ফুটবল

ফ্রান্স জাতীয় ফুটবল দল খেলোয়াড় নাম

ফ্রান্স জাতীয় ফুটবল দল খেলোয়াড় নাম ২০২৩, ফ্রান্স ফুটবলের এক পরাশক্তির নাম, ইউরোপের প্রথম সারির তো বটেই বিশ্বের প্রথম সারির দল ফ্রান্স, ২ বার ফিফা বিশ্বকাপ জয়ী, ২বার উয়েফা ইউরোপীয় ন্যাশন লিগ জয়ী সহ রয়েছে আরো নানা রকম অর্জন। বাংলাদেশে অনেকে ফ্রান্স ফুটবল ভক্ত আছেন  আর এই টিমে কোন প্লেয়ার গুলো আছেন, খেলছেন বা ফিফা বিশ্বকাপ ২০২৬ ফ্রান্সের কোন দলটা থাকবে সেটার মোটামুটি একটা ধারণা এই আর্টিকেলের মাধ্যমে দেওয়া হবে।

ফ্রান্স জাতীয় ফুটবল দল খেলোয়াড় নাম

ফ্রান্স জাতীয় ফুটবল দল খেলোয়াড় ২০২৩

নিচে ফ্রান্স ফুটবল দলের খেলোয়াড়দের নাম ও ২০২৬ ফিফা বিশ্বকাপ খেলবে সেই সকল খেলোয়াড়দের নাম উল্লেখ করা হয়েছে, ফ্রান্স বর্তমান ফুটবল বিশ্বকাপ রানার আপ দল একই সাথে ২০২৬ সালে ফিফা বিশ্বকাপের অন্যতম দাবীদার তারাই। কারণ এই দলে অনেক সুপারস্টার খেলোয়াড় রয়েছে যেমন ২০২৩ সালের ফিফা বিশ্বকাপে সর্বোচ্চ গোল দাতা কিলিয়ান এমবাপ্পে বর্তমান সময়ের সবচেয়ে দামি ফুটবলার কিলিয়ান এমবাপে, একজন সেরা ইয়াং স্টাইকার ফুটবলা।

  • মাইক ম্যাগনান – জার্সি নাম্বার ১৬, তিনি ফ্রান্স জাতীয় ফুটবল দলের গোলরক্ষক , ২০২৬ সালে ফ্রান্স ফুটবল টিমে এক্টিভ খেলোয়াড়, তিনি সেরিয়ে-আ লিগে এসি মিলানে খেলেন।
  • আলবান লাফন্ট – ফ্রান্স জাতীয় ফুটবল দলের গোলকিপার।

ফ্রান্স জাতীয় ফুটবল দলের ডিফেন্ডার খেলোয়াড় নাম

  • জুলেস কাউন্ডি – ফ্রান্স জাতীয় ফুটবল দলের সেন্টার ব্যাক ডিফেন্ডার , তার জার্সি নাম্বার ৫, ফ্রান্স জাতীয় ফুটবল দলের রক্ষণ ভাগের ফুটবলারও লা লিগাতে বার্সেলোনার হয়ে খেলেন।
  • রাফায়েল ভারানে – ভারানে একজন বিশ্বমানের ডিফেন্ডার, জার্সি নাম্বার ( ৪ ) তিনি ফ্রান্স জাতীয় ফুটবল টিমের অন্যতম সেরা খেলোয়াড়, ২০২৬ সালে বিশ্বকাপে তাকে দেখা যাবে, ভারানে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খেলেন।
  • বেনোইট বাদিয়াশিলে – ফ্রান্স জাতীয় ফুটবল দলের খেলোয়াড় এবং লিগা-১ এ মোনাকোর হয়ে খেলেন তিনি, ২০২২ সালে ফ্রান্সের হয়ে উয়েফা নেশনস লিগে স্কোয়ার্ডে আছেন তিনি।
  • বেনজামিন পাভার্ড -ফ্রান্স জাতীয় ফুটবল দলের রাইট-ব্যাক ফুটবলার তার জার্সি নাম্বার ২। এছাড়া বেনজামিন পাভার্ড ইন্টার মিলানে খেলে থাকেন।
  • ইউলিয়াম সালিবা – ফ্রান্স জাতীয় ফুটবল দলের সেটার-ব্যাক ফুটবলার, এবং তিনি ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের হয়ে খেলেন।
  • ডেইট উপোমেকানো – ফ্রান্স ফুটবল টিমের সেটার-ব্যাক ফুটবলার।

