ হাজার ৫০০ টাকা। ২০২৩ সালের শুরুতে অর্থাৎ এক মাস আগেও GPH রডের দাম ছিল প্রতি টন ৮৭ হাজার ৫০০ টাকা। নতুন বছরে রডের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার কারণ হিসেবে মনে করা হচ্ছে, ফেব্রুয়ারি থেকে রডের কাজের মূল সিজন শুরু হয় ফলে স্বাভাবিকের তুলনায় এ সময় রডের বাজারগুলোতে চাহিদা থাকে বেশি তাই দামও তুলনামূলক বেশি থাকে। [ads3]

তাছাড়াও বিশ্ববাজারে নতুন করে গ্যাস ও জ্বালানি তেলের দাম বৃদ্ধি পাওয়াই রডের দাম নতুন করে বৃদ্ধি পেয়েছে। আমাদের সাইটটিতে Gph রড ছাড়াও আরো অন্যান্য রড যেমন BSRM,AKS,KSRM সহ বাংলাদেশের নির্মাণ সামগ্রী বাজারে যে সকল রড পাওয়া যায় সব ধরনের রডের আজকের বাজার দাম কত তার সঠিক তথ্য পাবেন। কারণ ট্রেড কর্পোরেশন অব বাংলাদেশ ( টিসিবি) সাথে সব অন্যায় রেখে আমরা বিভিন্ন প্রকার রডের বাজার দাম নিয়মিত আপডেট দিয়ে থাকে।

GPH রডের আজকের বাজার দাম 2023

GPH রডের আজকের বাজার দাম কত তা নিচের টেবিলে প্রতিনিয়তই আপডেট করা হয়। Gph রডের আজকের বাজার দাম কত জানতে দেখুন নিচের টেবিলটি।

[ads4]

রড কোম্পানি : GPH ইস্পাত বাংলাদেশ লিমিটেড

বর্তমান দাম টন প্রতি : ৯৩ হাজার ৫০০ টাকা

পূর্বের দাম টন প্রতি : ৮৭ হাজার ৫০০ টাকা

দামের পরিবর্তন : ৬০০০ টাকা [ads4]

সর্বশেষ আপডেট : ৬ই ফেব্রুয়ারি, ২০২৩

GPH রডের আজকের দাম 2023~GPH Rod Price Today

জিপিএইস রড, বাংলাদেশের নির্মাণ সামগ্রীর বাজারে একটি নতুন মাত্রা যোগ করেছে। বাংলাদেশের একমাত্র জিপিএইচ রড তৈরি হচ্ছে high strength & high performing Steel রি বার GPS Quantum B600C-R BDSISO 6935-2:2021 ও আন্তর্জাতিক মান অনুসরণ করে প্রস্তুত হয় প্রত্যেকটি রি বার। তাছাড়াও বাংলাদেশ প্রকৌশলী বিশ্ববিদ্যালয় BUTE এর গবেষণায় প্রমাণিত যে, জিপিএইস ইস্পাত দ্বারা নির্মিত স্ট্রাকচারের আকার ও পরিস্থিতি ভেদে কনস্ট্রাকশনে ৫০০ গ্রেডের তুলনায় ১৭% এবং ৪২০ গ্রেডের তুলনায় ৩০% রড সাশ্রয়ী হয়। তারপরেও আপনার স্বপ্নের নির্মিত বাড়ি হবে সর্বোচ্চ মজবুত।

আরো পড়ুন: BSRM রডের আজকের দাম 2023

রডের দাম বৃদ্ধি পাওয়ার কারণ

সাম্প্রতিক সময়ে নির্মাণ সামগ্রী বাজারে সবচেয়ে বেশি যে দ্রব্যটির দাম বৃদ্ধি পেয়েছে তা হল রডের দাম বৃদ্ধি। রডের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় নির্মাণ খাতে পড়েছে স্পষ্ট বাঁধা। সাম্প্রতিক সময়ে রডের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার কারণ হিসেবে ট্রেড কর্পোরেশন অফ বাংলাদেশ (টিসিবি) কর্তৃক জানানো হয়েছে রডের দাম অবশ্যই বৃদ্ধির কয়েকটি কারণ বিশেষভাবে ভূমিকা রাখছে সেগুলি হল।

[ads4]

১. পরিবহন খরচ বৃদ্ধি। পূর্বের তুলনায় ইস্পাত শিল্পে পরিবহন খরচ বৃদ্ধি পেয়েছে ৯০% কেননা জ্বালানি তেলের দাম যেভাবে বৃদ্ধি পেয়েছে তাতে পরিবহন খরচ পূর্বের তুলনায় বেড়েছে অনেক গুণ। যার ফলে রডের দামও বৃদ্ধি পেয়েছে অস্বাভাবিক হারে। [ads3]

২. গ্যাসের দাম বৃদ্ধি, নতুন বছরে গ্যাসের দাম বৃদ্ধি পেয়েছে অস্বাভাবিকভাবে যার কারণে খরচের সাথে সমন্বয় করতে বৃদ্ধি পেয়েছে রডের দামও [ads4]

৩. ডলারের মূল্য আকাশচুম্বে, রডের দাম অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ ডলারের দাম বৃদ্ধি। যার ফলে ব্যবসায়ীদের আমদানি খরচ বেড়েছে পূর্বের তুলনায় অনেক গুন তাই খরচ সমন্বয়ে স্বাভাবিকভাবেই বৃদ্ধি পেয়েছে রডের দাম।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button