ক্রিকেট

বিরাট কোহলি কত টাকার মালিক || বিরাট কোহলির মাসিক বেতন কত

ভদ্র লোকের খেলা ক্রিকেট যেখানে সব প্লেয়ারদের একটা স্ট্যান্ডার্ড সম্মানী প্রদান করা হয়। যার মাধ্যমে তারা তাদের পরিবারদের নিয়ে শান্তিতে বসবাস করতে পারে। তবে যগ্যতা অনুযায়ী সম্মানী বা বেতন কম বেশি হয়ে থাকে। তাই আজ জানাবো বিরাট কোহলির মাসিক বেতন কত? কত টাকা মাসে বিরাট কোহলি বেতন পান এবং বিরাট কোহলি কত টাকার মালিক তাহলে চলুন শুরু করা যাক।

বিরাট কোহলির মাসিক বেতন কত জানুন

বিরাট কোহলি ভারতীয় দলের অন্যতম সেরা এই ব্যাটসম্যান মাসিক কত টাকা বেতন পান জানেন কি? ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই এর সর্বশেষ চুক্তি অনুযায়ী বিরাট কোহলির মাসিক বেতন ৭ কোটি রুপি। যা বাংলাদেশি টাকায় ৮,৮৩,৫২৯ টাকা।  শুধু বিরাট কোহলি নয় ভারতীয় দলের অন্যতম সেরা ফাস্ট বোলার জাসপ্রিত বুমরার বেতনও সাত কোটি রুপি।বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরা ভারতীয় ক্রিকেট দলের তিন সংস্কারেই( ওয়ানডে, টেস্ট, টি২০ ) নিয়মিত প্লেয়ার এজন্য বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরা কে এ প্লাস ক্যাটাগরিতে রেখে তাদের বেতন ৭ কোটি রুপি নির্ধারণ করা হয়েছে । তবে বিরাট কোহলি ও জাসপ্রিত বুমরার বেতন দেখে অবাক হলেও সর্বোচ্চ বেতন প্রাপ্তির দিক দিয়ে তারা কেউই প্রথম স্থানে নেই। বিশ্ব ক্রিকেটে সর্বোচ্চ বেতন পাওয়া প্লেয়ারদের তালিকায় প্রথমেই অবস্থান করছে ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট এর নাম।

বিশ্বের অন্যতম ধনী ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সর্বশেষ চুক্তি অনুযায়ী জো রুটের বেতন নির্ধারণ করেছে ৭.২২ কোটি টাকা। জো রুটের সাথে ইংল্যান্ডের দ্রুতগতির ফাস্ট বোলার জোফরা আর্চার ও এ প্লাস ক্যাটাগরিতে থেকে ৭.২২ কোটি টাকা বেতন পান। ফলে ক্রিকেট বোর্ডের চুক্তি অনুযায়ী সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের তালিকা বিরাট কোহলির অবস্থান তিন নম্বরে। ২০২০ সালে ফোবর্সের এক হিসাব অনুযায়ী বিরাট কোহলির বার্ষিক আয় ১৯৬ কোটি টাকা। বিরাট কোহলি বিশ্বের সর্বোচ্চ আয়কারী ১০০ ক্রীড়াবিদদের তালিকায় ৬৬ নম্বরে অবস্থান করছে। এছাড়াও বিরাট কোহলি বিশ্বের অন্যতম ধনী ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলে রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর এর হয়ে খেলেন এবং সেখানে প্রতি সিজনে চুক্তি অনুযায়ী ১৭ কোটি রুপি আয় করেন।

সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের এই তালিকায় বাংলাদেশি প্লেয়ারদের অবস্থান অবশ্যই অনেক নিচের দিকে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবি এর সর্বশেষ চুক্তি অনুযায়ী এ প্লাস ক্যাটাগরিতে থেকে সাকিব আল হাসান, মুশফিকুর রহিম মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল মাসিক বেতন পান ৪ লাখ টাকা করে।

বিরাট কোহলি কত টাকার মালিক বিরাট কোহলির মাসিক বেতন কত
বিরাট কোহলি কত টাকার মালিক জানুন

সর্বোচ্চ বেতন পাওয়া ৫ ক্রিকেটারের তালিকা

১.সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারের তালিকায় প্রথমে অবস্থান করছে ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক জো রুট এর নাম। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের এর সাথে চুক্তি অনুযায়ী প্রতি মাসে ৭.২২ কোটি টাকা বেতন পরিশোধ করা হয়ে থাকে তাকে।

২.সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের এই তালিকায় দুই নম্বরে অবস্থান করছে ইংল্যান্ডের দ্রুতগতির ফাস্ট বোলার জোফরা আর্চার এর নাম। তার মাসিক বেতন ৭.২২ কোটি টাকা

৩.সর্বোচ্চ বেতন পাওয়া সংক্ষিপ্ত ক্রিকেটারদের এই তালিকায় ঠিক তিন নম্বরে অবস্থান করছে ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলির নাম। বিরাট কোলির প্রতিমাসে ৭ কোটি টাকা বেতন পেয়ে থাকেন।

৪.সর্বোচ্চ বেতন পাওয়ার এই তালিকায় চার নম্বরে অবস্থান করছে ভারতীয় ফাস্ট বোলার জাসপ্রিত বুমরার নাম। বিরাট কোহলির সাথে এ প্লাস ক্যাটাগরিতে অবস্থান করে জাসপ্রিত বুমরাও ৭ কোটি টাকা বেতন পেয়ে থাকেন।

৫.সর্বোচ্চ বেতন পাওয়া ক্রিকেটারদের মধ্যে ঠিক পাঁচ নম্বরে অবস্থান করছে অস্ট্রেলিয়ান ওডিআই ক্যাপ্টেনে অ্যারণ ফিঞ্চের নাম। অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ডের সর্বশেষ চুক্তি অনুযায়ী অ্যারন ফিঞ্চ প্রতিমাসে ৬.২ কোটি টাকা পেয়ে থাকেন।

বিরাট কোহলি কত টাকার মালিক?

“”জিকিউ ইন্ডিয়ার” সর্বশেষ তথ্য মতে বিরাট কোহলি  ৯০০ কোটি রুপির মালিক।

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News  পেজে )

2.5/5 - (2 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button