ফুটবলসময়সূচী

আর্জেন্টিনা খেলা কবে ২০২৪ : আর্জেন্টিনা খেলার সময় সূচি ২০২৪

বাংলাদেশ সময়ে আর্জেন্টিনা খেলা কবে ২০২৪ এবং আর্জেন্টিনা খেলার সময় সূচি জানতে চাওয়া ফুটবল প্রেমীরা আজকের এই নিবন্ধে ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছায়পর্বের ১৬টি আর্জেন্টিনা খেলার সময় সূচি এখানে দেওয়া হল যা ২০২৫ সাল পর্যন্ত অর্থাৎ ফিফা থেকে প্রকাশিত সকল খেলার সময় সূচি। আর্জেন্টিনা খেলা কবে

আর্জেন্টিনা খেলা কবে ২০২৪

বর্তমানের বিশ্ব চাম্পিয়ান আর্জেন্টিনা খেলা কবে এমন প্রশ্নে আর্জেন্টিনা সহ সকল ফুটবল প্রেমীদের জন্য। আর্জেন্টিনাকে আর্জেন্টিনার সাপোর্টার ছাড়াও প্রাই সকল দলের সাপোর্টাররা ভালোবাসে লিওনেল মেসি সহ সকল খেলোয়াড়দের ফুটবল নৈপুন্যতার কারনে। আর্জেন্টিনার পরবর্তী ম্যাচ ২২শে নভেম্বর বাংলাদেশ সময় ভোর ৬ টা ৩০ মিনিটে প্রতিপক্ষ দল হিসেবে থাকছে ব্রাজিল। 

  • পরবর্তী ম্যাচ : ২২শে নভেম্বর, ২০২৪
  • ম্যাচ শুরু বাংলাদেশ সময় :ভোর ৬ টা ৩০ মিনিট
  • প্রতিপক্ষ দল : ব্রাজিল 

আর্জেন্টিনা খেলা কবে আর্জেন্টিনা খেলার সময় সূচি

ফিফার বাছায়পর্বের নিয়ম অনুযায়ী প্রত্যেকটি দল একটি দলের সাথে দুটি ম্যাচ খেলবে একটি হোম ভেন্যুতে এবং অন্যটি আওয়ে ভেন্যুতে।

তারিখবাংলাদেশ সময়ম্যাচফলাফল
১৩-১০-২০২৩শুক্রবার, ভোর ৫ টায়আর্জেন্টিনা বনাম প্যারাগুয়েআর্জেন্টিনা ১-০
১৮-১০-২০২৩বুধবার, সকাল ৮ টায়আর্জেন্টিনা বনাম পেরুআর্জেন্টিনা ২-০
১৭-১১-২০২৩শুক্রবার, ভোর ৬ টাআর্জেন্টিনা বনাম উরুগুয়েউরুগুয়ে ২-০
২২-১১-২০২৩রবিবার, ভোর ৬ টা ৩০ মি.আর্জেন্টিনা বনাম ব্রাজিল 
০৫-০৯-২০২৪রবিবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম চিলি 
১০-০৯-২০২৪বৃহস্পতিবার, সময় ( অনির্ধারিত )কলম্বিয়া বনাম আর্জেন্টিনা 
১০-১০-২০২৪বৃহস্পতিবার, সময় ( অনির্ধারিত )ভেনেজুয়ালা বনাম আর্জেন্টিনা 
১৫-১০-২০২৪মঙ্গলবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম বলিভিয়া 
১৪-১১-২০২৪বৃহস্পতিবার, সময় ( অনির্ধারিত )প্যারাগুয়ে বনাম আর্জেন্টিনা 
১৯-১১-২০২৪মঙ্গলবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম পেরু 
২০-০৩-২০২৫বৃহস্পতিবার, সময় ( অনির্ধারিত )উরুগুয়ে বনাম আর্জেন্টিনা 
২৫-০৩-২০২৫মঙ্গলবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম ব্রাজিল 
০৪-০৬-২০২৫ বুধবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম চিলি 
০৯-০৬-২০২৫সোমবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম কলম্বিয়া 
০৯-০৯-২০২৫মঙ্গলবার, সময় ( অনির্ধারিত )আর্জেন্টিনা বনাম ভেনেজুয়ালা 
১৫-০৯-২০২৫সোমবার, সময় ( অনির্ধারিত )ইকুয়েডর বনাম আর্জেন্টিনা 

আর্জেন্টিনা বনাম প্যারাগুয়ে ১৩ই অক্টবর, ২০২৩

আর্জেন্টিনার এই ম্যাচটি আর্জেন্টিনার হোম ভেন্যু রিভার প্লেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। ৮৪,৫৬৭ হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পূর্ণ এই স্টেডিয়ামে একটু কোনাও খালি থাকার কথা না যেহেতু ম্যাচটি আর্জেন্টিনার। আর্জেন্টিনা বনাম প্যারাগুয়ে ম্যাচটি শুক্রবার, বাংলাদেশ সময় ভোর ৫ টা থেকে অনুষ্ঠিত হবে। ২০২৬ বিশ্বকাপের বাছায়পর্বে এখনও পর্যন্ত আর্জেন্টিনা পয়েন্ট টেবিলের তৃতীয় স্থানে রয়েছে। টানা ৩ ম্যাচ জয়ে ৯ পয়েন্ট অর্জন করেছে লা আলবিসেলেস্তে। এই ম্যাচে ১-০ ব্যাবধানে জয়লাভ করে পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করেছে আর্জেন্টিনা।

