ফুটবল বিশ্বকাপ
Trending

আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন

আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপ চ্যাম্পিয়ন হলেন আর্জেন্টিনা। কাতার বিশ্বকাপ ২০২২ এর চ্যাম্পিয়ন হলের আর্জেন্টিনা। খেলার ২৩ মিনিটের মাথায় এক ফাউলের জন্য পেনাল্টির মাধ্যমে প্রথম গোলের দেখা পাই আর্জেন্টিনা। ডি বক্সেরে বাইরে থেকে মেসির বাড়ানো পাসে আর্জেন্টিনার দ্বিতীয় গোলের দেখা পায় ডিমারিয়া। ফেলা চলতে থাকে। ফেলা প্রাই শেষ এরি মধ্যে এক ফাইলে ৮০ মিনিটে গোল করে বসেন এমবাপ্পে। তখনো নিরাপদে ছিল আর্জেন্টিনা।

আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপ চাম্পিয়ান
আর্জেন্টিনা ২০২২ কাতার বিশ্বকাপ চাম্পিয়ান

তবে ৮১ মিনিটে এমবাপ্পের দারুণ গোলে ম্যাচে সমতা ফিরিয়ে আনে ফ্রান্স। খেলার অতিরিক্ত ১০৮ মিনিটে ফাউল করে বসে ফ্রান্স। যার ফলে তৃতীয় গোল পার আর্জেন্টিনা। একের পর এক প্লেয়ার পরিবর্তন করতেই থাকে ফ্রান্স এবং আর্জেন্টিনা। আর তাতের হ্যান্ড বলে ফ্রান্সের তৃতীয় গোল পায় ফ্রান্স। খেলার ঠিক আগ মুহূর্তে অর্থাৎ ১১৮ মিনিটে তৃতীয় গোলে কাতার বিশ্বকাপের সমাতায় ফেরে ফ্রান্স।

এর পর পেনাল্টি শুরু হয়। প্রথম শটে এমবাপ্পে গোল করে। অন্যদিকে মেসির শটেও গোলের দেখা পায় আর্জেন্টিনা। তবে পর পর দুই গোল মিস করে সবে ফ্রান্স। এদিকে আর্জেন্টিনা একটি গোল রুখে দেয়। ৪-৩ গোলের ব্যাবধানে আর্জেন্টিনার হাতে ২০২২ কাতার বিশ্বকাপ জয় করে নেয় আর্জেন্টিনা। ইতিহাসের সাক্ষী হয় কাতার। তারই সাথে বিশ্বকাপ কে বিদায় ও জানায় মেসি।

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button