Info
Trending

এলপিজি গ্যাসের দাম ২০২৩ || ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

এলপিজি গ্যাসের দাম ২০২৩, আজকে গ্যাসের দাম কত চলছে। ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩। গ্যাসের দাম নতুন করে বৃদ্ধি পাওয়ায় এই প্রশ্নগুলো এখন নিত্য নৈমিতিক ঘটনা। ২০২৩ সালের এপ্রিলে রান্না করা গ্যাসের দাম কমিয়েছে। বর্তমান ১২ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডারের দাম কমিয়ে ১১৭৮টাকা করা হয়েছে যা মার্চ মাসে ছিলো  ১৪২২ টাকা, যা বছরে শুরুতে ছিল ১২৩২ টাকা। অর্থাৎ ১২ কেজি গ্যাস সিলিন্ডারের কমানো হয়েছে ২৪৪ টাকা। নতুন করে গ্যাসের দাম স্বাভাবিক হওয়ায় দেশের মানুষ স্বস্তি অনুভব করছে। এদিকে গ্যাসের দাম বৃদ্ধির ফলে বেড়েছে অন্যান্য দ্রব্য সামগ্রীর দামও। চলুন জেনে আসি এলপিজি গ্যাসের দাম ২০২৩ কত এবং ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩।

এলপিজি গ্যাসের দাম ২০২৩ ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

এলপিজি গ্যাসের দাম ২০২৩

১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম কমিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। নতুন দাম  টাকা ১১৭৮  যা জানুয়ারি মাসে ছিল ১২৩২ টাকা। বাংলাদেশ এনার্জি রেগুলেটর কমিশন ( বিইআরসি) কর্তৃক ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১১৭৮ টাকা নির্ধারিত হলেও ভোক্তা পর্যায়ে তা কার্যকর হচ্ছে না। ভোক্তা পর্যায়ে গ্যাস কিনতে গেলে প্রত্যেক ১২ কেজি গ্যাস সিলিন্ডার কিনতে হচ্ছে ১২০০ টাকারও বেশি দামে।

এক্ষেত্রে দোকানদারদের কাছে (বিইআরসি) কর্তৃক নির্ধারিত দামের কথা বললে গ্যাস বিক্রয় থেকে বিরত থাকছে তারা। এমনিতেই বর্তমানে দেশের প্রাই সকল পণ্যের দাম অস্বাভাবিক তার মধ্যে গ্যাসের দাম সিলিন্ডার প্রতি ২৪৪ টাকা কমানোর পরেও যদি ভোক্তা পর্যায়ে দাম বেশি নেওয়া হয় তাহলে দেশে এমন অসাধু ব্যবসায়ের দৈরতে জনজীবন হয়রানিতে। আমাদের সাইটটিতে বিইআরসি কর্তৃক নির্ধারিত গ্যাসের দাম নিয়মিত আপডেট করা হয় নিচের টেবিলে।

গ্যাস : এলপিজি

পরিমাণ : ১২ কেজি সিলিন্ডার

বর্তমান দাম : ১১৭৮ টাকা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কর্তৃক নির্ধারিত

পূর্বের দাম : ১৪৯৮ টাকা

সর্বশেষ আপডেট : ৩ই এপ্রিল, ২০২৩ (সোমবার)

ওমেরা গ্যাস সিলিন্ডার দাম ২০২৩

দেশের বাজারে গ্যাসের চাহিদা মেটাতে বেশ বড় ভূমিকা রাখে ওমেরা গ্যাস কোম্পানি। ১২ কেজি ওমেরা গ্যাস বর্তমান বাজারে ১১৭৮ টাকা। যা গত সপ্তাহেও ছিল ১৪২০ টাকা

বেক্সিমকো গ্যাস সিলিন্ডার দাম ২০২৩

দেশের বাজারে আরো একটি জনপ্রিয় ব্র্যান্ড বেক্সিমকো। বেক্সিমকো গ্যাস ভোক্তাদের কাছে জনপ্রিয় হওয়ার একটাই কারন সেফটি স্মার্ট সিলিন্ডার। সর্বশেষ বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) কর্তৃক বেক্সিমকো গ্যাস সিলিন্ডার দাম নির্ধারন করেছে ১১৭৮ টাকা

যমুনা গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

অন্যান্য গ্যাসের ন্যায়ে সর্বশেষ যমুনা ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম নির্ধারণ করেছে ১১৭৮ টাকা। যা গত সপ্তাহেও পাওয়া যেতো ১৪৩২ টাকা। তবে যমুনা গ্যাস চাহিদার শীর্ষে থাকায় কোন কোন জায়গায় তা বেড়ে ১৩০০ থেকে ১৩২০ টাকাতেও বক্রয় হচ্ছে।

বসুন্ধরা গ্যাস সিলিন্ডারের দাম ২০২৩

নতুন দাম বৃদ্ধি পাওয়ার পর বসুন্ধরা ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১১৭৮ টাকা নির্ধারণ করা হয়েছে। প্রতি ১২ কেজি গ্যাস সিলিন্ডারে ২৪৪ টাকা দাম কমেছে।

১২ কেজি এলপিজি সিলিন্ডার দাম কমেছে ২৪৪ টাকা

২০২৩ সালের শুরুতে ( জানুয়ারিত) এলপিজি গ্যাসের প্রতি কেজি দাম ছিল ১০৩ টাকা। সেই হিসাবে ১২ কেজি এলপিজি গ্যাস সিলিন্ডার প্রতি দাম ছিল ১২৩২ টাকা। নতুন করে গ্যাসের দাম কেজি প্রতি ৬ টাকা কমেছে বর্তমান প্রতি কেজি এলপিজি গ্যাসের দাম প্রায় ৯৮.১৭ টাকা পড়ছে। সেই হিসেবে ১২ কেজি এলপিজি সিলিন্ডারের বর্তমান দাম ১১৭৮ টাকা যা পূর্বের দাম অপেক্ষা ২৮৮ টাকা কমেছে ।

তবে গ্যাসের দাম নির্ধারণী সরকারের দুর্বল ব্যবস্থাপনার কারণে ভোক্তা পর্যায়ে কিনতে হচ্ছে তার থেকে অনেক বেশি দামে। যা সাধারণ ভোক্তাদের ক্রয়-ক্ষমতার বাইরে। এলপিজি গ্যাসের সাথে তাল মিলিয়ে বৃদ্ধি পেয়েছে অটো গ্যাসের দামও। জানুয়ারিতে প্রতি লিটার অটো গ্যাসের দাম ছিল ৫৮ টাকার মত এখন তা বৃদ্ধি পেয়ে প্রতি লিটার অটো গ্যাসের দাম ৭০ টাকা। এদিকে গ্যাসের দাম অস্বাভাবিকভাবে বৃদ্ধি পাওয়ায় বেড়েছে নিত্য প্রয়োজনীয় অন্যান্য দ্রব্য সামগ্রী দামও।

আরো পড়ুন: GPH রডের আজকের দাম 2023

আশাকরি ২০২৩ সালে সকল ব্র্যান্ডের এলপিজি গ্যাসের দাম আপডেট দাম এখানে পাবেন। আরো কিছু জানার থাকলে নিচে কমেন্ট করে জানাতে পারেন। এলপিজি গ্যাসের দাম ( বিইআরসি ) কর্তৃক নির্ধারিত দামের থেকে বেশি নিলে ৯৯৯ নাম্বারের কল করে জানাবেন।

[the_ad id=”7340″]

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button