আজকের তাপমাত্রা কত বাংলাদেশ এর সকল বিভাগ

আজকের তাপমাত্রা কত বাংলাদেশ এর সকল বিভাগ। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এর তথ্য অনুযায়ী বাংলাদেশের সকল বিভাগের আজকের তাপমাত্রা কত তার আপডেট নিউজ জানানো হলো। যেটি প্রতিদিন আপডেট এর মাধ্যমে প্রকাশ করা হয়। গত এক সপ্তাহ ধরে দেশে চলমান মৃদু ও মাঝারি তাপদাহে অসহ্য গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। তাপমাত্রা অত্যধিক বৃদ্ধি পাওয়ায় দেশের বিভিন্ন জায়গায় রাস্তার পিচ যাচ্ছে গলে। অসম্ভব গরমে সারাদেশে হিট স্টকে মৃত্যুর সংখ্যা বেড়েছে উল্লেখযোগ্য হারে। নিচে আজকের তাপমাত্রা কত বাংলাদেশ তা আপডেট তথ্য দেওয়া হল।

আজকের তাপমাত্রা কত

আজকের তাপমাত্রা কত বাংলাদেশ

আজ ১৭ ই এপ্রিল, মঙ্গলবার সারাদেশে আজকের তাপমাত্রা কত তা আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আপডেট করা হয়েছে। আজকে বাংলাদেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কুড়িগ্রাম জেলার রাজারহাটে। আজকের সর্বনিম্ন তাপমাত্রা রাজারহাটে ২১.৫° সেলসিয়াস। আজকে দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ঈশ্বরদী ৪৩° সেলসিয়াস। ঢাকায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.১° সেলসিয়াস।

চৈত্র মাসের শেষের দিকে শুরু হওয়ার তাপদাহ এক সপ্তাহ অতিক্রম করে বৈশাখ মাসেও অব্যাহত রয়েছে। দেশের উপর দিয়ে চলমান এই তাপদাহ আগামী পাঁচ দিন চলতে থাকবে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী শনিবার (২২ এপ্রিল) থেকে শনিবারে কত তারিখ এই তাপমাত্রা কিছুটা কমতে থাকবে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর এর তথ্য অনুযায়ী আগামী রবিবার, ২৩ এপ্রিল বাংলাদেশের অধিকাংশ জায়গায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে।

ফলে আগামী ২৩ এপ্রিল, রবিবার থেকে সারাদেশে তাপমাত্রা কিছুটা স্বাভাবিক অবস্থায় আসবে বলে বলা হয়েছে। নিচে বাংলাদেশের সকল বিভাগের আজকের তাপমাত্রা কত তা বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরে তথ্য অনুযায়ী আগামী ৫ দিনের তাপমাত্রার আপডেট তথ্য দেওয়া হল।

আজকের তাপমাত্রা ঢাকা কত ডিগ্রী সেলসিয়াস

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী সারা দেশের উপর দিয়ে চলমান তাপদাহ দীর্ঘস্থায়ী হবে আরো এক সপ্তাহ। আজ, ১৭ই এপ্রিল, মঙ্গলবার বাংলাদেশের রাজধানী ঢাকায় রাত ১২:০০ টায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৩১° সেলসিয়াস। আজকের তাপমাত্রা ঢাকা, সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯° সেলসিয়াস। আজ ঢাকায় বিকাল ৩:০০ টায় দিনে সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করবে। আজ ১৭ই এপ্রিল, মঙ্গলবার ঢাকায় বৃষ্টিপাতের তেমন কোন সম্ভাবনা নেই বাতাসে আদ্রতা থাকবে ৭৩%। আজকের তাপমাত্রা ঢাকা কত ডিগ্রী তা আপডেটের মাধ্যমে আগামী পাঁচ দিনের ঢাকার আজকের তাপমাত্রা দেওয়া হল।

তাপমাত্রা কত ঢাকা আগামী ৫ দিনের

আগামীকাল, (১৯ই এপ্রিল) বুধবার ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪১ ° সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ° সেলসিয়াস। আগামীকাল ১৮ এপ্রিল, বুধবার ঢাকায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঢাকাই আগামীকাল বাতাসের গতিবেগ থাকবে ঘন্টায় ১৯ কিলোমিটার।

ঢাকার তাপমাত্রা কত, ১৯ এপ্রিল, বৃহস্পতিবার

১৯ এপ্রিল, বৃহস্পতিবার আজকে ঢাকার তাপমাত্রা সর্বনিম্ন ২৯° সেলসিয়াস থাকবে। আবহাওয়া অধিদপ্তরে তথ্য অনুযায়ী কোন কোন অংশে সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ঢাকায় আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪০° সেলসিয়াস এবং বাতাসের গতিবেগ থাকবে ঘন্টায় ১৯ কিলোমিটার।

