ফুটবল
Trending

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩ | বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩, বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার দের তালিকা এবং তাদের সম্পর্কে দারুন সব ইন্টারেস্টিং তথ্য নিয়ে থাকছে খেলা ১৮ এর আজকের প্রতিবেদনটি। ফুটবল বর্তমান পৃথিবীর সবচেয়ে জনপ্রিয় খেলা একই সাথে এই খেলাটি থেকে ফুটবলাররা ইনকাম করে থাকেন কোটি কোটি ইউরো। ক্রিশ্চিয়ানো রোনালদো, লিওনেল মেসি, নেইমার জুনিয়ররা নিজ দেশের পাশাপাশি ইউরোপের বিভিন্ন লিগগুলোতে খেলে হয়েছেন বিশ্বের সেরা ধনী ক্রীড়াবিদদের একজন। চলুন দেখে আসি বর্তমান সময়ে বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার দের তালিকা। দেখে আসি বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩ সালে।

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩  বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার
বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩ বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার ২০২৩ তালিকা

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার দের এই তালিকায় সবার আগে রয়েছে  ফ্রান্সের ফরওয়ার্ড কিলিয়ান এমবাপ্পে, কিলিয়ান এমবাপ্পে রেকর্ড ১৮০ মিলিয়ন ইউরো চুক্তিতে খেলেন ফ্রান্সের ক্লাব পিএসজিতে।

বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের এই তালিকায় দুই নাম্বারে অবস্থান করছে নরজিয়ান স্ট্রাইকার আর্লিং  হলান্ড। নরওয়ের ২২ বছর এর এই ফরওয়ার্ড ১৭০ মিলিয়ন ইউরো চুক্তিতে খেলেন ইংলিশ  ক্লাব ম্যানচেস্টার সিটিতে। বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার  দের এই তালিকায় তিন নাম্বার অবস্থান করছে ব্রাজিলিয়ান সুপারস্টার ভেনিসিয়াস জুনিয়র। ব্রাজিলের এই ফরওয়ার্ড ১২০ মিলিয়ন ইউরো চুক্তিতে খেলেন স্পেনের ক্লাব রিয়াল মাদ্রিদে। বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের এই তালিকায় ৪ নম্বরে অবস্থান করছে ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। বিশ্বের সেরা দামি ফুটবলারদের পাঁচ জনের তালিকায় স্থান পাওয়ার একমাত্র মিডফিল্ডার জুড বেলিংহাম ১১০ মিলিয়ন ইউরো চুক্তিতে খেলেন জার্মানির পেশাদার ক্লাব বরুসিয়া ডর্টমন্ডতে। বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের তালিকা এবং তাদের সম্পর্কে অজানা অনেক ইন্টারেস্টিং তথ্য দেওয়া হল।

১.কিলিয়ান এমবাপ্পে | বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩

কিলিয়ান এমবাপ্পে, বর্তমান বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার ১৯৯৮ সালে জন্মগ্রহণ করেন ফ্রান্সে। ইউরোপের অন্যতম ক্ষুদ্র দেশ মোনাকো ক্লাবে খেলে সর্বপ্রথম পরিচিতি বর্তমান পিএসজি তারকা। ফরওয়ার্ড হিসেবে খেলা এই ফুটবলারের সবচেয়ে বড় দক্ষতা তার স্পিড, বল দখলের ক্ষমতা ও গোল বারে নিখুত শট।

কিলিয়ান এমবাপ্পি ২০১৮ সালে মোনাকো থেকে ফ্রান্সের ক্লাব পিএসজিতে আসে রেকর্ড ১৮০ মিলিয়ন ইউরো চুক্তিতে। পিএসজির সাথে কি কিলিয়ান এমবাপ্পির চুক্তি ৩০ জুন ২০২৫ পর্যন্ত। ১৮০ মিলিয়ন ইউরো চুক্তিতে পিএসজিতে খেলা কিলিয়ান এমবাপ্পেই বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার। কিলিয়ান  এমবাপ্পে ফ্রান্সের হয়ে জাতীয় দলে এখনো পর্যন্ত ৬৬ ম্যাচ খেলে ৩৬ টি গোল ও ২৩ টি এসিস্ট করেছেন। তবে ফ্রান্সের এই ফরওয়ার্ড সবচেয়ে বেশি পছন্দ করেন বিশ্বকাপের মঞ্চে গোল করতে কেননা তিনি এখনো পর্যন্ত দুটি বিশ্বকাপ খেলে ১৪টি ম্যাচে ১২ টি গোল করেছেন। কিলিয়ান এমবাপ্পের খেলা দুটি বিশ্বকাপেই ফ্রান্স খেলেছে ফাইনালে, হয়েছে একবার চ্যাম্পিয়নও। কিলিয়ান এমবাপ্পে ২০২২-২৩ মৌসুমে পিএসজির হয়ে এখনো পর্যন্ত ২৮ ম্যাচে করেছেন  ২৭ টি গোল ও ৬টি অ্যাসিস্ট।

