পরিসংখ্যানফুটবলফুটবল বিশ্বকাপ
Trending

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড পরিসংখ্যান হেড টু হেড ~ Brazil vs Switzerland Head to Head Prediction

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড পরিসংখ্যান হেড টু হেড সমীকরণ কোন দল বেশি জয়লাভ করেছে? ফিফা বিশ্বকাপের সবচেয়ে সফল দলটি ব্রাজিল। ব্রাজিল (একমাত্র ) এখনও পর্যন্ত ফিফা বিশ্বকাপের সবগুলো আসোরে অংশগ্রহণ করে চ্যাম্পিয়ান হয়েছে সর্বোচ্চ ৫বার (১৯৫৮,১৯৬২,১৯৭০,১৯৯৪,২০০২ সালে)। অন্যদিকে সুইজারল্যান্ড তাদের প্রথম বিশ্বকাপ খেলে ১৯৩৪ সালে ২৭শে মে নেদারল্যান্ডস এর বিপক্ষে। সেই ম্যাচে সুইজারল্যান্ড ৩-২ গোল ব্যবধানে নেদারল্যান্ডস এর সাথে জয় লাভ করে।  চলমান ফাফা বিশ্বকাপ ২০২২-এর গ্রুপ পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখমুখি হবে ব্রাজিল – সুইজাইল্যান্ড। চলুন দেখে আসি ব্রাজিল বনাম সুইজারল্যান্ড হেড টু হেড সমীকরণ ও যাবতীয় পরিসংখ্যান।

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড পরিসংখ্যান হেড টু হেড ~ Brazil vs Switzerland Head to Head Prediction

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড পরিসংখ্যান হেড টু হেড

ব্রাজিল ও সুইজারল্যান্ড প্রথম আন্তর্জাতিক ম্যাচে মুখমুখি হয় ১৯৫০ সালের ফিফা বিশ্বকাপে। ম্যাচটি ২-২ গোল ব্যাবধানে ড্রা হয়। তার পর থেকে এখনও পর্যন্ত ব্রাজিল বনাম সুইজারল্যান্ড হেড টু হেড মোট ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ১০টি। যেখান ব্রাজিল জয়লাভ করেছে ৪টি ম্যাচে। ব্রাজিলের জয়ের পরিমাণ ৪০%। অন্যদিকে সুইজারল্যান্ড জয় পেয়েছে ২টি ম্যাচে। সুইজাল্যান্ডের জয়ের পরিমাণ ২০%। ব্রাজিল বনাম সুইজারল্যান্ড পরিসংখ্যান হেড টু হেড এই ১০ম্যাচে ড্রা হয়েছে ৪টি ম্যাচ। দুই দলের মুখমুখি পরিসংখ্যানে ড্রার পরিমাণ ৪০%।

ব্রাজিল ১৮৪১.৩ পয়েন্ট নিয়ে ফিফা র‍্যাংকিং এর শীর্ষ থাকা দলটির জন্য অস্বস্তির বিষয় যে দুই দলের হেড টু হেড সমীকরণে সর্বশেষ ম্যাচে জয়লাভ করেছে ব্রাজিল। এখনও পর্যন্ত বিশ্বকাপে ব্রাজিল বনাম সুইজারলুয়ান্ড হেড টু হেড ম্যাচ অনুষ্ঠিত হয়েছে ৩টি। যেখানে ২টি ম্যাচেই জয়লাভ করতে পারেনি কোন দল। প্রথমটি ( ১৯৫০ বিশ্বকাপ ) ২-২ গোল ব্যাবধানে এবং দ্বিতীয়টি ( ২০১৮ বিশ্বকাপ ) ১-১ গোল ব্যাবধানে ড্রা হয়। তবে ২৮ নভেম্বার ২০২২ কাতার বিশ্বকাপে প্রথম সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের মঞ্চে জয় পায়।

