ফুটবল
Trending

পিএসজি খেলোয়াড় তালিকা ২০২৩~পিএসজি খেলোয়াড়দের বেতন

পিএসজি খেলোয়াড় তালিকা ২০২৩ , পিএসজি খেলোয়াড়দের বেতন সহ যাবতীয় স্পোর্টস নিউজের সকল আপডেট পেতে নিয়মিত চোখ রাখুন খেলা১৮ এর পাতার। আজকের এই প্রতিবেদনের মাধ্যমে প্যারিস সেন্ট-জার্মেই পিএসজি -র সকল সকল খেলোয়াড় তালিকা , পিএসজি খেলোয়াড়দের বেতন সম্পর্কে সঠিক তথ্য জানাতে পারবেন। 

পিএসজি খেলোয়াড় তালিকা ২০২৩~পিএসজি খেলোয়াড়দের বেতন
PSG Players LIst 2023

পিএসজি খেলোয়াড় তালিকা ২০২৩

বর্তমান ফুটবল বিশ্বে যতগুলো দামি ক্লাব রয়েছে তার মধ্যে চার নাম্বারে অবস্থান করছে ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট-জার্মেই পিএসজি। পিএসজির বর্তমান মার্কেট ভেলু ৯১৪.৫৫ মিলিয়ন ইউরো যা বাংলাদেশী টাকায় ১০০,৫৯৯,১৭৬,৯২০ টাকা। ক্লাবটির সবচেয়ে বেতনের খেলোয়াড় ফ্রান্সের স্টাইকার কিলিয়ান এমবাপ্পে। ফ্রান্সের এই তারকাকে পেতে ক্ল্যাবটির ব্যয় করতে হয়েছে ১৮০ মিলিয়ন ইউরো। এছাড়াও ক্লাবটিতে রয়েছে লিওনেল মেসি, নেইমার জুনিয়ারদের মত বিশ্ব সেরা স্টাইকার। চলুন দেখে আসি পিএসজি খেলোয়াড় তালিকা ২০২৩ বেতন সহ।

পিএসজির গোলকিপার খেলোয়াড় তালিকা ২০২৩

বর্তমান ইউরোপের ব্যয়বহুল এই ক্লাবের ( পিএসজি ) সর্বমোট গোলকিপারের সংখ্যা ৫ জন। এর মধ্যে সবচেয়ে বেশি বেতনের গোলকিপার ইতালির জিয়ানলুইজি ডোন্নারুম্মা। তাকে পেতে ক্লাবটির ব্যয় করতে হয়েছে ৫০ মিলিয়ন ইউরো। দলটিতে আরো আছে কেইলর নাভাস, সার্জিও রিকো, আলেক্সান্ড্রে লেটেলিয়াদের মত গোলকিপার। দলটি ৫গোলকিপারের জন্য খরচ করেছে সর্বমোট ৫৯.৫৫০ মিলিয়ন ইউরো। 

Players NameAgeMarket ValueCountry
Keylor Navas36 Years€5.00mCosta Rica
Gianluigi Donnarumma23 Years€50.00mItaly
Sergio Rico29 Years€4.00mSpain
Alexandre Letellier32 Yesrs€400KFrance
Lucas Lavallée19 Years€150KFrance

 

পিএসজির রক্ষণভাগের খেলোয়াড় তালিকা ২০২৩

দলটি রক্ষনভাগ ঠেকাতে দলে রেখেছে ০৯ জন রক্ষণভাগের খেলোয়াড়। পিএসজির রক্ষণভাগের সবচেয়ে দামি খেলোয়াড় ব্রাজিলের মারকুইনহোস এবং মরক্কোর আশরাফ হাকিমি। সেন্টার ব্যাক ও রাইট ব্যাকের এই দুই প্লেয়ারকে দলে পেতে ক্লাবটির ( ৭০+৭০ ) ১৪০ মিলিয়ন ইউরো। এছারাও দলটিতে আছে সের্হিও রামোস, প্রেসনেল কিম্পেম্বে, নুনো মেন্ডেস, হুয়ান বার্নেট, নর্দি মুকিয়েলেদের মত বিশবসেরা রক্ষণভাগের খেলোয়াড়। 

Players NameAgeMarket ValueCountry
Marquinhos ( C )28 Years€70.00mBrazil
Presnel Kimpembe27 Years€40.00mFrance
Sergio Ramos36 Years€6.00mSpain
El Chadaille Bitshiabu17 Years€2.00mFrance
Nuno Mendes20 Years€60.00mPortugal
Juan Bernat29 Years€12.00mSpain
Achraf Hakimi24 Years€70.00mMorocco
Nordi Mukiele25 Years€20.00mFrance
Timothée Pembélé20 Years€5.00mFrance