ঢাকার তাপমাত্রা কত, ২০ এপ্রিল শুক্রবার

আজ ২০ এপ্রিল, শুক্রবার দেশের রাজধানী ঢাকায় তাপমাত্রা অন্যান্য দিনের তুলনায় সামান্য কম থাকবে। আজ ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ° সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯° সেলসিয়াস। আজ ঢাকায় বেশিরভাগ অঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে এবং বাতাসে আদ্রতা থাকবে ৫১%। আজকে ঢাকায় বাতাসের গতিবেগ থাকবে ঘন্টায় ১৮ কিলোমিটার।

আজকের তাপমাত্রা চুয়াডাঙ্গার কত ডিগ্রী সেলসিয়াস

গত চৈত্র মাসের শেষ থেকে ১ সপ্তাহ যাবত বাংলাদেশে যে তাপদাহ চলছে সেখানে বাংলাদেশের মধ্যে চুয়াডাঙ্গা সর্বোচ্চ তাপমাত্রা বিরাজ করছে। আজ মঙ্গলবার, ১৮ এপ্রিল চুয়াডাঙ্গায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪৩ ° সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি° সেলসিয়াস। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী আগামী পাঁচ দিন চুয়াডাঙ্গার তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী রবিবার ২৩ এপ্রিল এই তাপমাত্রা কিছুটা কমতে পারে। আজকের তাপমাত্রা চুয়াডাঙ্গার কত ডিগ্রী সেলসিয়াস সে হিসাবে আজ চুয়াডাঙ্গায় বাতাসে আদ্রতার পরিমাণ থাকবে সর্বোচ্চ ৭৫%।

আগামীকাল চুয়াডাঙ্গার তাপমাত্রা কত ডিগ্রী সেলসিয়াস

আগামীকাল ১৯ এপ্রিল, বুধবার চুয়াডাঙ্গার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪৩ ° সেলসিয়াস। এবং আগামীকাল চুয়াডাঙ্গার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ °সেলসিয়াস। আগামীকাল চুয়াডাঙ্গায় বৃষ্টিপাতের কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর তবে বাতাসের আদ্রতা থাকবে মাত্র ২৮ %। আগামীকাল চুয়াডাঙ্গায় বাতাসের গতিবাগ থাকবে ঘন্টায় ১৬ কিলোমিটার ।

চুয়াডাঙ্গা তাপমাত্রা কত, ২০ এপ্রিল বৃহস্পতিবার

২০ এপ্রিল বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় তাপমাত্রা গত দিনের মতো অপরিবর্তিত থাকবে। এদিনও চুয়াডাঙ্গায় তাপমাত্রা সর্বোচ্চ ৪৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াস থাকবে। চুয়াডাঙ্গা জেলায় আগামী শুক্র ও শনিবার তাপমাত্রা যথাক্রমে এক ডিগ্রি সেলসিয়াস করে কমবে অর্থাৎ শুক্রবার সর্বোচ্চ তাপমাত্রা ৪২ ডিগ্রী এবং শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রী থাকার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

যশোরে আজকের তাপমাত্রা কত

আজ ১৮ এপ্রিল, মঙ্গলবার যশোরে আজকের তাপমাত্রা কত হবে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য অনুযায়ী যশোরে আজকের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৪১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রি সেলসিয়াস। আজ যশোরে বৃষ্টিপাত হওয়ার তেমন কোন সম্ভাবনা নেই। যশোর জেলায় আগামী বুধ ও বৃহস্পতিবার তাপমাত্রা সর্বোচ্চ ৪৩ ° অতিক্রম করবে বলে জানানো হয়েছে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরে তথ্য অনুযায়ী যশোরে আজকের তাপমাত্রা কত হবে সেই প্রশ্নে বলা হয়েছে আগামী আরো ৪ দিন যশোরের তাপমাত্রা ৪০ ডিগ্রি উপরে অবস্থান করবে।

আজকের তাপমাত্রা কুমিল্লা

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরে তথ্য অনুযায়ী আজকের তাপমাত্রা কুমিল্লা জেলার আপডেট করা হয়েছে। আজ ১৮ই এপ্রিল, মঙ্গলবার কুমিল্লা জেলায় সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ° সেলসিয়াস স্পর্শ করবে। কুমিল্লা জেলায় আজকে সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস থাকবে। আগামীকাল থেকে কুমিল্লা জেলায় এই তাপমাত্রা প্রতিদিন ১ ° সেলসিয়াস করে কমতে থাকবে। আগামীকাল কুমিল্লায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৯ ডিগ্রি সেলসিয়াস। কুমিল্লায় আগামী শুক্রবার থেকে তাপদাহ স্বাভাবিক অবস্থায় আসতে শুরু করবে।

আরো পড়ুন: কবে বৃষ্টি হবে ২০২৩ জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

5/5 - (2 votes)

Leave a Comment

error: Content is protected !!