ফুটবল
Trending

আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা ২০২৩ নাম ও ছবি বাংলাতে আপডেট

আজকের প্রতিবেদনে জানতে পারবেন আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা ২০২৩ আর্জেন্টিনা খেলোয়ারের নাম ও ছবি। এমন সব নিয়মিত খেলার সঠিক খবর পেতে নিয়ময় ভিজিট করুন খেলা ১৮ সাইটে। 

আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা ২০২৩ নাম ও ছবি আপডেট
আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা ২০২৩ নাম ও ছবি আপডেট

আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা 2023

আর্জেন্টিনার জাতীয় দলের সকল খেলোয়াড়দের নাম ছবি ক্লাব মার্কেট ভেলু জাতীয় দলে কোন প্লেয়ারের কি ভূমিকা সহ সকল আপডেট নিচের তালিকা থাকলে দেখে নিন। 

খেলোয়াড় নামভূমিকাক্লাবমার্কেট ভেলু ( ইউরো )
এমিলিয়ানো মার্তিনেসগোলকিপারঅ্যাস্টন ভিলা২৮ মিলিয়ন 
 লিওনেল মেসি স্টাইকারপিএসজি৫০ মিলিয়ন 
জুলিয়ান আলভারেসস্টাইকারম্যানচেস্টার সিটি৫০ মিলিয়ন 
ডি মারিয়াস্টাইকারইয়ুভেন্তুস১০ মিলিয়ন 
পাওলো দিবালাস্টাইকাররোমা৩০ মিলিয়ন 
লৌতারো মার্তিনেজস্টাইকারইন্টার মিলান৭৫ মিলিয়ন
এঞ্জেল কোরেয়াস্টাইকারআতলেতিকো মাদ্রিদ৪০ মিলিয়ন 
রোদ্রিগো দে পোলমিড ফিল্ডারআতলেতিকো মাদ্রিদ৪০ মিলিয়ন 
এনসো ফের্নান্দেসমিড ফিল্ডারবেনফিকা৫৫ মিলিয়ন 
আলেহান্দ্রো দারিও গোমেজমিড ফিল্ডারসেভিয়া৪ মিলিয়ন
আলেক্সিস মাক আলিস্তেরমিড ফিল্ডারব্রাইটন৪২ মিলিয়ন
গুইডো রড্রিগুয়েজমিড ফিল্ডাররিয়েল বেটিস২৮ মিলিয়ন
লিয়েনড্রো প্যারেডেসমিড ফিল্ডারইয়ুভেন্তুস১৫ মিলিয়ন
তিয়াগো আলমাদামিড ফিল্ডারআটলান্টা ইউনাইটেড১৫ মিলিয়ন
ক্রিস্তিয়ান রোমেরোডিফেন্ডারটটেনহ্যাম৬০ মিলিয়ন
নাউয়েল মলিনাডিফেন্ডারআতলেতিকো মাদ্রিদ২২ মিলিয়ন
লিসান্দ্রো মার্তিনেসডিফেন্ডারম্যানচেস্টার ইউনাইটেড৫০ মিলিয়ন 
নিকোলাস ওটামেন্ডিডিফেন্ডারবেনফিকা৩ মিলিয়ন
হুয়ান ফয়থডিফেন্ডারভিয়ারিয়াল২৫ মিলিয়ন
নিকোলাস ট্যাগলিয়াফিকোডিফেন্ডারআয়াক্স৯ মিলিয়ন
গোনসালো মোন্তিয়েলডিফেন্ডারসেভিয়া১২ মিলিয়ন
মার্কোস আকুনাডিফেন্ডারসেভিয়া১৪ মিলিয়ন
ফ্রাঙ্কো আরমানিগোলকিপাররিভার প্লেত৩.২০ মিলিয়ন
গেরোনিমো রুলিগোলকিপারভিয়ারিয়াল১০ মিলিয়ন
এক্সেকুইয়েল পালাসিওসডিফেন্ডারবায়ার লেভারকুজেন১৫ মিলিয়ন 

একনজরে আর্জেন্টিনা খেলোয়াড় তালিকার বিবারন 

আর্জেন্টিনার জাতীয় দলের সকল প্লেয়ারের নাম এবং ছবি সহ ক্লাবের সকল তথ্য নিচ থেকে দেখে নিন। 

গোল কিপার: এমিলিয়ানো মার্তিনেস, গেরোনিমো রুলি, ফ্রাংকো আরমানি – রক্ষণভাগ : নাহুয়েল মলিনা, গনসালো মনতিয়েল, ক্রিস্তিয়ান রোমেরো, জেরমান পেজ্জেলা, নিকোলাস ওতামেন্দি, লিসান্দো মার্তিনেস, মার্কোস অ্যাকুনিয়া, নিকোলাস তাগলিয়াফিকো, হুয়ান ফয়িথ; মিড ফিল্ডার: রদ্রিগো দে পল, লিয়ান্দো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, গিদো রোদ্রিগেস, আলেহান্দো পাপু গোমেস, এনসো ফের্নান্দেস, এজেকিয়েল পালাসিওস- আক্রমণভাগ: পাউলো দিবালা, লিওনেল মেসি, অ্যাঙ্গেল ডি মারিয়া, লাউতারো মার্তিনেস, জুলিয়ান আলভারেজ, নিকোলাস গনসালেস ও এঞ্জেল কোরেয়া। 