 

ফ্রান্স জাতীয় ফুটবল টিমের মিডফিল্ডার ২০২৩

  • জনাথন ক্লজ – জনাথন ক্লজ ফ্রান্স জাতীয় ফুটবল দলের মিডফিন্ডার, তিনি উয়েফা নেশনস লিগ ২০২৩/২৪ স্টাটিং একাদশে থাকছেন, আশা করা যায় ২০২৬ বিশ্বকাপে তাকে দেখা যাবে ।

  • অলেরিয়ান চৌমেনি – আলেরিয়ান চৌমেনি ফ্রান্স ফুটবল দলের মিডফিল্ডার, তিনি অসাধারণ এক খেলোয়ার, চৌমেনি লা লিগা ক্লাব রিয়াল মাদ্রিদের হয়ে খেলেন। চৌমেনি ২০২৬ সালে বিশ্বকাপে দলে থাকার সম্ভাবনা অনেকে বেশি।

  • ইউসুফ ফোফানা – ইউসুফ ফোফানা ফ্রান্সের মিডফল্ডার, তিনি ২০২৩ ফ্রান্স দলে আছেন

  • ফ্যারল্যান্ড মেন্ডি – ফ্যারল্যান্ড মেন্ডি ফ্রান্স ২০২৩ টিমে আছেন, নেশনস লিগের স্কোয়ার্ডে আছেন এবং তিনিও বিশ্বকাপ স্কোয়ার্ডে থাকতে পারেন।

  • এডুয়ার্ডো কামাভিঙ্গা – কামাভিঙ্গা ফ্রান্সের তরুণ মিডফিল্ডার, তিনি অসাধারণ ফুটবল প্রতিভার অধিকারি, লা লিগার ক্লাব রিয়াল মাদ্রিদের মিডফিল্ডার তিনি, ২০২৩ সালে ফ্রান্স ফুটবল দলের নিয়মিত একাদশে তাকে দেখা যায়।

  • ক্রিস্টোফার নকুনকু – ফ্রান্স ফুটবল টিমের মিডফিল্ডার।

  • ম্যাকিও গুয়েনডোজি – মিডফিল্ডার

  • জর্দান ভেরেটাউট – মিডফিল্ডার

ফ্রান্স জাতীয় ফুটবল টিমের ফরোয়ার্ড ২০২৩

-কিলিয়ান এমবাপে – ফ্রান্স জাতীয় ফুটবল দলের অন্যতম বড় তারকা, জার্সি নাম্বার (১০) এবং বর্তমান ফুটবল বিশ্বের সব থেকে দামি খেলোয়াড় তিনি, এমবাপে দারুণ ফুটবল খেলতে পারেন তিনি বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ফুটবলার। ২০২২ কাতার বিশ্বকাপের সেরা গোল স্কোরার তিনি।ও

-গ্রিজম্যান – গ্রিজম্যান ফ্রান্স টিমের নির্ভরযোগ্য ফুটবলার , তিনি ফ্রান্সের ফরোয়ার্ড, ও লা লিগা ক্লাব আতলেটিকো মাদ্রিদের হয়ে খেলেন, গ্রিজম্যান ফ্রান্স টিমকে সব সময় শক্তি বৃদ্ধি করেছে।

-অলিভিয়ার গিরুদ – ফ্রান্স জাতীয় ফুটবল দলের আছেন, ২০২৩/২৪ সালে উয়েফা নেশনস লিগ খেলছেন। 

-ওসমানে ডেম্বেলে – ফ্রান্স জাতীয় ফুটবল দলের উইংগার। বর্তমানে তিনি পিএসজিতে খেলছেন। 

আরো পড়ুন: মেক্সিকো জাতীয় ফুটবল দল

ফ্রান্স কতবার ফিফা বিশ্বকাপ নিয়েছে ?

ফ্রান্স দুইবার ফিফা বিশ্বকাপ জিতেছে ১৯৯৮ সালে এবং ২০১৮ সালে। 

ফ্রান্সের মুসলিম ফুটবলার কে ?

করিম বেনজেমা, পল পগবা, ওসমানি ডেম্বেলে ফ্রান্সের মুসলিম ফুটবলার। 

(সবার আগে সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button