সালম্যাচজয়ী দলস্কোরপ্রতিযোগিতা
২৮জুন, ১৯৫০ব্রাজিল বনাম সুইজারল্যান্ডড্রা২-২ফিফা বিশ্বকাপ
১১এপ্রিল, ১৯৫৬সুইজারল্যান্ড বনাম ব্রাজিলড্রা১-১আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
২১ডিসেম্বার ১৯৮০ব্রাজিল বনাম সুইজারল্যান্ডব্রাজিল২-০আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৯মে, ১৯৮২সুইজাারল্যান্ড বনাম ব্রাজিলড্রা১-১অন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৭জুন, ১৯৮৩ব্রাজিল বনাম সুইজারল্যান্ডব্রাজিল২-১অন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
২১জুন, ১৯৮৯সুইজাারল্যান্ড বনাম ব্রাজিলসুইজারল্যান্ড১-০আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৫নভেম্বার, ২০০৬ব্রাজিল বনাম সুইজারল্যান্ডব্রাজিল২-১আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৪আগস্ট, ২০১৩সুইজাারল্যান্ড বনাম ব্রাজিলসুুইজারল্যান্ড১-০আন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচ
১৭জুন, ২০১৮ব্রাজিল বনাম সুইজারল্যান্ডড্রা১-১ফিফা বিশ্বকাপ
২৮ নভেম্বার ২০২২ব্রাজিল বনাম সুইজারল্যান্ডব্রাজিল১-০ফিফা বিশ্বকাপ

 

ব্রাজিলের বিশ্বকাপ এবং ফুটবল পরিসংখ্যান

ব্রাজিল প্রথম ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে ২০শে সেপ্টেম্বর ১৯১৪ সালে আর্জেন্টিনার বিপক্ষে। ফলাফল ৩-০ ব্যাবধানে ব্রাজিলের পরাজয় বরণ করেন। ব্রাজিল এখনও পর্যন্ত ২২টি বিশ্বকাপে অংশগ্রহণ করে। সর্বপ্রথম বিশ্বকাপে অংশগ্রহণ করে ১৯৩০ সালে।

ব্রাজিল ৭বার( ১৯৫০, ১৯৫৮, ১৯৬২, ১৯৭০, ১৯৯৪, ১৯৯৮ ২০০২ সালে ) বিশ্বকাপে ফাইনাল খেলে। তাছাড়া ব্রাজিল কোপা আমেরিকায় অংশগ্রহণ করে ৩৭বার এবং চাম্পিয়ান হয় ৯বার (১৯১৯, ১৯২২, ১৯৪৯, ১৯৮৯, ১৯৯৭, ১৯৯৯, ২০০৪, ২০০৭ সর্বশেষ ২০১৯ সালে। কোপা আমেরিকা ইতিহাসের সবচেয়ে পুরাতন ও মর্যাদাপূর্ণ বৈশ্বিক ফুটবল টুর্নামেন্ট। ব্রাজিল কনসেপ্ট গোল্ড কাপে অংশগ্রহণ করে ৩বার এবং সর্বোচ্চ সাফল্য ১৯৯৬ এবং ২০০৩ সালে রানার আপ হয়। ফিফা কনফেডারেশন কাপেও আছে ঈর্ষানিয় সাফল্য। ফিফা কনফেডারেশন কাপে ৭বার অংশগ্রহণ করে ৪বার ( ১৯৯৭, ২০০৫, ২০০৯, ২০১৩ সালে ) চাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে।

এছাড়া ব্রাজিল দলটি অলিম্পিক ফুটবলে অংশগ্রহণ করে ১৪বার। যেখান থেকে দলটির চাম্পিয়ান হওয়ার অক্ষেপ মেটে নেইমারের হাত ধরে। সর্বপ্রথম চাম্পিয়ান ২০১৬ সালে, অপরটি ২০২০ সালে।

ব্রাজিলের সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড ৮ই জুলাই ২০১৪ সালে ব্রাজিল বনাম জার্মানির বিপক্ষে ৭-১ গোল ব্যবধানে লজ্জার রেকর্ড করে। অপরদিকে ব্রাজিলের সবচেয়ে বড় জয়ের রেকর্ড ১০ই এপ্রিল ১৯৪৯ সালে বলিভিয়ার বিপক্ষে ১০-১ গোলের বিশাল জয়।

ব্রাজিল দলের বর্তমান অবস্থা

বর্তমান কোচ: তিতে

বর্তমান ক্যাপ্টেন: থায়াগো সিলভা

সবচেয়ে বেশি গোল: পেলে ( ৭৭ )

ব্রাজিলের ফিফা কোড: BRA

ব্রাজিলের বিশ্বকাপ স্কোয়াড:

