ফুটবল
Trending

জার্মানির সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড~জার্মানির সবচেয়ে বড় পরাজয়

জার্মানির সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড ফুটবল ইতিহাসে জার্মানির সবচেয়ে বড় পরাজয় কি? এমন সব প্রশ্নের উত্তর দেওয়া হবে আজকের প্রতিবেদনে। ফুটবল ইতিহাসে ব্রাজিলের পরে দ্বিতীয় সর্বোচ্চ ( ৪বার ) চ্যাম্পিয়ন দলটি জার্মানি। ফুটবলের ইতিহাসে জার্মানির অনেক বড়, বড় জয় থাকলেও অনেক সময় জার্মানিকেউ হারতে হয়েছে বড় ব্যবধানে। ২৪ মে, ১৯৩১ অস্ট্রেলিয়ার সাথে এক ফ্রেন্ডলি ম্যাচে জার্মানি হারে ৬-০ গোল ব্যবধানে। চলুন দেখে আসি ফুটবল ইতিহাসে জার্মানির এমন সব বড় বড় পরাজয় গুলি।

জার্মানির সবচেয়ে বড় পরাজয় গোল ব্যবধানে ~ সবচেয়ে বেশি গোল খাওয়ার রেকর্ড

জার্মানির সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড লিস্ট

জার্মানির সবচেয়ে বড় হার জার্মানির মাটিতে বার্লিন শহরে ১৯৩১ সালে ২৪ মে অস্ট্রিয়ার সাথে এক ফ্রেন্ডলি ম্যাচে মুখোমুখি হয় জার্মানি। সেই ম্যাচে জার্মানি অস্ট্রেলিয়া সাথে ৬-০ গোল ব্যবধানে পরাজিত হয়। যা জার্মানির ইতিহাসে এখনো পর্যন্ত গোল ব্যবধানে সবচেয়ে বড় পরাজয়। সেই ম্যাচে জার্মানির বিপক্ষে অস্ট্রেলিয়ার হয়ে হ্যাটট্রিক(৩ গোল) করেছিলেন অ্যান্টন শ্যাল। এছাড়াও কার্ল জিসহেক, ফিত গছইডল,অ্যাডলফ ভোগল করেন ১টি করে গোল।সেই ম্যাচে জার্মানির অধিনায়ক ছিল হেনরিস ওয়েবার।

→জার্মানি বনাম অস্ট্রেলিয়া ০-৬ গোল (১৯৩১সাল)
→ফলাফল : অস্ট্রিয়া ৬-০ গোল ব্যবধানে জয়ী
→গোলদাতা(অস্ট্রিয়া)
১.অ্যান্টন শ্যাল ৩টি
২.কার্ল জিসহেক ১টি
৩.ফিত গছইডল ১টি
৪.অ্যাডলফ ভোগল ১টি

২য় বড় গোল ব্যবধানে পরাজয়ের রেকর্ড

২য় বড় হার :১৮ নভেম্বর, ২০২০ উয়েফা চ্যাম্পিয়নস লীগে স্পেনের সাথে জার্মানি ৬-০ গোল ব্যবধানে পরাজিত হয় যা জার্মানির ইতিহাসে অন্যতম বড়হার। উয়েফা চ্যাম্পিয়নস লীগে ডি গ্রুপ থেকে সেদিন জার্মানির মুখোমুখি হয় স্পেন। সেদিন ম্যাচে জার্মানের বিপক্ষে স্পেনের হতে হয়ে মাত্র ১৭ মিনিটের মাথায় প্রথম গোলটি করেন আলভারো মরাটা। স্পেনের হয়ে সেই ম্যাচে হ্যাটট্রিক(৩ গোল) করেছিলেন ফেরান টরেস। এছাড়াও রড্রি ও মাইকেল ওয়ারজাবেল করেন ১টি করে গোল।স্পেনের সাথে জার্মানির সেই ম্যাচে পুরা ৯০ মিনিটে জার্মানির বল পজিশনিং ছিল মাত্র ৩০%। জার্মানির গোল বারে সেদিন স্পেন শট নিয়েছিল ২৩ টি বিপরীতে স্পেনের গোলবারে জার্মানি মাত্র ২টি শট করতে পেরেছিলেন।

জার্মানি বনাম স্পেন ০-৬ গোল (২০২০ সাল)
→ফলাফল : স্পেন ৬-০ গোল ব্যবধানে জয়ী
→গোলদাতা(স্পেন )
১.ফেরান টরেস ৩টি
২.আলভারো মরাটা ১টি
৩.রড্রি ১টি
৪.মাইকেল ওয়ারজাবেল ১টি

জার্মানির ৩য় বড় পরাজয় গোল ব্যবধানে

→৩য় বড় হার :২০ জুন, ১৯৫৪ ফিফা ওয়ার্ল্ড কাপ এর ফাইনাল গ্রুপ-২ তে মুখোমুখি হয় ওয়েস্ট জার্মানি ও হাঙ্গেরি। সেই ম্যাচে জার্মানির দেওয়া ৩ গোলের বিপরীতে হাঙ্গেরি গোল দেয় ৮টি। অর্থাৎ হাঙ্গেরি সাথে জার্মানি পরাজিত হয় ৮-৩ গোল ব্যবধানে। জার্মানির বিপক্ষে হাঙ্গেরির হয়ে সেই ম্যাচে হ্যাটট্রিক সহ ৪ গোল করেছিলেন সান্দর কোছিস।হাঙ্গেরির হয়ে ন্যানডর হায়ডেগকুটি ও করেন ২টি গোল। এছাড়াও ফেরেন পুসকাস, জসেফ টোথ করেন ১টি করে গোল। জার্মানির আলফ্রেড পফাফ, হেলমাট রাহান ও রিসার্ড হারমান করেন ১টি করে গোল।

জার্মানি বনাম হাঙ্গেরি ৩-৮ গোল (১৯৫৪সাল)
→ফলাফল : হাঙ্গেরি ৮-৩ গোল ব্যবধানে জয়ী
→গোলদাতা(হাঙ্গেরি )
১.সান্দর কোছিস ৪ টি
২.ন্যানডর হায়ডেগকুটি ২ টি
৩.ফেরেন পুসকাস ১টি
৪.জসেফ টোথ ১টি
৫.অ্যাডলফ ভোগল ১টি

→জার্মানির গোলদাতা
১.আলফ্রেড পফাফ ১টি
২.হেলমাট রাহান ১টি
৩.রিসার্ড হারমান ১টি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button