ফুটবল

নেইমারের মোট গোল সংখ্যা কত ( ২০০৯-২০২৩ ) সর্বশেষ আপডেট

বর্তমান বিশ্বের সেরা ফুটবলারের মধ্যে নেইমার অন্যতম। নেইমারের মোট গোল সংখ্যা কত ক্লাব এবং জাতীয় দলে ব্রাজিলিয়ান এই স্টাইকার তার ক্যারিয়ার জুড়ে কত গোল করেছেন তার আপডেট তালিকা দেখে নিন আজকের নিবন্ধে।

নেইমারের মোট গোল সংখ্যা কত

নেইমারের মোট গোল সংখ্যা কত ২০২৩

নেইমার তার ক্যারিয়ার জুড়ে মোট ৪ টি ক্লাব এবং জাতীয় দলের ( ব্রাজিল ) হয়ে সর্বমোট ৬৩০ ম্যাচ খেলে গোল করেছেন ৩৭৫ টি। ১০ আগস্ট ১০১০ সালে ব্রাজিলের মূল দলের হয়ে প্রথম ম্যাচ খেলে নেইমার যুক্তরাষ্ট্রের বিপক্ষে। এছাড়া নেইমারের প্রথম ক্লাব স্যান্টোস এফ সি, দ্বিতীয় ক্লাব বার্সেলোনা, নেইমারের তৃতীয় ক্লাব পিএসজি এবং নেইমারের বর্তমান ক্লাব আল হিলাল সকল ক্লাবে নেইমারের মোট গোল সংখ্যা কত তা দেখে নিন নিচে থেকে।

ক্লাব/জাতীয় দলমোট ম্যাচমোট গোলমোট এসিস্টহলুদ কার্ডডাবল হ. কার্ডলাল কার্ড
ব্রাজিল১২৮৭৯৫৮৩২পায়নি
স্যান্টোস১৩৯৭২৩৭৪৫
বার্সেলোনা১৮৬১০৫৭৬৪৩পায়নি
পিএসজি১৭৩১১৮৭৭৫২
আল হিলালপায়নিপায়নি
সর্বমোট৬৩১৩৭৫২৫১১৭৩

সর্বশেষ আপডেট: ১৮/১০/২০১৩

নেইমারের মোট গোল সংখ্যা স্যান্টোস ( ২০০৯-২০১৩ )

০৭ মার্চ ২০০৯ সালে স্যান্টেসের হয়ে প্রথম মাঠে নামে নাইমার। নেইমারের প্রথম ক্লাব স্যান্টেসে তিনি ১৩৯ ম্যাচ খেলে ৭২ গোল ও ৩৭ এসিস্ট করেন নেইমার। দীর্ঘ ৪ বছর নেইমার তার প্রথম ক্লাবের হয়ে ১৩৯ ম্যাচে হলুন কার্ড পেয়েছিলেন ৪৫ টি, ডাবল হলুদ কার্ড পেয়ে মাঠ ছেড়েছিলেন ২ বার এবং এক বার পুরপুরি লাল কার্ড পেয়ে মাঠ ছাড়তে হয় এই ব্রাজিলিয়ান স্টাইকারের। নেইমারের প্রথম ক্লাব স্যান্টেসের হয়ে

ক্লাবের নামস্যান্টোস এফ সি
মোট ম্যাচ১৩৯ টি
মোট গোল৭২ টি
মোট এসিস্ট৩৭ টি
হলুদ কার্ড৪৫ বার
ডাবল হলুদ কার্ড২ বার
লাল কার্ড১ বার

নেইমারের মোট গোল সংখ্যা বার্সেলোনা ( ২০১৩-২০১৭ )

অফিশিয়ালি ৩ জুন, ২০১৩ সালে নেইমার তার প্রথন ক্লাব স্যান্টেস ছেড়ে দ্বিতীয় ক্লাব বার্সেলোনায় যোগ দেয়। যুক্তিপত্রে পাঁচ পছরের জন্য বার্সেলোনার হয়ে খেলার চুক্তি করেন এই ফুটবল তারকা। দীর্ঘ ৫ বছর বার্সেলোনা ক্লাবে নেইমার ১৮৬ ম্যাচ খেলে ১০৫ গোল, ৭৬ এসিস্ট করেন। এছাড়া বার্সেলোনা ক্লাবে নেইমার ৪৩ বার হলুদ কার্ড এবং ১ বার লাল কার্ড দেখেছেন। তবে নেইমার কোন এক ম্যাচে দুইবার হলদ কার্ড পায়নি বার্সেলোনা ক্লাবের হয়ে।

