এশিয়া কাপ

এশিয়া কাপ 2022 সব দলের স্কোয়াড

এশিয়া কাপ 2022 সব দলের স্কোয়াড

এশিয়া কাপ ২০২২ শুরু হতে আর কিছু দিন মাত্র বাকি এরি মাঝে প্রতিটি দল এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করছে। এশিয়া কাপের জন্য প্রথম দল ঘোষণা করেছে পাকিস্তান। বাংলাদেশ, ভারত, আফগানিস্তান ও শ্রীলঙ্কা এশিয়া কাপের জন্য স্কোয়াড ঘোষণা করছে।

এশিয়া কাপ 2022 সব দলের স্কোয়াড
এশিয়া কাপ 2022 সব দলের স্কোয়াড

এশিয়া কাপ ২০২২ কোথায় হবে?

 

এশিয়া কাপ 2022 সময় সূচি অনুযায়ী আগামী (২৭শে  আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর) পর্যন্ত দুবাই ও শারজায় চলবে এশিয়া কাপের লড়াই। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ( এসিসি) এশিয়া কাপ সময় সূচি আগেই চূড়ান্ত করে রেখেছিল শুধু মাত্র এশিয়ার ভেন্যু নির্ধারণ করা হচ্ছিল কষ্ট সাধ। এশিয়া কাপ ২০২২ আয়োজক হিসাবে নাম ছিল শ্রীলঙ্কার কিন্তু শ্রীলঙ্কার আর্থিক অবস্থা ও বিভিন্ন সংকটের কারনে এশিয়া কাপ আয়োজন করতে পারছিল না এশিয়া ক্রিকেট ম্যানেজমেন্ট (এসিসি) অবশেষে সংবাদ সম্মেলনে জানানো হয়েছে সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের এশিয়া কাপ 2022 ।

এশিয়া কাপের ২০২২ এর জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান। বাদ পরেছে পেসার হাসান আলী খান।

পাকিস্তানের এশিয়া কাপ স্কোয়াড ২০২২ – বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ,, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন আফ্রিদি, শাহনেয়াজ দাহানি ও উসমান কাদির।

ভারতের এশিয়া কাপ 2022 এর স্কোয়াড ঘোষণা – বিরাট কোহলি, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডে, ঋষভ পন্থ, শার্দুল ঠাকুর, যশপ্রীত বুমরা, দীপক চাহার, মুহাম্মদ শামি, ঈশান কিষাণ, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, রবীন্দ্র জাডেজা, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর পটেল।

আফগানিস্তানের এশিয়া কাপ স্কোয়াড ২০২২ – রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), হযরতউল্লাহ জাজাই, উসমান গনি, দারউইশ রাসুলি, মোহাম্মদ নবি (অধিনায়ক), নাজিবউল্লাহ জাদরান, আফসার জাজাই, করিম জানাত, আজমত ওমরজাই, শরফুদ্দিন আশরাফ, রাশিদ খান, মুজিব উর রহমান, কায়েস আহমেদ, ফজল হক ফারুকি, নিজাত মাসুদ, ফরিদ আহমেদ মালিক

বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াড ২০২২ – মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান( অধিনায়ক), মুশফিকুর রহমান, লিটন কুমার দাস, আফিফ হোসেন, শামীম পাটোয়ারি, কাজী নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোহাম্মদ সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।

শ্রীলঙ্কার এশিয়া কাপ স্কোয়াড ঘোষণা ২০২২ – দাসুন শানাকা (অধিনায়ক), ধনঞ্জয় ডি সিলভা, আভিশকা ফার্নান্দো, চারিথ আসালাঙ্কা, কামিন্দু মেন্ডিস, ভানুকা রাজাপাকশে, কুশল পেরেরা, দিনেশ চান্দিমাল, ভানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, দুশমন্ত চামিরা, আকিলা ধনঞ্জয়, মাহেশ থিকশানা, বিনুরা ফার্নান্দো ও প্রবীণ জয়াবিক্রম।

এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করেছে শুরু পাকিস্তান, উপরে সবগুলো স্কোয়াড এমন হতে পারে তাই দেওয়া হয়েছে। এশিয়া কাপ 2022 স্কোয়াড প্রকাশ করা মাত্র এখানে পরিবর্তন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button