ক্রিকেট
Trending

বাংলাদেশ-পাকিস্তান ও নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের সময়সূচি

বাংলাদেশ-পাকিস্তান ও নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের সময় সূচি প্রকাশ।আর মাত্র কিছু দিন বাকি টি টুয়েন্টি বিশ্বকাপের অস্ট্রেলিয়ার আসর ২০২২। সংযুক্ত আরব আমিরাতে টি টোয়েন্টি বিশ্বকাপ হয়ে যাওয়ার পরপরই আওয়াজ পাওয়া যায় শেষ টি টুয়েন্টি শিরোপা জয়ী দল অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হবে ২০২২ সালের টি টুয়েন্টি বিশ্বকাপ। এর আগে আবার বাংলাদেশ পাকিস্তান ও নিউজিল্যান্ড এক ত্রিদেশীয় সিরিজের আয়োজন করা হয়।

সম্ভব অস্ট্রেলিয়াতে হওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি মূলক হিসাবে এই টি টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে নিউজিল্যান্ড। বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলতে আমন্ত্রণ জানিয়ে খোলা চিঠি দেয় নিউজিল্যান্ড যদিও বাংলাদেশ এই আমন্ত্রণের আগেই সিরিজ খেলতে নিজেদের সম্মতি দিয়েছিল। কিন্তু পাকিস্তান নিশ্চিত হতে পার ছিলো না কারন সেপ্টেম্বরে ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজের সূচি নিশ্চিত হওয়ার অপেক্ষায় ছিল। পাকিস্তানের হোম গ্রাউন্ডে সিরিজটি খেলতে রাজি হয়ে যাওয়ার পরই গত ২৬ জুন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রধান রমিজ রাজা ত্রিদেশীয় সিরিজে দেশটির অংশগ্রহণ নিশ্চিত করেন।

ত্রিদেশীয় সিরিজের সব পক্ষের সম্মতি পাওয়ার পর এবার সিরিজের সূচি ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সিরিজের ফরম্যাট হবে ডাবল হেডার, মানে প্রতিটি ক্রিকেট দল একে-অপরের বিপক্ষে লড়াই করবে। প্রতিটি দল একদলের সাথে দুইটা করে ম্যাচ খেলবে এরপর সর্বোচ্চ পয়েন্ট পাওয়া দুইদলের মুখোমুখি হবে ফাইনালে ম্যাচ।

নিউজিল্যান্ডে আয়োজন করা ত্রিদেশীয় সিরিজ প্রথম ম্যাচ শুরু করা ৮ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৯টায় যা বাংলাদেশ সময় অনুযায়ী। পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের ম্যাচ দিয়ে শুরু হবে ১০ অক্টোবর স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবেন টাইগাররা। এরপর আবার ১৩ ও ১৪ অক্টোবর যথাক্রমে নিউজিল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে প্রথম পর্বের বাকি দুটি ম্যাচ খেলবে সাগতিক টিম টাইগার । প্রতিটি দল দুইটি করে ম্যাচ খেলার পর পয়েন্ট নিয়ে এগিয়ে থাকা দলকে নিয়ে ফাইনাল হবে ১৫ অক্টোবর । সিরিজের সব ম্যাচ অনুষ্ঠিত হবে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে।

বাংলাদেশ, পাকিস্তান ও নিউজিল্যান্ডকে নিয়ে ত্রিদেশীয় সিরিজের সময় সূচি ২০২২ প্রকাশ।

বাংলাদেশ-পাকিস্তান (৮ অক্টোবর, সকাল ৯টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

নিউজিল্যান্ড-পাকিস্তান (৯ অক্টোবর, দুপুর ১টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

নিউজিল্যান্ড-বাংলাদেশ (১০ অক্টোবর, দুপুর ১টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

নিউজিল্যান্ড-পাকিস্তান (১২ অক্টোবর, সকাল ৯টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

নিউজিল্যান্ড-বাংলাদেশ (১৩ অক্টোবর, সকাল ৯টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

বাংলাদেশ-পাকিস্তান (১৪ অক্টোবর, সকাল ৯টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

ফাইনাল (১৫ অক্টোবর, সকাল ৯টা) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে

* বাংলাদেশ সময় অনুযায়ী ত্রিদেশীয় সিরিজের সূচি দেওয়া হয়েছে।

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button