ফুটবল
Trending

মেসির মোট লাল কার্ড কয়টি এবং হলুদ কার্ড কয়টি জানুন

মেসির মোট লাল কার্ড কয়টি? জানেন কি হয়তো অবাক হচ্ছেন মনে হতেই পারে মেসির মত ভদ্র প্লেয়ার লাল কার্ড পেতা পারে। লিওনেল মেসি ফুটবলের জাদুকর, অনেকেই তাঁকে বলে থাকেন ভিন্নগ্রহের ফুটবলার। কেনইবা বলবেন না এমন নাম? ফুটবলে লিওনেল মেসির যে এত, এত অর্জন এসব বিশেষণ তো তাকেই মানায়। তবে আমরা আজকে লিওনেল মেসির একটি ভিন্ন বিষয় নিয়ে আলোচনা করব যে, লিওনেল মেসি তার পুরো ক্যারিয়ারে কতটি লাল কার্ড ও কতটি হলুদ কার্ড দেখেছেন

ফুটবল বিশ্বে লিওনেল মেসি একজন শান্ত, চিন্তাশীল ও ভদ্র প্লেয়ার হিসেবে পরিচিত। সারা বিশ্বজুড়ে যে মেসির এতো এতো ফ্যান এত, এত ভক্ত তার অন্যতম একটি কারণ যে খেলোয়াড়  হিসেবে মেসি খুবই ভদ্র,শান্ত।তবে মেসির ক্যারিয়ারের এমন কিছু ম্যাচ রয়েছে যেই ম্যাচগুলোতে দর্শকদরা দেখেছে তার ভিন্নরূপ। মেসিও যে ক্ষিপ্রতার সাথে রেগে যেতে পারে, কাউকে অন্যায় ভাবে ট্যাকেল দিয়ে ফাউলে করে কার্ড পেতে পারে তা না দেখলে হয়তো অনেকেই বিশ্বাস করবে না। চলুন দেখে আসি মেসি তার ক্যারিয়ারে কতটি হলুদ কার্ড ও কত টি লাল কার্ড পেয়েছে তার সঠিক হিসাব। কেননা লিওনেল মেসি কতটি লাল কাড পেয়েছে?কতটি হলুদ কার্ড পেয়েছে? এমন ধরনের প্রশ্ন অনেকেই করে থাকেন।

মেসির মোট লাল কার্ড কয়টি এবং হলুদ কার্ড কয়টি জানুন

লিওনেল মেসির লাল কার্ড ও হলুদ কার্ড

লিওনেল মেসি তার ক্যারিয়ার জুড়ে মোট লাল কার্ডের দেখা পেয়েছে ৪ বার। লিওনেল মেসির যে ৪টি লাল পেয়েছে তার মধ্যে দুটি নিজ দেশের হয়ে আর্জেন্টিনা জার্সিতে। বাকি দুটি লাল কার্ড পেয়েছেন  ক্লাবের হয়ে বার্সেলোনার জার্সিতে। সর্বশেষ লাল কার্ড পেয়েছে ১৭ই জানুয়ারি, ২০২১।  এতো গেল লাল কার্ডের হিসাব, অনেকেই আবার জানতে চান মেসি তার ক্যারিয়ারে কতটি হলুদ কার্ড পেয়েছে?  তাদের জেনে রাখা ভালো যে লিওনেল মেসি এখনো পর্যন্ত জাতীয় দল ও ক্লাব মিলিয়ে মোট ১০৬৪ টি ম্যাচ খেলেছেন যার মধ্যে এখনো পর্যন্ত ৯৬ টি হলুদ কার্ডের দেখা পেয়েছেন। একজন স্ট্রাইকার হিসেবে  ১০৬৪ টি  ম্যাচ খেলেছে এমন দীর্ঘ ক্যারিয়ারের অন্য প্লেয়ারদের সাথে তুলনা করলে এটা স্পষ্ট বোঝা যায় যে মেসি খেলোয়াড় হিসেবে কতটা শান্ত ও ভদ্র লেওনেল মেসি তার খেলোয়াড়ি জীবনে এখনো পর্যন্ত ৮২৫ টি গোল করেছেন। এছাড়াও লিওনেল মেসি তার খেলোয়াড়ি জীবনে ৫৭ টি হ্যাটট্রিক(১ ম্যাচে ৩ গোল)  করেছেন।

আরো পড়ুনঃ মেসি নেইমার পরিসংখ্যান

তবে আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসি এখনো পর্যন্ত মোট ছয়বার হ্যাটট্রিক করেছেন। ১৯৮৭ সালে আর্জেন্টিনাতে জন্ম নেওয়া লিওনেল মেসি তার ক্যারিয়ারে এখনো পর্যন্ত মোট ৩৫টি প্রতিযোগিতামূলক ট্রফি জয়লাভ করেছে।

মেসির মোট লাল কার্ড কয়টি

মেসির মোট লাল কার্ড ৪ টি

মেসির মোট হলুদ কার্ড কয়টি

মেসির হলুদ কার্ড ৯৬ টি

সর্বশেষ আপডেট ১১/১০/২০২৩

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button