বিপিএল
Trending

বিপিএল আজকের খেলা~আজকের সর্বশেষ বিপিএল খেলার খবর

বিপিএল আজকের খেলা ২০২৩, আজকের সর্বশেষ বিপিএল খেলার খবর কোন কোন দল মুখোমুখি হবে তা সঠিকভাবে জানতে নিয়মিত চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়।

বিপিএল আজকের খেলা

→তারিখ : ১৬, ফেব্রুয়ারি , ২০২৩ ( বৃহস্পতিবার)
→মোট ম্যাচ : ১ টি

→সময় : সন্ধ্যা ৬ : ৩০ মিনিট
→মুখোমুখি :  সিলেট সানরাইজার্স বনাম কুমিল্লা ভিক্টোরিয়ান্স ( বিপিএল ফাইনাল )

ভেনু: মিরপুর, শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম।

বি:দ্র: ১৫ তারিখে বিপিএলের কোন ম্যাচ নেই। 

বিপিএল আজকের খেলা~আজকের সর্বশেষ বিপিএল খেলার খবর
বিপিএল আজকের খেলা

বিপিএল ২০২৩ নবম আসর

বিপিএল ২০২৩ নবম আসর শুরু হয়ে গেছে ইতিমধ্যে। এবার বিপিএলে অংশগ্রহণ করছে ৭টি দল, এই ৭টি দলের অংশগ্রহণে সর্বমোট ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৬ টি যেখানে গ্রুপ পর্বের ম্যাচ ৪২ টি। এবার বিপিএলে গ্রুপ পর্বের প্রতিটি দল ১২ টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে।গ্রুপ পর্ব শেষে ৭টি দল থেকে পয়েন্ট বিবেচনায় শীর্ষ ৪টি দল যাবে সেমিফাইনালে । সেমিফাইনালে মোট ৩টি ম্যাচ অনুষ্ঠিত হবে যেখানে, প্রথম কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকায় শীর্ষ দুটি দল।

এই ম্যাচে জয়ী দল খেলবে সরাসরি ফাইনালে এবং পরাজিত দল খেলবে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে জয় দলের বিপক্ষে। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকায় তিন ও চার নম্বর থাকা দল। দ্বিতীয় কোয়ালিফাইয়ের মাঝে জয়লাভ কারী দল প্রথম কোয়ালিফায়ার ম্যাচে পরাজিত দলের সাথে খেলবে তৃতীয় কোয়ালিফায়ার ম্যাচে। তৃতীয় কোয়ালিফার ম্যাচে জয়ী দল খেলবে ফাইনালে প্রথম কোয়ালিফায়ার ম্যাচে জয়ী দলের বিপক্ষে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ২০২৩ বিপিএল এর নবম আসরের আগের আটটি আসরে সর্বোচ্চ তিনবার করে চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা ডমিনেটরস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএল এর সর্বশেষ আসরে চ্যাম্পিয়ন হয়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।এবছর বিপিএল ২০২৩ অংশগ্রহণ করছে সর্বমোট ৭টি দল। বিপিএলে গ্রুপ পর্বের ম্যাচগুলোতে প্রত্যেকটি দল ১২টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে এবং প্রতিটি ম্যাচে জয়ের জন্য ২ পয়েন্ট করে যোগ হবে এভাবে গ্রুপ পর্বের ম্যাচ শেষে সাতটি দলের মধ্যেও পয়েন্ট দিবে শোনায় চারটি দল খেলবে পরবর্তী রাউন্ডে ( সেমিফাইনাল)।

আরো পড়ুনঃ পিএসএল 2023 সময়সূচী

বিপিএল ২০২৩ প্রাইজমানি

বিপিএল এর গভর্নিং কাউন্সিল এবার বিপিএলের জন্য সর্বমোট ৪ কোটি টাকা প্রাইজমানি হিসেবে ঘোষণা করেছে। এরমধ্যে ২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে এবার বিপিএল চ্যাম্পিয়নদের জন্য এবং ১ কোটি টাকা পাবে এবার বিপিএলের রানার আপ দল। বাকি এক কোটি টাকা বরাদ্দ করা হয়েছে টুর্নামেন্ট সেরা খেলোয়াড়, প্রত্যেক ম্যাচে সেরা খেলোয়াড়, টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী এ ধরনের বিভিন্ন প্রাইজমানির জন্য।

আরো পড়ুন: বিপিএল 2023 খেলোয়ার তালিকা

বিপিএল খেলা কোন চ্যানেলে দেখা যাবে

বাংলাদেশ থেকে বিপিএল ২০২৩ এর সকল ম্যাচ নাগরিক টেলিভিশন ও ওটিটি প্ল্যাটফর্ম দারাজ লাইভে দেখা যাবে খেলা। বৃহস্পতিবার দুপুর ১টায় মিরপুরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিপিএলের টাইটেল ও গ্রাউন্ড রাইটস হোল্ডার ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়ামের সিওও খন্দকার আলমগীর।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

#বিপিএল আজকের খেলা

#আজকের সর্বশেষ বিপিএল খেলার খবর

5/5 - (3 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button