বিপিএল
Trending

বিপিএলে সর্বোচ্চ রান সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকা ২০২৩

বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী কে? বিপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী কে? এমন সব প্রশ্নের আপডেট উত্তর জানতে নিয়মিত চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়। চলমান বিপিএল ২০২৩ এর সর্বোচ্চ রান সংগ্রহকারী ও সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকা নিয়মিত আপডেট করা হয়।

সর্বশেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি , ২০২৩ ( বৃহস্পতিবার ) সময়: ০৯ : ৩২ PM

বিপিএল ২০২৩ সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকা 

নামম্যাচরানসর্বোচ্চ ইনিংস
নাজমুল হোসেন শান্ত১৫ ৫১৬৮৯
রনি তালুকদার১৩৪২৫৬৬
তৌহিদ হৃদয়১৩৪০৩৮৫ 
লিটন কুমার দাস১৩৩৭৯৫৫
সাকিব আল হাসান১৩৩৭৫৮৯*

বিপিএল ২০২৩ সর্বোচ্চ উইকাট সংগ্রহকারী তালিকা 

নামম্যাচউইকেটসর্বোচ্চ ইনিংস
হাসাম মাহমুদ১৪১৭৩/১২ 
তানভির ইসলাম*১২*১৭৪/৩৩ 
নাসির হোসেন ১২১৬৪/২০ 
আজমাতুল্লাহ ওমরজাই১১১৪৩ /২২
মোহাম্মাদ আমির ১১১৪৩/১২
বিপিএলে সর্বোচ্চ রান সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকা ২০২৩
বিপিএলে সর্বোচ্চ রান সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকা ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের নবম আসর চলমান। বিপিএল ২০২৩ নবম আসরে অংশগ্রহণকারী দল ৭টি। এই ৭টি দলের অংশগ্রহণে গ্রুপ পর্ব, সেমিফাইনাল, ও ফাইনালসহ মোট ৪৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের শুরু থেকে শেষ পর্যন্ত প্রতিটি ম্যাচের আপডেট সহ এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রহকারী ও সর্বোচ্চ উইকেট সংগ্রহকারীর একটি তালিকা নিয়মিত আপডেট করা হবে। চলুন চলে আসি বিপিএলের ইতিহাসে এখনো পর্যন্ত সর্বোচ্চ রান সংগ্রহকারী ও সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী একটি তালিকা।

বিপিএল ২০১২ থেকে ২০২২ সর্বোচ্চ রান সংগ্রহকারীর

১.তামিম ইকবাল বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর ইতিহাসে (২০১২ থেকে ২০২২) সর্বোচ্চ রান সংগ্রহকারী তামিম ইকবাল। বাংলাদেশের উদ্বোধনী এই ব্যাটসম্যান বিপিএলে আগের আটটি আসরে ৭৯টি ম্যাচ খেলে রান করেছেন ২৬২৮ যেখানে সেঞ্চুরি করেছেন ২টি এবং হাফ সেঞ্চুরি ২৩ টি। তামিম ইকবালের বিপিএলে সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১৪১।

২.মুশফিকুর রহিম বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকায় দুই নম্বরে অবস্থান করছে বাংলাদেশের উইকেট কিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বিপিএল এর ইতিহাসে (২০১২ থেকে ২০২২) পূর্বের ৮টি আসরে ৯৬ টি ম্যাচে অংশগ্রহণ করে রান করেছেন ২৫২৫।মুশফিকুর রহিম বিপিএলে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহকারী হিসেবে কোন সেঞ্চুরি না থাকলেও রয়েছে ১৬ টি হাফ সেঞ্চুরি। বিপিএলে মুশফিকুর রহিমের সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৯৮।

৩.মাহমুদুল্লাহ রিয়াদ বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর এই তালিকায় তিন নম্বরে আছে মাহমুদুল্লাহ রিয়াদ। মাহমুদুল্লাহ রিয়াদ বিপিএলের গত ৮টি আসরে অংশগ্রহণ করে ৯১ ম্যাচে রান করেছেন ২০৭৫। যেখানে সর্বোচ্চ ইনিংস অপরাজিতা ৭০। মাহমুদুল্লাহ রিয়াদ হাফ সেঞ্চুরি করেছেন ১০টি।

৪.ইমরুল কায়েস ইমরুল কায়েস, বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারী তালিকায় চতুর্থ ব্যাটসম্যান। ইমরুল কায়েস বিপিএলে গত ৮টি আসরে ৯২ টি ম্যাচ খেলে রান করেছেন ১৯৭০ সর্বোচ্চ ইনিংস অপরাজিত ৮১। ইমরুল কায়েস বিপিএলে হাফ সেঞ্চুরি করেছেন ৯টি।

৫.এনামুল হক বিজয় বিপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর ঠিক ৫ নম্বর অবস্থান করছে এনামুল হক বিজয়। এনামুল হক বিজয় বিপিএলের গত ৮টি আসরে অংশগ্রহণ করে ৯৪ টি ম্যাচ খেলে রান করেছেন ১৮০৮, তার সর্বোচ্চ ইনিং ৮৩। এনামুল হক বিজয় বিপিএলে হাফ সেঞ্চুরি করছেন ৮টি।

বিপিএল ২০১২ থেকে ২০২২ সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকা

১.সাকিব আল হাসান বাংলাদেশ ক্রিকেটার পোস্টার বয় সাকিব আল হাসান বিপিএল এর গত ৮টি আসরে অংশগ্রহণ করে ৮৭ টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন সর্বোচ্চ ১২২টি। বিপিএলে সাকিব আল হাসানের বেস্ট বোলিং ফিগার ৫/১৬।

২.রুবেল হোসেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের দ্বিতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী রুবেল হোসেন। রুবেল হোসেন বিপিএলের গত ৮টি আসরে অংশগ্রহণ করে ৭৭ টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৯৬ টি। বিপিএলে রুবেল হোসেনের বেস্ট বোলিং ফিগার ৪/২৩।

৩.মাশরাফি বিন মর্তুজা বিপিএলে সবচেয়ে বেশিবার শিরোপা জয়ী অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এখনো পর্যন্ত ৯১ টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৮৫ টি। বিপিএলে মাশরাফির বেস্ট বোলিং ফিগার ৪/১১।

৪.তাসকিন আহমেদ বাংলাদেশের স্পিড স্টার তাসকিন আহমেদ বিপিএলে গত আসর গুলিতে ৫৭ টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৭৯ টি।বিপিএলে তাসকিন আহমেদের বেস্ট বোলিং ফিগার ৫/৩১।

৫.শফিউল ইসলাম বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলে সর্বোচ্চ উইকেট সংগ্রহকারী তালিকার পাঁচ নম্বর নামটি শফিউল ইসলাম।শফিউল ইসলাম বিপিএলে এখনো পর্যন্ত ৭৭ টি ম্যাচ খেলে উইকেট নিয়েছেন ৭৯ টি।বিপিএলে শফিউল ইসলামের বেস্ট বোলিং ৫/২৬।

আরো পড়ুন: বিপিএল ২০২৩ সময়সূচী

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

4/5 - (26 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button