Info

গাজীপুর সিটি কর্পোরেশনের নতুন মেয়র হলেন জায়েদা খাতুন

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটার ছিল ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এদের মধ্যে পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ ও পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী এবং তৃতীয় লিঙ্গের ভোটার ছিল ১৮ জন।

 

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জায়েদা খাতুন 2023

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে কে পেল কত ভোট

সর্বমোট ছিল ৫৭টি ওয়ার্ডে ৪৮০টি ভোট কেন্দ্রের ৩ হাজার ৪৯৭টি কক্ষে ভোট গ্রহণ কার্যক্রম চলে বিকাল ৪টা পর্যন্ত। রাত ৪টা পর্যন্ত ৪২৬টি কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন মোট ভোট পায় ১ লক্ষ ৮৭ হাজার ৭০০ এবং কাছা কাছি আজমত উল্লাহ খান দলীয় প্রতিক নিয়ে ভোট পায় ১লক্ষ ৭৪ হাজার ৫০০।

তবে দীর্ঘ ৪ ঘন্টায় আর কোন কেন্দ্রের ফলাফল আপডেট পাওয়া যাচ্ছিলো না। পরে ১১ টা ৫০ মিনিটে আবারো আপডেট ফলাফল প্রকাশ করে ৪৫০টি কেন্দ্রে টেবিল ঘড়ি মার্কার প্রার্থী জায়েদা খাতুন পায় ২,২৭,৫৫২ভোট এবং নৌকা মার্কার প্রার্থী আজমত উল্লাহ খান পান ২,১০,৯৭৯ ভোট। তবে চূড়ান্ত পর্যায়ে ফলাফলের জন্য এখনও পর্যন্ত ৩০টি কেন্দ্রের ফলাফল বাকী ছিলো। সর্বশেষ রাত ১ টা ৩১ মিনিটে রিটার্নিং কর্মকর্তা ৪৮০ টি কেন্দ্রে  ভোটে জয়ী হয় জায়েদা খাতুন। যেখানে জায়েদা খাতুন টেবিল ঘড়ি মার্কা নিয়ে ২,৩৮,৯৩৪ টি ভোট পেয়েছে অন্যদিকে আজমত উল্লাহ খান নৌকা প্রতিক নিয়ে ভোট পায় ২,২২,৭৩৭ টি। জায়েদা খাতুন ২০২৩ সালে গাজীপুর সিটি কর্পোরেশনের নতুন মেয়র হয়েছেন ১৬,১৯৭ ভোট ব্যাবধানে।

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ফলাফল ২০২৩

প্রার্থীর নামদলপ্রতীকমোট ভোট প্রাপ্তি
জায়েদা খাতুনস্বতন্ত্রটেবিল ঘড়ি২,৩৮,৯৩৪
আজমত উল্লাহ খানআওয়ামী লীগনৌকা২,২২,৭৩৭
এম এম নিয়াজ উদ্দিনজাতীয় পার্টিলাঙ্গল১৬,৩৬২
সরকার শাহনূর ইসলামস্বতন্ত্রহাতি২৩২৬৫
মো. হারুন-অর-রশীদস্বতন্ত্রঘোড়া২৭২৬
গাজী আতাউর রহমানইসলামী আন্দোলনহাতপাখা৪৫৩৫২
রাজু আহাম্মেদ এরশাদজাকের পার্টিগোলাপ ফুল৭২০৬
আতিকুল ইসলামগণফ্রন্টমাছ১৬,৯৭৪

 

কেন্দ্রে ছিল সিসি ক্যামেরা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য সংখ্যা

মোট ৪ হাজার ৪৩৫টি সিসি ক্যামেরার মাধ্যমে নির্বাচন পর্যবেক্ষণ করা হয় ৪৮০টি ভোট কেন্দ্রের ৩ হাজার ৪৯৭টি কক্ষ।  ৫৭টি ওয়ার্ডে ৭৪ জন ম্যাজিস্ট্রেট, র‌্যাবের ৩০টি টিম ও বিজিবির প্রায় ১৩টা প্লাটুন সদস্য। এছাড়া স্ট্রাইকিং ফোর্স পুলিশের ১৯টি ও মোবাইল টিম হিসেবে ৫৭টি টিম তৈরি ছিল। রিটার্নিং অফিস সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মিলিয়ে প্রায় ২০ হাজার সদস্য নির্বাচনী কাজে নিয়োজিত ছিল এই নির্বাচনে।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button