ফুটবল বিশ্বকাপ
Trending

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে কাতার বিশ্বকাপ ২০২২ এর জন্য। আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ প্লেয়ারের নামের লিস্ট সহ সকল গুরুত্বপূর্ণ তথ্য।

আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড
আর্জেন্টিনার বিশ্বকাপ স্কোয়াড

আর্জেন্টিনা কাতার বিশ্বকাপ স্কোয়াডে

গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ফাঙ্কো আরমানি ও জেরোনিমো রুলি।

ডিফেন্ডার: নাহুয়েল মলিনা, গঞ্জালো মন্তিয়েল, জার্মেইন পেৎসেয়া, নিকোলাস ওটামেন্দি, লিসান্দ্রো মার্টিনেজ, নিকোলাস টালিয়াফিকো, মার্কোস আকুনইয়া, ফাকুন্দো মেদিনা ও ক্রিশ্চিয়ান রোমেরো।

মিডফিল্ডার: লিয়ান্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, রদ্রিগো ডি পল, জিওভান্নি লো সেলসো, আলেক্সিস মাক আলিস্তার, এনজো ফার্নান্দেজ ও থিয়াগো আলমাদা।

ফরোয়ার্ড: অ্যাঞ্জেল কোরেয়া, হুলিয়ান আলভারেজ, লাওতারো মার্তিনেজ, হোয়াকিন কোরেয়া, পাওলো দিবালা, অ্যাঞ্জেল ডি মারিয়া ও লিওনেল মেসি।

আর্জেন্টিনার সকল তথ্য 

আর্জেন্টিনার হেড কোচ: লিওনেল স্কালোনি

আর্জেন্টিনার ক্যাপ্টেন: লিওনেল মেসি

আর্জেন্টিনার পক্ষে সর্বোচ্চ গোল: লিওনেল মেসি (৯০)

আর্জেন্টিনার ফিফা কোড: ARG

 

আর্জেন্টিনার প্রথম আন্তর্জাতিক ম্যাচ?

আর্জেন্টিনার প্রথম আন্তর্জাতিক ম্যাচ ১৯০২ সালের ২০ জুলাই, এস্তাদিও সেন্তেনারিও স্টেডিয়ামে আর্জেন্টিনার  আর্জেন্টিনার বনাম উরুগুয়ের মদ্ধকার শুরু হয়। যেখানে আর্জেন্টিনা ৬ এবং উরুগুয়ে ০ গোলের বিশাল ব্যবধানে আর্জেন্টিনার প্রথম আন্তর্জাতিক ম্যাচে জয়লাভ করে

আর্জেন্টিনা সর্বোচ্চ কত গোল খেয়েছে?

আর্জেন্টিনা ১৯৫৮ সালের ১৫ ই জুন চেকোস্লোভাকিয়া বিপক্ষে ১-৬ গোলের বিশাল ব্যবধানে হারে। ১লা এপ্রিল  ২০০৯ সালে বলিভিইয়ার সাথে ১-৬ ব্যবধানে পরাজিত হয়। সর্বশেষ ২৭ ই মার্চ ২০১৮ সালে স্পেনের সাথে ১-৬ ব্যবধানে বিশাল হারের লজ্জার রেকর্ড করে। এই বিশাল হার গুলই আর্জেন্টিনা সর্বোচ্চ গোল খাওয়ার ইতিহাস।

আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ সেমিফাইনাল খেলেছে?

আর্জেন্টিনা মোট ৫ বার ( ১৯৩০, ১৯৭৮, ১৯৮৬, ১৯৯০, ২০১৪ ) সালে বিশ্বকাপ সেমিফাইনাল খেলেছে। যেখান থেকে ২ বার আর্জেন্টিনা ১৯৭৮ এবং ১৯৮৬ সালে বিশ্বকাপ জিতেছে।

4.8/5 - (29 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button