ক্লাবের নামবার্সেলোনা
মোট ম্যাচ১৮৬ টি
মোট গোল১০৫ টি
মোট এসিস্ট৭৬ টি
হলুদ কার্ড৪৩ বার
ডাবল হলুদ কার্ডপায়নি
লাল কার্ড১ বার

নেইমারের মোট গোল সংখ্যা পিএসজি ( ২০১৭-২০২৩ )

৫ আগস্ট ২০১৭ সালে নেইমার তার তৃতীয় ক্লাব পিএসজিতে যোগ দেন। পিএসজির হয়ে নেইমার ১৭৩ ম্যাচ খেলে ১১৮ গোল এবং ৭৭ এসিস্ট করেন। বেইমার পিএসজিতে মোট ৬ বছর খেলে ৫২ বার হলুদ কার্ড, ৪ বার ডাবল হলুদ কার্ড ও ১ বার লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে। 

ক্লাবের নামপিএসজি
মোট ম্যাচ১৭৩ টি
মোট গোল১১৮ টি
মোট এসিস্ট৭৭ টি
হলুদ কার্ড৫২ বার
ডাবল হলুদ কার্ড৪ বার
লাল কার্ড১ বার

নেইমারের মোট গোল সংখ্যা আল হিলাল ( ২০২৩- বর্তমান )

২০২৩ সাল ছিলো পিএসজির জন্য এক অন্যরকম বছর। একই বছরে লিওনেল মেসি ও নেইমার পিএসজি থেকে বিদায় নেয়। নেইমারের বর্তমান ক্লাব আল হিলালে নেইমার চলতি বছরের ১৫ই আগস্ট নেইমার সৌদি আরবের ক্লাব আল হিলাল ক্লাবে দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয়। নেইমার তার বর্তমান ক্লাব আল হিলালের হয়ে এখনও পর্যন্ত ৫ ম্যাচ খেলে ১ গোল ৩ এসিস্ট করেন। আল হিলালে নেইমার কোন লাল কার্ড এখনও না পেলেই একটি হলুদ কার্ডের দেখা পেয়েছে।

ক্লাবের নামআল হিলাল
মোট ম্যাচ৫ টি
মোট গোল১ টি
মোট এসিস্ট৩ টি
হলুদ কার্ড১ টি
ডাবল হলুদ কার্ডপায়নি
লাল কার্ডপায়নি

ব্রাজিলের হয়ে নেইমারের মোট গোল ২০১০-২০২৩ 

ব্রাজিলের মূল দলের হলে জায়গা পাওয়া নেইমারের বয়স তখন ছিলো ১৮ বছর ৬ মাস ৫ দিন। ০৮ অক্টবর ২০১০ সালে নেইমার ব্রাজিলের মূল দলের হলে প্রথম ম্যাচ খেলে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এক ফ্রেন্ডলি ম্যাচে। প্রথম ম্যাচে ৭২ মিনিট খেলে নেইমার ১ গোল এবং দলের স্কোর ২-০ গোল ব্যাবধানে দলকে জেতাতে বড় ভূমিকা রাখে। তার পর থেকে নেইমার ব্রাজিলের হয়ে এখনও পর্যন্ত ১২৭ ম্যাচ খেলে ৭৬ গোল ও ৫৮ এসিস্ট করতে সক্ষম হয়। ১৩ বছর জাতীয় দলে ১২৬ ম্যাচে নেইমার ৩২ বার হলুদ কার্ড এবং কোপা আমেরিকায় এক বার লাল কার্ডের দেখা পেয়েছে এই ব্রাজিলিয়ান সুপার স্টার নেইমার দা সিলভা সান্তোস জুনিয়র। 

জাতীয় দলব্রাজিল
মোট ম্যাচ১২৭ টি
মোট গোল৭৬ টি
মোট এসিস্ট৫৮ টি
হলুদ কার্ড৩২ বার
ডাবল হলুদ কার্ডপায়নি
লাল কার্ড১ বার

বর্তমান সময়ের এই সেরা ফুটবলারকে চেনেন না এমন কোন ফুটবল প্রিমি পাওয়া যাবেনা। বাংলাদেশ আর্জেন্টিনার পর ব্রাজিলের সমর্থক হওয়ার একটিই কারণ নেইমার। প্রিয় খেলোয়াড়ের খেলা একবার দেখতে ও আর্জেন্টিনার সমর্থকদের সাথে ভিভিন্ন সময় তর্কে জড়াতে নেইমারের মোট গোল সংখ্যা কত তার সঠিক আপডেট খবর রাখতে চার নেইমারের ভক্তরা। যার কারনে এখানে প্রকাশিত প্রতিটি তথ্য আপডেট এবং নেইমারের জাতীয় দল বা ক্লাবের খেলা শেষ হওয়া মাত্রই আপডেট করা হয়। 

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News  পেজে )

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button