ফুটবল
Trending

মেসির সর্বমোট গোল সংখ্যা কত জাতীয় দল ও ক্লাব ~(২০০৪~২০২৩)

লিওনেল মেসির সর্বমোট গোল সংখ্যা,লিওনেল মেসি সর্বমোট কতটি গোল করেছে তার সঠিক হিসাব জানতে নিয়মিত চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়। লিওনেল মেসি, আর্জেন্টিনায় জন্ম নেওয়া এই ফুটবলারকে অনেকেই ভিন্ন গ্রহের ফুটবলের বলে মনে করেন। লিওনেল মেসি সর্বকালের সেরা ফুটবলার কিনা সে বিষয়ে কিছুদিন আগে মতবিরোধ থাকলেও সাম্প্রতিক শেষ হওয়া কাতার বিশ্বকাপে ২০২২ অসাধারণ পারফরম্যান্স করে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জিতেছে।

মেসির সর্বমোট গোল সংখ্যা কত জাতীয় দল ও ক্লাব ~(২০০৪~২০২৩)
মেসির সর্বমোট গোল সংখ্যা কত জাতীয় দল ও ক্লাব

নিজে হয়েছেন বিশ্বকাপের সেরা খেলোয়াড় এছাড়াও লিওনেল মেসি তার ক্যারিয়ারের প্রায় পুরোটা সময়ই খেলেছেন স্পেনের ক্লাব বার্সেলোনায় (বর্তমান পিএসজি)। বার্সেলোনাকে জিতেছেন অসংখ্য ট্রফি নিজে জিতেছেন রেকর্ড ৮ টি বার ব্যালন ডি অর। ( সর্বশেষ ২০২৩ ) এমন অসংখ্য সব কীর্তির জন্য লিওনেল মেসিকে বর্তমানে আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলার মনে করা হয়। লিওনেল মেসিকে বর্তমানে শুধু আর্জেন্টিনাই না সারা পৃথিবীর সেরা ফুটবলার মনে করা হয়। আজকের প্রতিবেদনে লিওনেল মেসি তোর ফুটবল ক্যারিয়ার সর্বমোট কতটি গোল করেছে সঠিক ইনফরমেশন তুলে ধরব।

আর্জেন্টিনার হয়ে মেসির গোল সংখ্যা ২০০৫~২০২৩

লিওনেল মেসি আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলের হয়ে ২০০৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত সর্বমোট ১৭৮ টি ম্যাচ খেলে গোল করেছে ১০৬ টি ( সর্বশেষ পেরু ) যেটি আর্জেন্টাইন হিসেবে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড। আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে সর্বকালের সেরা গোলদাতার তালিকায় লিওনেল মেসির পরে আছে গ্যাব্রিয়েল বাতিস্তুতার ৫৪ গোল। চলুন দেখে আসি আর্জেন্টিনার হয়ে জাতীয় দলে লিওনেল মেসির ২০০৫ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত গোল সংখ্যা।

সেশনম্যাচগোল
২০০৫০৫
২০০৬০৭
২০০৭১৪
২০০৮০৮
২০০৯১০
২০১০১০
২০১১১৩
২০১২১২
২০১৩০৬
২০১৪১৪০৮
২০১৫০৮০৪
২০১৬১১০৮
২০১৭০৭০৪
২০১৮০৫০৪
২০১৯১০০৫
২০২০০৪০১
২০২১১৬০৯
২০২২১২১৬
২০২৩
সর্বমোট১৭৮১০৬

 

বার্সেলোনায় মেসির গোল সংখ্যা ২০০৪~২০২১

বার্সেলোনায় মেসির গোল সংখ্যা কত? হ্যাঁ স্পেনের ক্লাব বার্সেলোনা মেসির শৈশবের ক্লাব। বার্সেলোনার মূল দলের হয়ে লিওনেল মেসির অভিষেক ঘটে ২০০৪-০৫ মৌসুমে। লিওনেল মেসি বার্সেলোনায় দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে(২০০৫-২০২১) সর্বমোট ৭৭৮ টি ম্যাচ খেলে গোল করেছেন ৬৭২টি। লিওনেল মেসি বার্সেলোনায় থাকাকালীন দলকে জিতিয়েছে অসংখ্য ট্রফি। লিওনেল মেসিকে বার্সেলোনার সর্বকালের সেরা ফুটবলার মনে করা হয়। চলুন দেখে আসি বার্সেলোনা হয়ে শুরু থেকে মেসির গোল সংখ্যা।

সেশনম্যাচগোল
২০০৪-০৫০৯০১
২০০৫-০৬২৫০৮
২০০৬-০৭৩৬১৭
২০০৭-০৮৪০১৬
২০০৮-০৯৫১৩৮
২০০৯-১০৫৩৪৭
২০১০-১১৫৫৫৩
২০১১-১২৬০৭৩
২০১২-১৩৫০৬০
২০১৩-১৪৪৬৪১
২০১৪-১৫৫৭৫৮
২০১৫-১৬৪৯৪১
২০১৬-১৭৫২৫৪
২০১৭-১৮৫৪৪৫
২০১৮-১৯৫০৫১
২০১৯-২০৪৪৩১
২০২০-২১৪৭৩৮
সর্বমোট৭৭৮৬৭২