২.আর্লিং হলান্ড | বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে

২১ জুলাই, ২০০০ সালে ইংল্যান্ডে জন্মগ্রহণ করা এই নরজীয়ান স্ট্রাইকার খেলেন নরওয়ের জাতীয় দলে।নরওয়ের হয়ে জাতীয় দলের খুব বেশি খেলা হয় না এই স্ট্রাইকারের। জাতীয় দলের হয়ে হলান্ড এখনো পর্যন্ত খেলেছেন মাত্র ২৩ টি ম্যাচ, তাতেই করেছেন ২১ টি গোল সাথে ৩টি এসিস্ট। আর্লিং হলান্ড বর্তমান ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির  হয়ে খেলেন। ১লা জুলাই, ২০২২ সালে জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমন্ডু থেকে রেকর্ড ১৭০ মিলিয়ন ইউরোতে চুক্তিবদ্ধ হন ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার সিটিতে। আর্লিং হলান্ড ১৭০ মিলিয়ন ইউরোতে ২০২৭ সাল পর্যন্ত খেলতে চুক্তিবদ্ধ রয়েছেন ম্যানচেস্টার সিটিতে। ২০২৩ সালে এখনো পর্যন্ত সবচেয়ে বেশি গোলদাতা ম্যানচেস্টার সিটির এই স্ট্রাইকার। আর্লিং হলান্ড ২০২২-২৩ মৌসুম প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির হয়ে এখন পর্যন্ত ২৩ ম্যাচ খেলে গোল করেছেন ২৬ টি পাশাপাশি এসিস্ট রয়েছে ৪টি।

৩.ভিনিসিয়াস জুনিয়র | বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় তিন নাম্বারে রয়েছে ব্রাজিলের উঠতি সুপারস্টার ভিনিসিয়াস জুনিয়র। ভিনিসিয়াস জুনিয়রের বর্তমানে ক্লাব স্পেনের রিয়াল মাদ্রিদ। ভিনিসিয়াস জুনিয়র ২০২৪ সাল পর্যন্ত রিয়াল মাদ্রিদ এর সাথে চুক্তিবদ্ধ হয়েছে ১২০ মিলিয়ন ইউরোতে। ভিনিসিয়াস জুনিয়র ব্রাজিলের হয়ে এখনো পর্যন্ত ম্যাচ খেলেছে মাত্র ২০ টি। ২০২২-২৩ মৌসুমে লা-লিগা তে এখনো পর্যন্ত ২১ ম্যাচ খেলে গোল করেছেন ৭টি সাথে আসিস্ট রয়েছে ৪টি। ভিনিসিয়াস জুনিয়র ১২০ মিলিয়ন  ইউরোতে রিয়াল মাদ্রিদে খেলা বিশ্বের তৃতীয় সর্বোচ্চ দামি ফুটবলার।

৪.জুড বেলিংহাম | বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার কে ২০২৩

জুড বেলিংহাম, ইংল্যান্ডের জাতীয় দলে খেলা এই মিডফিল্ডার জন্মগ্রহণ করেন ২০০৩ সালে, ১৯ জুন। জুড বেলিংহাম ২৩ জুলাই ২০২০ সালে বার্মিংহাম থেকে ১১০ মিলিয়ন ইউরো চুক্তিতে  জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমন্ডুতে যোগদান করে। জুড বেলিংহাম বিশ্বের একমাত্র মিডফিল্ডার যিনি বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় সেরা ৪ জনের মধ্যে অবস্থান করছেন।

৫.ফিল ফোডেন

বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারদের এই তালিকায় ৫ নাম্বারে অবস্থান করছে ইংলিশ আর এক মিডফিল্ডার ফিল ফোডেন। ২০১৭ সাল থেকে ম্যানচেস্টার সিটিতে খেলা এই মিডফিল্ডারের বর্তমান মার্কেট ভ্যালু ১১০ মিলিয়ন ইউরো । ফিল ফোডেন একজন মিডফিল্ডার হয়েও প্রিমিয়ার লিগে ২০২২-২৩ মৌসুমে এখনো পর্যন্ত ২১ ম্যাচ খেলে ৩টি অ্যাসিস্ট এর পাশাপাশি গোল করেছেন ৭টি।

আরো পড়ুন: বিশ্বের সেরা ফুটবলার কে ২০২৩

৬. পেদ্রি

পেদ্রি, বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের তালিকায় ৬ নাম্বারে অবস্থান করছে। ২০০২ সালে, স্পেনে জন্মগ্রহণ করা পেদ্রি খেলেন স্পেনের সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে। স্প্যানিশ-এই মিডফিল্ডার খেলেন স্পেনের ক্লাব বার্সেলোনায়। বার্সেলোনায় বর্তমানে পেদ্রির মার্কেট ভ্যালু ১০০ মিলিয়ন ইউরো।

এছাড়াও বর্তমান বিশ্বের দামি ফুটবলারের তালিকায় যেসব ফুটবলারদের বর্তমান মার্কেট ভ্যালু ১০০ মিলিয়ন ইউরো তারা হলেন জার্মানির মিডফিল্ডার জামাল মুসিয়ালা যার বর্তমানে ক্লাব বায়ার্ন মিউনিখ। ইংল্যান্ডের রাইট উইঙ্গার বুকায়ো সাকা যার বর্তমান ক্লাব আর্সোনাল,এছাড়াও উরুগুয়ের ফেডরিকো ভালভারদে বর্তমান মার্কেট ভ্যালু  ১০০ মিলিয়ন ইউর। ফেডরিকো ভালভারদের বর্তমান ক্লাব রিয়াল মাদবকালে।

সর্বশেষ আপডেট: 25/02/2023

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button