গোলরক্ষক: অ্যালিসন বেকার, এদেরসন সান্তানা, ওয়েভারটন পেরেরা।

ডিফেন্ডার: দানি আলভেস, দানিলো, আলেক্স সান্দ্রো, আলেক্স তেলেস, ব্রেমের, এদের মিলিতাও, মার্কুইনোস, থিয়াগো সিলভা।

মিডফিল্ডার: ব্রুনো গুইমারেস, কাসেমিরো, এভার্টন রিবেইরো, ফাবিয়ানহো, ফ্রেড, লুকাস পাকেতা।

ফরোয়ার্ড: নেইমার দা সিলভা স্যান্টোস জুনিয়র, রিচার্লিসন, গ্যাব্রিয়েল জেসুস, গ্যাব্রিয়েল মার্তিনেল্লি, পেদ্রো, রাফিনহা, রদ্রিগো, অ্যান্টনি ডস স্যান্টোস ও ভিনিসিয়াস জুনিয়র।

ব্রাজিলের লাইন- আপ: ৪-৩-৩ ফরমেশনে ব্রাজিলের হেড কোচ তিতে খেলাবেন তার শীর্ষদেরকে।

ব্রাজিলের লাইন- আপ
ব্রাজিলের লাইন- আপ

ফুটবলে সুইজারল্যান্ড পরিসংখ্যান

সাইজারল্যান্ড প্রথম ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে ১২ই ফেব্রুয়ারি ১৯০৫ সালে ফ্রান্সের বিপক্ষে ১-০ গেলের ব্যাবধানে পরাজয় বরণ করে। সাইজারল্যান্ড বিশ্বকাপে অংশগ্রহণ করেছে ১২ বার সর্বোচ্চ সাফল্য কোয়াটার ফাইনাল ( ১৯৩৪-১৯৩৮, ১৯৫৪ )

সুইজারল্যান্ডের সবচেয়ে বড় জয়  লিথুয়ানিয়ার বিপক্ষে ৯-০ গোলের ব্যাবধানে। সুইজারল্যান্ডের সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড ২০ই মে ১৯০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে ৯-০ গোলের ব্যাবধানে পরাজয়।

বর্তমান ক্যাপ্টেন: থায়াগো সিলভা

সবচেয়ে বেশি গোল: পেলে ( ৭৭ )

ব্রাজিলের ফিফা কোড: BRA

দলের বর্তমান অবস্থা

হেড কোচ: মুরাত ইয়াকিন

বর্তমান ক্যাপ্টেন: গ্রানিট শাকা

সবচেয়ে বেশি গোল: আলেকজান্ডার ফ্রি ( ৪২ )

সুইজারল্যান্ডের  ফিফা কোড: SUI

সুইজারল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:

গোলরক্ষক: গ্রেগর কোবেল, ফিলিপ কোহন, জোনাস ওমলিন, ইয়ান সোমার।

ডিফেন্ডার: ম্যানুয়েল আকানজি, ইরে কমার্ট, নিকো এলভেদি, রিকার্ডো রদ্রিগেজ, ফ্যাবিয়ান শার, সিলভান উইডমার।

মিডফিল্ডার: গ্রানিত জাকা, এডিমিলসন ফার্নান্দেজ, ফ্যাবিয়ান ফ্রেই, রেমো ফ্রেউলার, আরডন জাশারি, ফ্যাবিয়ান রাইডার, জেরদান শাকিরি, জিব্রিল সো, রেনাতো স্টেফেন, ডেনিস জাকারিয়া, মিশেল এবিশার।

ফরোয়ার্ড: ব্রিল এম্বোলো, ক্রিশ্চিয়ান ফাসনাখ্ট, নোয়াহ ওকাফোর, হারিস সেফেরোভিক, রুবেন ভার্গাস।

সুইজারল্যান্ডের লাইন-আপ: ৪-৩-৩ ফরমেশনে খেলে থাকে।

সুইজারল্যান্ডের লাইন-আপ
সুইজারল্যান্ডের লাইন-আপ

ব্রাজিল বনাম সুইজারল্যান্ড হেড টু হেড সকল পরিসংখ্যান বিশ্লেষণ করে বলা যাই যে ব্রাজিলের জয়ের সম্ভাবনা ৬০% অন্যদিকে সুইজারল্যান্ডের জয়ের সম্ভাবনা ১৫% এবং ড্রার সম্ভাবনাম ২৫%।

4.8/5 - (26 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button