ফুটবলফুটবল বিশ্বকাপ
Trending

নেইমারের হ্যাটট্রিক কয়টি জানুন আপডেট

নেইমারের হ্যাটট্রিক কয়টি? আন্তর্জাতিক ক্যারিয়ারের এখনো পর্যন্ত নেইমার কয়টি ম্যাচে হ্যাটট্রিক করেছে? নেইমার তার আন্তর্জাতিক ক্যারিয়ারের এখনো পর্যন্ত মোট কয়টি গোল করেছে? নেইমার ভক্তদের  এমন সব প্রশ্নের অ্যানসার দিতে থাকছে আজকের প্রতিবেদনটি।

নেইমার জুনিয়র পুরো নাম নেইমার দা সিলভা সান্তোস বর্তমান ব্রাজিল দলের সব থেকে বড় তারকা।শুধু ব্রাজিল-ই না নেইমার তার দু পায়ের জাদুতে মুগ্ধ করেছে সারা বিশ্বের কোটি কোটি ফুটবল প্রেমীদের । ফুটবল বিশ্বে ব্রাজিল দলটি বরাবরই তারকাসমৃদ্ধ, পেলে থেকে শুরু করে জিকো, রোনাল্ডো, রোনালদিনহো, কাকারা তাদের দুপায়ের জাদুতে দর্শকদের মন জয় করে এসেছে সেই শুরু থেকেই। আর এদের পরে পেলের যোগ্য উত্তরসূরি হিসেবে ব্রাজিল দলে রয়েছে সুপারস্টার নেইমার জুনিয়র। শুধু তাই নয় ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড টি এতদিন পেলের নামের পাশে থাকলেও খুব দ্রুত এ রেকর্ডটি চলে যাবে নেইমারের নামের পাশে। চলুন দেখে আসি নেইমার তার পুরো ক্যারিয়ারে এখন পর্যন্ত কতটি হ্যাট্রিক করেছে

নেইমারের হ্যাটট্রিক কয়টি

নেইমারের হ্যাটট্রিক

জাতীয় দলের হয়ে ব্রাজিলের জার্সিতে এখনো পর্যন্ত নেইমার ১১৩ টি ম্যাচে অংশগ্রহণ করেছে। আর এই ১১৩ টি ম্যাচে খেলে গোল করেছেন ৭০ টি।নেইমার তার ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে এখনো পর্যন্ত হ্যাটট্রিক করেছে ৪টি ম্যাচে।জাতীয় দলে ব্রাজিলের জার্সিতে নেইমার তার ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক করেন চীনের সাথে ২০১৪ সালে, এরপর একে একে দক্ষিন আফ্রিকা, জাপান ও পেরুর  সাথে করেন হ্যাটট্রিক। নেইমারের হ্যাটট্রিক করা ম্যাচগুলো কেমন ছিল চলুন দেখে আসি এক নজরে।

নেইমারের প্রথম হ্যাটট্রিক

২০১৪ সালে চীনের বিপক্ষে প্রথম হ্যাটট্রিক করেন নেইমার জুনিয়র। চীনের সাথে সেই ম্যাচে ৫ মিনিটের মাথায় অস্কারের দেওয়া শটে মাথা ছুঁয়ে(হেড)প্রথম গোল করেন নেইমার পরবর্তীতে ২৫ মিনিটের মাথায় আবারো অস্কারের অ্যাসিস্টে দ্বিতীয় গোল করেন নেইমার। হাফটাইমের আগে দুই গোল করা নেইমার হাফটাইমের পড়ে খেলতে নেমে ৫৫ মিনিটের মাথায় নিজের তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন। চীনের সাথে সেই ম্যাচে ব্রাজিল জিতে ছিল ৮-০ গোলের ব্যবধানে।

নেইমার দ্বিতীয় হ্যাটট্রিক

১৩ই অক্টোবর ২০১৪ জাপানের সাথে এক ফ্রেন্ডলি ম্যাচে নেইমার একাই করেন চার গোল। ব্রাজিলের জার্সিতে নেইমারের সেই হ্যাটট্রিকটি ছিল ক্যারিয়ারের দ্বিতীয়। জাপানের সাথে হওয়া সেই ম্যাচের ১৮ মিনিটের মাথায় নেইমার প্রথম গোল করেন। পরবর্তীতে ৪৮ মিনিটের মাথায় ফিলিপ কুটিনহো অ্যাসিস্টে ২য় গোল করেন নেইমার। খেলার ৭৭ মিনিটের মাথায় তৃতীয় গোল করে হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি। খেলার একদম শেষ দিকে ৮৩ মিনিটের মাথায় কাকার এক দুর্দান্ত পাসে চতুর্থ বারের মতন জাপানের জালে বল পৌঁছে দেয়  নেইমার। জাপানের সাথে হওয়া সেই ম্যাচে ব্রাজিল জিতে ছিল ৪-০ গোলে। যার চারটি গোলই করেছিল নেইমার।

নেইমারের তৃতীয় হ্যাটট্রিক

দক্ষিণ আফ্রিকার সাথে এক প্রীতি ম্যাচে তিন গোল  করে নেইমার ব্রাজিলের হয়ে তৃতীয় হ্যাটট্রিকের স্বাদ  নেন।

নেইমারের সর্বশেষ চতুর্থ হ্যাটট্রিক

জাতীয় দলের হয়ে সর্বশেষ ২০২০ সালের পেরুর  বিপক্ষে তিন গোল করে নিজের ক্যারিয়ারে চতুর্থ হ্যাটট্রিক পূর্ণ করেন নেইমার। পেরুর বিপক্ষে খেলতে নেমে সেই ম্যাচে ২৮ মিনিটের মাথায় প্রথম গোল করেন নেইমার। পরবর্তীতে ৮৪ মিনিটের মাথায় স্পট শট থেকে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন নেইমার। খেলার একদম শেষ পর্যায়ে ইঞ্জুরি টাইমে  তৃতীয় গোল করে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন তিনি।

আরো পড়্নঃ মেসি নেইমার পরিসংখ্যান

নেইমার সম্পর্কে আরো কিছু তথ্য 

প্রশ্নঃ নেইমারের মোট হ্যাটট্রিক কয়টি?

উত্তরঃ নেইমারের ক্যারিয়ারে জাতীয় দলের হয়ে ৪ টি ম্যাচে হ্যাটট্রিক করেছে।

প্রশ্নঃ নেইমারের মোট গোল কয়টি?

উত্তরঃ জাতীয় দলের হয়ে ব্রাজিলের জার্সিতে এখনো পর্যন্ত নেইমার ১২৬ টি ম্যাচে অংশগ্রহণ করে  ৭৯ টি গোল করেছে। তবে নেইমার বিভিন্ন সময়ে ক্লাব ও জাতীয় দলের হয়ে বিভিন্ন  ম্যাচে গোল করেন  ৩৭৫ টি।

4.5/5 - (36 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button