পিএসজির মিডফিল্ডার খেলোয়াড় তালিকা ২০২৩

মার্কো ভেরাট্টি, ফাবিয়ান রুইজ পেনা, ভিটিনহা, কার্লোস সোলের এবং রেনাতো সানচেজদের মত বিশ্ব সেরা ফুটবলারদের নিয়ে গঠন করা হয়েছে পিএসজির মিডফিল্ডার। সর্বমোট ৯জন মিডফিল্ডার জায়গা পেয়েছে পিএসজির বেঞ্চে।মিডফিল্ডাদের মধ্যে সবচেয়ে বেশি ব্যয় করতে হয়েছে ইতালির মার্কো ভেরাট্টির জন্য। তাকে পেতে ক্লাবটি ব্যয় করেছে ৫০ মিলিয়ন ইউরো। ক্লাবটি তাদের ৯ জন মিডফল্ডার ধরে রাখতে সর্বমোট ব্যয় করেছে  ২২০ মিলিয়ন ইউরো। 

Players NameAgeMarket ValueCountry
Danilo Pereira31 Years€12.00mPortugal
Warren Zaïre-Emery16 Years€6.00mFrance
Marco Verratti30 Years€50.00mItaly
Fabián Ruiz26 Years€45.00mSpain
Vitinha22 Years€45.00mPortugal
Carlos Soler26 Years€35.00mSpain
Renato Sanches25 Years€25.00mPortugal
Ayman Kari18 Years€500KFrance
Ismael Gharbi18 Years€1.50mSpain

পিএসজির স্টাইকার খেলোয়াড় তালিকা ২০২৩

ইউরোপের অন্যতম ব্যয়বহুল এই ক্লাবটি সবচেয়ে বেশি ব্যয় করেছে আক্রমণভাগ সাজাতে। ক্লাবটিতে রয়েছে বর্তমান সমায়ের সেরা তিন স্টাইকার। মেসি, নেইমার, এমবাপ্পে। বর্তমান বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারটি রয়েছে পিএসজিতে। বর্তমান সমায়ের বিশ্ব সেরা স্টাইকার এমবাপ্পে কে পেতে ক্লাবটির রেকর্ড ১৮০ মিলিয়ন ইউরো। এছারাও ক্লাবটি নেইমার ও লিওনেল মেসিকে পেতে ব্যয় করেছে যথাক্রমে ৭৫ ও ৫০ মিলিয়ন ইউরো। ইউরোপের অন্যতম সেরা এই ক্লাবটি তাদের আক্রমণভাগের ৬ খেলোয়াড়কে ধরে রাখতে ব্যয় করেছে সর্বমোট ৩৫০ মিলিয়ন ইউরো। 

Players NameAgeMarket ValueCountry
Neymar30 Years€75.00mBrazil
Lionel Messi35 Years€50.00mArgentina
Paglo Sarabia30 Years€20.00mSpain
Kylian Mbappe24 Years€180.00mFrance
Hugo Ekitike20 Years€25.00mFrance
Ilyes Housni17 YearsPendingFrance

ইউরোপের সেরা, সেরা ক্লাবগুলোর মধ্যে পিএসজি বর্তমানে অন্যতম সেরা জনপ্রিয় একটি ক্লাব। কারণ দলটিতে রয়েছে বর্তমান সময়ের সেটা তিনি স্ট্রাইকার নেইমার, মেসি ও এমবাপ্পে। সাম্প্রতিক শেষ হওয়ার ফিফা বিশ্বকাপ ২০২২ এ সর্বোচ্চ গোলদাতা কিলিয়ান এমবাপ্পে। ফাইনালে মেসির আর্জেন্টিনার কাছে পরাজিত হয়ে রানার আপ হলেও টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ফ্রান্সের ক্লিয়ান এমবাপ্পে। পিএসজির এই স্ট্রাইকার রয়েছে তার সেরা ফর্মে। এছাড়াও লিওনেল মেসি তো একক নৈপুণ্যে বিশ্বকাপ জিতালো নিজদল আর্জেন্টিনাকে। লিওনেল মেসি বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ ৭ গোল করে হয়েছে বিশ্বকাপের সেরা খেলোয়াড়।

মেসি, এমবাপ্পে ও নেইমারদের নিয়ে পিএসজির আক্রমণ ভাগ কতটা শক্তিশালী তা খুব সহজেই বোঝা যায়। বিশ্বকাপ শেষে পিএসজির খেলা মাঠে করালেও নেইমার ও মেসি দলের সাথে যোগ দেইনি এখনো। উয়েফা চ্যাম্পিয়ন লিগের শেষ ষোলোর ম্যাচগুলোতে মেসি, নেইমার ও এমবাপ্পে থেকে একই সাথে খেলতে দেখতে পাবে ফুটবল প্রেমীরা। সাম্প্রতিক সময়ে সংবাদমাধ্যমে খুব জোরে সরেই শোনা যাচ্ছিল যে এমবাপ্পে কে পিএসজি তে রাখতে হলে নেইমারকে সরাতে হবে ক্লাব থেকে এমন শর্ত দিয়েছে ক্লিয়ান এমবাপ্পে।পরবর্তীতে অবশ্যই ফুটবলপ্রেমীদের সে আশঙ্কা দূর করেছে এমবাপে নিজেই। তিনি জানিয়েছেন পিএসজির হয়ে মেসিও নেইমারের সাথে খেলতে মুখেয়ে আছেন তিনি।

আশাকরি পিএসজি খেলোয়াড় তালিকা এবং পিএসজি খেলোয়াড়দের বেতন সকল তথ্য আপডেট পাবেন খেলে১৮ ওয়েবসাইটে।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

5/5 - (12 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button