টি ২০ বিশ্বকাপ ২০২২ দক্ষিণ আফ্রিকার স্কোয়াড

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল দক্ষিণ আফ্রিকা। টি ২০ বিশ্বকাপ ২০২২ দক্ষিণ আফ্রিকার স্কোয়াড। টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর ২০২২ অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়াতে। সামনের মাসের মাঝামাঝি (১৬ অক্টোবর) থেকে ১৬ টি দল নিয়ে অনুষ্ঠিত হবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ইতিমধ্যে দলগুলি তাদের ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করছে। দক্ষিণ আফ্রিকা টেম্বা বাভূমা কে অধিনায়ক করে তাদের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে।

তবে দীর্ঘদিন পর দলে ফেরা রাইলি রুশোকে রাখা হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল স্কোয়াডে। কুইন্টন ডি কক, ডেভিড মিলার, এইডেন মারকারামদের মত টি-টোয়েন্টির স্পেশাল হার্ড হিটার ব্যাটসম্যান রাখা হয়েছে দলে। দক্ষিণ আফ্রিকা তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের মূল স্কোয়াডে রেখেছে পাচ দ্রুতগতির ফাস্ট বোলার।দক্ষিণ আফ্রিকার বোলিং ডিপার্টমেন্টে নেতৃত্ব দিবেন কাগিসো রাবাদা মত বিশ্ব সেরা ফাস্ট বোলার আছে এনরিক নর্খিয়ার মত স্পিড স্টার। তবে দক্ষিণ আফ্রিকা দলে বিশেষজ্ঞ স্পিনার হিসেবে রাখা হয়েছে কেশব মহারাজকে।

আরো পড়ুনঃ টি ২০ বিশ্বকাপ ২০২২ বাংলাদেশ দল

এবারের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকা স্কোয়াডে সবচেয়ে বড় চমক রাইলি রুশোর দলে রাখা।রাইলি রুশো কলাপান চুক্তি করায় দীর্ঘদিন ছিলেন দলের বাইরে। কিন্তু দলের প্রয়োজনে নিজ দেশের টানে সব অভিমান ভুলে কলা পান চুক্তি থেকে নিজের নাম প্রত্যাহার করে ফিরে এসেছিলেন নিজ দেশের হয়ে খেলতে। আর দক্ষিণ আফ্রিকা ও এই সুযোগ হাতছাড়া করেনি। টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫ সদস্যের মূল স্কোয়াডে রেখে দিয়েছে রাইলি রুশোকে। দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি বিশ্বকাপের সরাসরি মূল পর্বে খেলবেন। দক্ষিণ আফ্রিকা তাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবেন ২৪ অক্টোবর।

টি ২০ বিশ্বকাপ ২০২২ দক্ষিণ আফ্রিকার স্কোয়াড

টি 20 বিশ্বকাপ ২০২২ দক্ষিণ আফ্রিকার স্কোয়াড

১.টেম্বা বাভুমা(অধিনায়ক)

২.কুইন্টন ডি কক

৩.হেনরিক ক্লাসেন

৪.এইডেন মার্করাম

৫.ডেভিড মিলার

৬.রাইলি রুশো

৭.কেশব মহারাজ

৮.ওয়েইন পার্নেল

৯.ডোয়াইনে প্রিটোরিয়াস

১০.কাগিসো রাবাদা

১১.লুঙ্গি এনগিডি

১২.এনরিখ নর্খিয়া

১৩.তাবরাইজ শামসি

১৪.রিজা হেনড্রিকস

১৫.ট্রিস্তান স্টাবস

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News  পেজে )

5/5 - (2 votes)

Leave a Comment