Info
Trending

রমজানের শুভেচ্ছা বার্তা | ইসলামিক স্ট্যাটাস রমজান

আজ ২৪ শে মার্চ ২০২৩ বাংলাদেশের রমজান শুরু হচ্ছে। ইসলাম ধর্মের অন্যতম বড় ইবাদতের মাস রমজান। তাই রমজানের শুভেচ্ছা বার্তা প্রতিটি মুসলিম পরিবারে পৌঁছ দেওয়া সকল ধর্মপ্রাণ মুসমানের দায়িত্ব ও কর্তব্য | রমাজনের ইসলামিক স্ট্যাটাস নিয়ে আজকের এই নিবন্ধ। তাহলে চলুন দেখে আসি কিছু রমজানের শুভেচ্ছা বার্তা।

রমজানের শুভেচ্ছা বার্তা
রমজানের শুভেচ্ছা বার্তা

রমজানের শুভেচ্ছা বার্তা | ইসলামিক স্ট্যাটাস রমজান

আরবী ১৪৪৪ হিজরি পহেলা রমজান, ইংরেজি ২৪ শে মার্চ ২০২৩ রমজান মাস শুরু হয়েছে। প্রতিটি ধর্মপ্রাণ মুসল্লিরা রমজান মাস পালন করবে রমজান মাসের সকল রোজা রখবে। কাল রমজান শুরু আজ সবাই যার যার রমজানের শুভেচ্ছা বার্তা পাঠাবে। তাই নিচে কিছু রমজানের শুভেচ্ছা বার্তা প্রকাশ করা হল।

 

যদি রাখো রোজ,

মন হবে তাজা।

যদি পড় নামাজ

শক্ত হবে সমাজ।

যদি পড় কোরআন,

শক্ত হবে ঈমান।

 

  • এলো রে এলো, মাহে রমজান, মুসলিমদের তরে আল্লহ তায়ালার শ্রেষ্ঠ দান, সওয়াবের সূর্য উদয় হয়ে, পাপের হবে অবসান, জং গুলো সব ঝরে গিয়ে, ঈমান করবে শাণ, রহমতেরই ডালি নিয়ে আসছে 🕌পবিত্র মাহে রমজান।
  • “পবিত্র ধর্মের পবিত্র মাস, সে যে মাহে রমজান মাস”
  • আযানেরই পুণ্যে আমি তুমি হতে চাই যে ধনবান, সেই ধনের বিনিময়ে পাবো রোজাদারের পুরষ্কার, রাইয়্যান! আল্লাহ্‌ তায়ালার দান, মোবারক হো..মোবারক হো.. মাহে রমজান!

১,২,৩… আসছে রোজার দিন।

৪,৫,৬… রোজা রাখতে কিসের ভয়।

৭,৮,৯… খারাপ কাজ আর নয়।

১০,১১,১২ পাঁচ ওয়াক্ত নামাজ পড়।

রমজান এলে যায় গো চলে,

সব ভেদাভেদ দ্বন্দ্ব।

পুণ্য দিয়ে নেয় সাজিয়ে,

পাপের দুয়ার বন্ধ।

ইসলামিক স্ট্যাটাস রমজান | রমজান নিয়ে কিছু কথা

রোজাদার দের মুখের দুর্গন্ধ আল্লাহর তাআলার কাছে মেশকের চেয়ে বেশী ঘ্রানযুক্ত ” আল হাদিস

রমজান জান্নাতে যাওয়ার উৎকৃষ্টতম উপায় এবং রাইয়ান নামক বিশেষ দরজা দিয়ে জান্নাতে প্রবেশের সুযোগ – আল হাদিস

“জাহান্নামের দরজা বন্ধ ও জান্নাতের দরজা খোলার মাস হল একমাত্র রমজান মাস”

এসে গেল রোজা…. হালকা করবো মোদের গোনাহের বোঝা… মোরা যদি করি অনেক পাপ চেয়ে নেব মাফ…. এসো বন্ধু নিয়ত করি, আজ থেকে সবাই পাঁচওয়াক্ত নামাজ পড়ি…

রমজানের হাদিস সমূহ | ইসলামিক স্ট্যাটাস রমজান

রমযানের সাওম ওয়াজিব হওয়া প্রসঙ্গে। মহান আল্লাহ্‌র বাণীঃ হে মু’মিনগন! তোমাদের জন্য সিয়াম ফরজ করা হল, যেমন ফরজ করা হয়েছিল তোমাদের পূর্ববর্তীদের উপর, যেন তোমরা মুত্তাকি হও (২:১৮৩)

যখন তোমরা (রমযানের) চাঁদ দেখবে, তখন থেকে রোযা রাখবে আর যখন (শাওয়ালের) চাঁদ দেখবে, তখন থেকে রোযা বন্ধ করবে। আকাশ যদি মেঘাচ্ছন্ন থাকে তবে ত্রিশ দিন রোযা রাখবে।-সহীহ বুখারী, হাদীস : ১৯০৯; সহীহ মুসলিম, হাদীস : ১০৮০ (১৭-১৮)

আল্লাহ রাববুল আলামীন নিজের উপর অবধারিত করে নিয়েছেন, যে ব্যক্তি তার সন্তুষ্টির জণ্য গ্রীষ্মকালে (রোযার কারণে) পিপাসার্ত থেকেছে, তিনি তাকে তৃষ্ণার দিন (কিয়ামতের দিন) পানি পান করাবেন।-মুসনাদে বাযযার, হাদীস : ১০৩৯; মাজমাউয যাওয়াইদ, হাদীস : ৫০৯৫

’আবদুল্লাহ ইবনু মাসলামা (রহঃ) … আবূ হুরায়রা (রাঃ) থেকে বর্ণিত, রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ সিয়াম ঢাল স্বরূপ। সুতরাং অশ্লীলতা করবে না এবং মুর্খের মত কাজ করবে না। যদি কেউ তাঁর সাথে ঝগড়া করতে চায়, তাঁকে গালি দেয়, তবে সে যেন দুই বার বলে, আমি সাওম (রোযা/রোজা/সিয়াম/ছিয়াম) পালন করছি। ঐ সত্তার শপথ, যার হাতে আমার প্রাণ, অবশ্যই সাওম পালনকারীর মুখের গন্ধ আল্লাহর নিকট মিসকের গন্ধের চাইতেও উৎকৃষ্ট, সে আমার জন্য আহার, পান ও কামাচার পরিত্যাগ করে। সিয়াম আমারই জন্য। তাই এর পুরষ্কার আমি নিজেই দান করব। আর প্রত্যেক নেক কাজের বিনিময় দশ গুন।

রমজান নিয়ে উক্তি | রমজান মোবারক ছবি

 

রমজান মোবারক ছবি 2023
রমজান মোবারক ছবি 2023
রমজান মোবারক ছবি 2023
রমজান মোবারক ছবি 2023

রমজান মোবারক ছবি ২০২৩ romjaner suveccha

রমজান মোবারক ছবি ২০২৩
রমজান মোবারক ছবি ২০২৩

আরো পড়ুনঃ যশোর জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ ক্যালেন্ডার

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

3.5/5 - (10 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button