পরিসংখ্যানক্রিকেট
Trending

পাকিস্তান বনাম ইংল্যান্ড পরিসংখ্যান টি২০~ওডিআই~টেস্ট হেড টু হেড

পাকিস্তান বনাম ইংল্যান্ড পরিসংখ্যান টি২০,ওডিআই, টেস্ট হেড টু হেড দেখায় কোন দল কতবার জিতেছে টি ২০ বিশ্বকাপের ফাইনালের আগে দেখে নিন।

ফর্মেটটি২০ওডিআইটেস্ট
মোট ম্যাচ২৯৯১৪৭
পাকিস্থানের জয়০৯৩২২১
ইংল্যান্ডের জয়১৭৫৬২৬
পাকিস্থানের জয় %৩২.০০%৩৫.১৬%৪৪.৬৮%
ইংল্যান্ডের জয় %৬০.০০%৬১.৫৩%৫৫.৩১%

 

পাকিস্তান বনাম ইংল্যান্ড পরিসংখ্যান টি২০~ওডিআই~টেস্ট হেড টু হেড

টি২০ পরিসংখ্যানে পাকিস্তান বনাম ইংল্যান্ড হেড টু হেড

পাকিস্তান বনাম ইংল্যান্ডের মধ্যকার এখনও পর্যন্ত টি২০ ফর্মেটে দেখা হয়েছে ২৮ বার। যেখানে পাকিস্থানের জয় ০৯ টি ম্যাচেপাকিস্থানের জয়ের পরিমান ৩২.০০%। অপর দিকে ইংল্যান্ডের জয় ১৭ টি ম্যাচে। পাকিস্থানের বিপক্ষে ইংল্যান্ডের জয়ের পরিমান ৬০%। ২৮ টি ম্যাচের মধ্যে ১টি ম্যাচ ড্রা এবং ১টি ম্যাচ পরিতাক্ত হয়েছে। দুই দলের প্রথম দেখা হয়েছে ২৮ই আগস্ট ২০০৬ সালে ব্রিস্টল কাউন্টি ক্রিকেট গ্রাউন্ডে। সর্বশেষ দুই দলের মধ্যকার দেখা হয়েছে ১৭ই অক্টোবার ২০২২ গাদ্দাফি স্টেডিয়াম লাহোরে। টি২০ পরিসংখ্যান বিবেচনায় ইংল্যান্ডের পাকিস্থানের থেকে অনেকটায় এদিয়ে থাকবে। 

মোট ম্যাচ২৮
পাকিস্থানের জয়০৯
ইংল্যান্ডের জয়১৭
পাকিস্থানের জয় %৩২.০০%
ইংল্যান্ডের জয় %৬০.০০%
ড্রা হইছে০১
ড্রা %০.৬৬%
প্রথম খেলেছিল
২৮ই আগস্ট ২০০৬ সালে
সর্বশেষ খেলেছিল১৭ই অক্টোবার ২০২২

ওডিআই পরিসংখ্যানে পাকিস্তান বনাম ইংল্যান্ড

পাকিস্থান বনাম ইংল্যান্ডের মধ্যকার মোট ৯১ ওডিয়াই ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। যেখানে ইংল্যান্ড ৫৬ টি ম্যাচে জয়লাভ করেছেইংল্যান্ডের জয়ের পরিমান ৬১.৫৩%। অন্যদিকে পাকিস্থানের জয় ৩২ টি ম্যাচে পাকিস্থানের জয়ের পরিমান ৩৫.১৬%। ৯১ টি ম্যাচের মধ্যে ০৩ টি ম্যাচে ফলাফল হয়নি।  ফলফল না হওয়ার পরিমান ০.০৩২%। দুই দলের মধ্যকার প্রথম ওডিয়াই ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল ৩১ শে আগস্ট ১৯৭৪। সর্বশেষ খেলেছিল ১৭ই অক্টোবার ২০২২। পরিসংখ্যান বিবেচনায় ইংল্যান্ড ওডিআই ফর্মেটে অনেকটাই এগিয়ে থাকবে। 

মোট ম্যাচ৯১
পাকিস্থানের জয়৩২
ইংল্যান্ডের জয়৫৬
পাকিস্থানের জয় %৩৫.১৬%
ইংল্যান্ডের জয় %৬১.৫৩%
ড্রা / ফলাফল হয়নি০৩
ড্রা / ফলাফল হয়নি %০.০৩২%
প্রথম খেলেছিল৩১ শে আগস্ট ১৯৭৪
সর্বশেষ খেলেছিল১৭ই অক্টোবার ২০২২

 

টেস্ট পরিসংখ্যানে পাকিস্তান বনাম ইংল্যান্ড

টেস্ট পরিসংখ্যানে পাকিস্থান বনাম ইংল্যান্ডের মধ্যকার মোট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ৪৭টি। যেখানে ইংল্যান্ড জয়লাভ করে ২৬টি ম্যাচে। ইংল্যান্ডের জয়ের পরিমান ৫৫.৩১%। অপরদিকে পাকিস্থানের জয় ২১ টি ম্যাচে। পাকিস্থানের জয়ের পরিমান ৪৪.৬৮%। দুই দলের মধ্যকার টেস্টে প্রথম দেখা হয় ১০ শে জুন ১৯৫৪ সালে এবং শেষ দেখা হয়আগস্ট ২০২০ সালে। দুই দলের হেড টু হেড টেস্ট পরিসংখ্যান বিবেচনায় ইংল্যান্ড এগিয়ে থাকছে। 

মোট ম্যাচ৪৭
পাকিস্থানের জয়২১
ইংল্যান্ডের জয়২৬
পাকিস্থানের জয় %৪৪.৬৮%
ইংল্যান্ডের জয় %৫৫.৩১%
ড্রা / ফলাফল হয়নি০০
ড্রা / ফলাফল হয়নি %০০
প্রথম খেলেছিল১০ শে জুন ১৯৫৪
সর্বশেষ খেলেছিলআগস্ট ২০২০

পাকিস্তান বনাম ইংল্যান্ড টি২০,ওডিআই, টেস্ট হেড টু হেড পরিসংখ্যান বিবেচনায় সকল দিক থেকে পাকিস্থানের থেকে ইংল্যান্ড অনেকটায় এগিয়ে থাকবে। তবে পাকিস্থান আন প্রেডিক্টেড দল যে কোন সময়ে যেকোন দলকে বাধ্যতামূলক পরাজয় করাতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button