আর্জেন্টিনা বনাম পেরু ১৮ই অক্টবর, ২০২৩

আর্জেন্টিনা খেলা কবে ২০২৩ এমন প্রশ্নে আর্জেন্টিনার ২০২৩ সালে আরো একটি খেলা যেটা ১৭ই অক্টবর, বুধবার বাংলাদেশ সময় সকাল ৮ টাই অনুষ্ঠিত হতে যাচ্ছে লিমাতে অবস্থিত পেরুর ন্যাশনাল স্টেডিয়ামে। অর্থাৎ ম্যাচটি আর্জেন্টিনার আওয়ে ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। ঘরের মাটিতে ওই দিন পেরু চাইবে বিশ্বকাপ চাম্পিয়ান আর্জেন্টিনাকে পরাজিত করতে। তবে খেলা শেষে আর্জেন্টিনা ২-০ গোলে বিশাল জয় পায়। বাছাইপর্বে টানা চার জয়ে আর্জেন্টিনার পয়েন্ট দাঁড়ায় ১২। 

আর্জেন্টিনা বনাম উরুগুয়ে ১৭ই নভেম্বর ২০২৩

ফিফা বিশ্বকাপের বাছায়পর্বে ২০২৩ সালে আর একটি ম্যাচ অনুষ্ঠিত হবে আর্জেন্টিনা বনাম উরুগুয়ের মধ্যকার। বাংলাদেশ সময় ভোর ৬ টায় শুক্রবার নির্ধারিত হয়েছে। ১৭ই নভেম্বর আর্জেন্টিনা বনাম উরুগুয়ে ম্যাচটি আর্জেন্টিনার ভেন্যুতে অনুষ্ঠিত হতে যাচ্ছে। আর্জেন্টিনা বনাম উরুগুয়ে হেড টু হেড সর্বমোট ১৯২ টি ম্যাচ খেলেছে যেখানে আর্জেন্টিনা যেখানে আর্জেন্টিনা জয়লাভ করেছে ৯০ ম্যাচে এবং উরুগুয়ে জয়লাভ করেছে ৫৭ ম্যাচে। ১৯২ ম্যাচের ৪৫ ম্যাচ ফ্রা হয়েছে। পরিসংখ্যান দেখলেই বোঝা যাই উরুগুয়ে কে কোন ভাবের ছোট ভাবে দেখার সুযোগ নেই আর্জেন্টিনার।

আর্জেন্টিনা বনাম ব্রাজিল ২২শে, নভেম্বর ২০২৩

বাংলাদেশে সবচেয়ে বেশি জনপ্রিয় দুটি দলের নাম আর্জেন্টিনা এবং ব্রাজিল। আর্জেন্টিনা বনাম ব্রাজিল সর্বশেষ ম্যাচ খেলেছে ১১ই সেপ্টম্বর ২০২১ সালে কোপা আমেরিকার ফাইনাল ম্যাচে। সর্বশেষ সেই ম্যাচে আর্জেন্টিনা ব্রাজিল কে এক গোলে পরাজিত করে কোপা আমেরিকার ফাইনালে চাম্পিয়ান হয় আর্জেন্টিনা। ২০২২ সালে একটি ম্যাচ থাকলেও তা বালিত হয়। তবে ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছায়পর্বে ম্যাচে বাংলাদেশ সময় ২২শে, নভেম্বর মাঠে নামতে যাচ্ছে আর্জেন্টিনা বনাম ব্রাজিল। বাংলাদেশ সময় আর্জেন্টিনা বনাম ব্রাজিল খেলাটি ভোর ৬ টা ৩০ মিনিটে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাজিলের মাঠিতে। 

২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বে আর্জেন্টিনার খেলোয়াড় তালিকা

  • গোলরক্ষক: এমিলিয়ানো মার্টিনেজ, ওয়াল্টার বেনিতেজ, জুয়ান মুসো ও ফ্রাঙ্কো আরমানি।
  • রক্ষণভাগের খেলোয়াড়: লিসান্দ্রো মার্টিনেজ, নাহুয়েল মোলিনা, গঞ্জালো মন্টিয়েল, হুয়ান ফয়েথ, মার্কোস সেনেসি,  ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস ট্যাগলিয়াফিকো, নিকোলাস ওটামেন্ডি, জার্মান পেজেলা ও লুকাস এস্কুইভেল।
  • মধ্যমাঠের খেলোয়াড়: রদ্রিগো ডি পল, এনজো ফার্নান্দেজ, লিয়ান্দ্রো পেরেদেস,  গুইডো রদ্রিগেজ, থিয়াগো আলমাদা, ফ্যাকুন্দো বুওনানোতে, ব্রুনো জাপেলি, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার ও এক্সিকুয়েল প্যালাসিওস।
  • আক্রমণভাগের খেলোয়াড়: লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ, জুলিয়ান আলভারেজ, অ্যাঞ্জেল কোরেরা,  আলেজান্দ্রো গার্নাচো,  অ্যালান ভেলাস্কো, নিকোলাস গঞ্জালেজ ও লুকাস বেলট্রান।
4.8/5 - (18 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button