পিএসজির হয়ে মেসির গোল কত ২০২১~২০২৩

লিওনেল মেসি বার্সেলোনার সাথে প্রায় ২০ বছরের সম্পর্ক চুকিয়ে ২০২১ সালে যোগ দেয় ফ্রান্সের ক্লাব পিএসজিতে।পিএসজির হয়ে লিওনেল মেসি এখনো পর্যন্ত সর্বমোট ৭৪ টি ম্যাচ খেলে গোল করেছেন ৩২ টি। কাতার বিশ্বকাপ শেষে লিওনেল মেসি পিএসজির সাথে আরো দুই বছরের চুক্তি বাড়িয়েছেন।

সেশনম্যাচগোল
২০২১-২২৩৪১১
২০২২-২৩৪০২১
২০২৩-২৪  
সর্বমোট৭৪৩২

ইন্টার মায়ামিতে মেসির গোল সংখ্যা 

২০২৩-২৪ সেশনে লিওনেল মেসি ফ্রান্সের ক্লাব পিএসজি ছেড়ে যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে যোগ দিয়েছে। মেসির বর্তমান ক্লাব ইন্টার মায়ামি। এই ক্লাবে মেসি ১৪ ম্যাচ খেলে ১১টি গোল করেছেন। 

ম্যাচগোল
১৪১১

বিশ্বকাপে মেসির গোল সংখ্যা ২০০৬-২০২২

লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে মোট পাঁচটি বিশ্বকাপে (২০০৬,২০১০,২০১৪,২০১৮,২০২২) অংশগ্রহণ করে ২৬ টি ম্যাচ খেলে গোল করেছেন ১৩ টি। এর মধ্যে কাতার বিশ্বকাপ ২০২২ এ ৭ ম্যাচে করেন ৭টি গোল। কাতার বিশ্বকাপে লিওনেল মেসির একক নৈপুণ্যতাই তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয় করে আর্জেন্টিনা। লিওনেল মেসি ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপেও ৭ ম্যাচ খেলে করেন ৪টি গোল। এছাড়াও ২০১০ সালে জার্মান বিশ্বকাপে ও ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপে করেন ১টি করে গোল।

বিশ্বকাপে মেসির গোল সংখ্যা ২০০৬-২০২২
বিশ্বকাপে মেসির গোল সংখ্যা ২০০৬-২০২২

সালমোট ম্যাচমোট গোলএসিস্ট
২০০৬ জার্মানি বিশ্বকাপ
২০১০ সাউথ আফ্রিকা বিশ্বকাপ
২০১৪ ব্রাজিল বিশ্বকাপ
১০১৮ রাশিয়া বিশ্বকাপ
২০২২ কাতার বিশ্বকাপ
সর্বমোট ৫ বিশ্বকাপ ২৬ ম্যাচ১৩ গোল ৮ এসিস্ট

 

 মেসির সর্বমোট গোল সংখ্যা

দলমোট ম্যাচমোট গোল
আর্জেন্টিনা১৭৮১০৬
বার্সেলোনা৭৭৮৬৭২
পিএসজি৭৫৩২
ইন্টার মায়ামি ১৪১১
সর্বমোট১০,৪৫৮২১

সর্বশেষ আপডেট: ১৩/১১/২০২৩

লিওনেল মেসি, আর্জেন্টিনার এই ফুটবলারকে বর্তমান সময়ে পৃথিবীর সেরা ফুটবলার বিবেচনা করা হয়। লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। লিওনেল মেসি শুধুমাত্র আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতাই নয় একই সাথে তিনি আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা। নিজ দেশের হয়ে এ ফুটবলার অর্জন করেছে অনেক সাফল্য দলকে জিতেয়েছে কোপা আমেরিকা, বিশ্বকাপ ট্রফি সহ আর্জেন্টিনাকে তুলেছে দুইবার (২০১৪, ২০২২ ) বিশ্বকাপের ফাইনালে। ব্যক্তিগত অর্জনেও লিওনেল মেসি ছাড়িয়ে গেছে সবাইকে।

লিওনেল মেসি ফুটবল ইতিহাসের একমাত্র, যিনি ৭বার ব্যালন ডি’অর জয়লাভ করেছে। এছাড়াও লিওনেল মেসি বিশ্বকাপের মঞ্চে হয়েছেন দুইবার (২০১৪, ২০২২) সেরা খেলোয়াড়। লিওনেল মেসি তার ক্লাব ক্যারিয়ারে বার্সেলোনার হয়ে করেছেন ৬৭২ টি গোল। বার্সেলোনায় তার সুদীর্ঘ ক্যারিয়ারের জিতেছেন অসংখ্য ট্রফি। আর্জেন্টিনার এই সুপারস্টার এর বর্তমান ক্লাব ইন্টার মিয়ামি। লিওনেল মেসি এখনো পর্যন্ত সর্বমোট ১০,৪৫ টি ম্যাচ খেলে গোল করেছেন ৮২১ টি।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

4.6/5 - (50 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button