এশিয়া কাপ

২০২২ সালে এশিয়া কাপ কোথায় হবে – Asia Cup 2022 host?

২০২২ সালে এশিয়া কাপ কোথায় হবে – Asia Cup 2022 host?

২০২২ সালে এশিয়া কাপ কোথায় হবে এমন প্রশ্ন তো সকলের মনেই তাকতে পারে। ২০২২ সালে এশিয়া কাপ আরব আমিরাতে (UAE) অনুষ্ঠিত হবে। কিছুক্ষণ আগে এশিয়া কাপ ২০২২ আরব আমিরাতে আয়োজন করা হবে তা নিশ্চিত করা হয়েছে।

২০২২ সালে এশিয়া কাপ কোথায় হবে - Asia Cup 2022 host?
২০২২ সালে এশিয়া কাপ কোথায় হবে – Asia Cup 2022 host?

এশিয়া কাপের সময়সূচি নিয়ে এতো তালবাহানা করার পর অবশেষে একট সিন্ধান্ত গ্রহণ করেছে এশিয়া ক্রিকেট কাউন্সিল। আজ এক সংবাদমাধ্যম নিশ্চিত করেছে যে ২০২২ সালের এশিয়া কাপ শুরু হবে সংযুক্ত আরব আমিরাতে। শ্রীলঙ্কাতে হওয়ার কথা ছিল এবারের এশিয়া কাপে  ১৫ তম আসর কিন্তু বিভিন্ন সংকটের কারনে নতুন দেশে আয়োজন করা হচ্ছে এশিয়া কাপ ২০২২।

এশিয়া কাপ ২০২২ সময় সূচি অনুযায়ী আগামী ২৭শে  আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত দুবাই ও শারজায় চলবে এশিয়া কাপের লড়াই। এশিয়ান ক্রিকেট কাউন্সিল ( এসিসি) এশিয়া কাপ সময় সূচি আগেই চূড়ান্ত করে রেখেছিল শুধু মাত্র এশিয়ার ভেন্যু নির্ধারণ করা হয়েছিল কষ্ট সাধ। এ শিয়া কাপ ২০২২ আয়োজক হিসাবে নাম ছিল শ্রীলঙ্কার কিন্তু শ্রীলঙ্কার আর্থিক অবস্থা ও বিভিন্ন সংকটের কারনে এশিয়া কাপ আয়োজন করতে পারছিল না এশিয়া ক্রিকেট ম্যানেজমেন্ট (এসিসি)

শ্রীলঙ্কার অর্থনৈতির এমন অবস্থা দেখে ভারতের ক্রিকেটের সভাপতি সৌরভ গাঙ্গুলি আগেই সংবাদমাধ্যমকে জানিয়েছেন,

সংযুক্ত আরব আমিরাতে হবে এবারের এশিয়া কাপ 2022 । বাকি ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণা, সেটিও চলে এল আজ।

সদস্যদেশগুলোর আলোচনার ফলে এশিয়া কাপ ২০২২ শ্রীলঙ্কায় না দিয়ে আরব আমিরাতে দেওয়া হয়েছে। শ্রীলঙ্কা থেকে বলা হয়েছিল তারা এই সংকটে মধ্যে দুইটা সিরিজ আয়োজন করেছে এশিয়া কাপ ও আয়োজন করতে পারবে। কিন্তু এমন অর্থনৈতিক সংকটে যদি বিলাসবহুল আয়োজন হয় তাহলে পুরো দৃষ্টি থাকবে এশিয়া কাপে তাইতো। এশিয়া কাপ ২০২২ শ্রীলঙ্কায় হবে না।  2022 সালে এশিয়া কাপ শুরু হবে আরব আমিরাতে।

এশিয়া কাপ ২০২২ সময়সূচি 

আজ সংবাদ বিজ্ঞপ্তিতে এসিসির প্রধান জয় শাহ বলেছেন, এশিয়া কাপ শ্রীলঙ্কায় আয়োজন করার অনেক চেষ্টা করা হয়েছে। পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আরব আমিরাতে আয়োজন করা হবে এশিয়া কাপ ২০২২ কিন্তু আয়োজক দেশ হিসাবে শ্রীলঙ্কায় থাকবে।

এসিসির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান শাম্মি সিলভা তিনি বলেন, ” আমরা এসিসি কথায় একমত।  আমার এশিয়া কাপ নিয়ে প্রতিবেশি দেশকে নিয়ে খুব উল্লসিত ছিলাম কিন্তু দেশের এমন আর্থিক সংকটে কোন ভাবে আমাদের এখানে আয়োজন করা সম্ভব হয়নি এশিয়া কাপ।  কিন্ত আরব আমিরাতকে পুরো সাহায্য করবো যেন সুন্দর করো আয়োজন করা যায় এশিয়া কাপ ২০২২।

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button