এমিলিয়ানো মার্তিনেস

এমিলিয়ানো মার্তিনেস আর্জেন্টিনার গোল রক্ষক
এমিলিয়ানো মার্তিনেস

এমিলিয়ানো মার্তিনেস বর্তমানে আর্জেন্টিনা দলের এক নাম্বার গোলকিপার। আর্জেন্টিনার হয়ে এমিলিয়ানো মার্তিনেসের অভিষেক হয় ৪ জুন, ২০২১। এমিলিয়ানো মার্তিনেস আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলের হয়ে এখনো পর্যন্ত ম্যাচ খেলেছেন মাত্র ২৬ টি তাতেই দেখিয়েছেন নিজের দক্ষতা। সর্বশেষ কাতার বিশ্বকাপে পুরো টুর্নামেন্ট জুড়ে এমিলিয়ানো মার্তিনেস নিজের অসাধারণ নৈপুণ্য তাই শিরোপা জয় করে আর্জেন্টিনা। এছাড়াও গত বছর কোপা আমেরিকা জয়ে বড় অবদান ছিল এই গোলরক্ষকের। এমিলিয়ানো মার্তিনেসের নিজের বর্তমান ক্লাব অ্যাস্টন ভিলা। আর্জেন্টিনার বর্তমান সময়ের সেরা এই গোলরক্ষকের বর্তমান মার্কেট ভ্যালু ২৮ মিলিয়ন ইউরো।

লিওনেল মেসি

লিওনেল মেসি আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা
লিওনেল মেসি

বর্তমান সময়ে পৃথিবীর সেরা খেলোয়াড় মনে করা হয় আর্জেন্টিনার এই স্ট্রাইকারকে। লিওনেল মেসিকে অনেকেই আর্জেন্টিনার সর্বকালের সেরা ফুটবলার মনে করে থাকেন আর্জেন্টিনা জার্সিতে জাতীয় দলের হয়ে লিওনেল মেসি অভিষেক হয় ২০০৫ সালে। লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে এখনো পর্যন্ত ১৭২ টি ম্যাচ খেলে গোল করেছেন ৯৮ টি আর্জেন্টিনা হয়ে কোন ফুটবলারের সর্বোচ্চ গোলের রেকর্ড, এছাড়াও লিওনেল মেসি আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা। লিওনেল মেসি বিশ্বকাপে মোট ২৬ টি ম্যাচ খেলে গোল করেছেন ১৩ টি। লিওনেল মেসি একমাত্র আর্জেন্টাইন যিনি দুইবার বিশ্বকাপের সেরা খেলোয়াড় হওয়ার গৌরব অর্জন করেন। লিওনেল মেসি তার ফুটবল ক্যারিয়ারে রেকর্ড সর্বোচ্চ সংখ্যক ৭বার ব্যালন ডি অর জয় লাভ করেছেন। লিওনেল মেসি তার ক্যারিয়ারের আর্জেন্টিনার হয়ে অর্জন করেছেন অনেক কিছু তার মধ্যে ২০২২ সালে কাতার বিশ্বকাপ জয় লিওনেল মেসির ফুটবল ক্যারিয়ার সবচেয়ে বড় মাইল ফলক। লিওনেল মেসি দীর্ঘদিন বার্সেলোনায় খেললেও তার বর্তমান ক্লাব পিএসজি। লিওনেল মেসির বর্তমান মার্কেট ভ্যালু ৫০ মিলিয়ন ইউরো।

জুলিয়ান আলভারেজ

জুলিয়ান আলভারেস আর্জেন্টিনার স্টাইকার খেলোয়াড়
জুলিয়ান আলভারেজ

আর্জেন্টিনার খেলোয়াড় তালিকার অন্যতম খেলোয়াড় জুলিয়ান আলভারেজ। মাত্র ২২ বছর বয়সে জয় করেছে বিশ্বকাপ। কাতার বিশ্বকাপে দেখিয়েছেন নিজের জাত ৭ ম্যাচ খেলে গোল করেছেন ৪টা সাথে ১টা এসিস্ট। জুলিয়ান আলভারেজ ২২ বছর বয়সে সেন্টার ফরোয়ার্ড হিসেবে আর্জেন্টিনার হয়ে ১৯টি ম্যাচ খেলেছেন। এই ১৯ ম্যাচে সর্বমোট গোল করেছেন ৭টি। বর্তমানে ইংল্যান্ডের ক্লাব ম্যানচেস্টার সিটিতে খেলেন। বর্তমানে তার মার্কেট ভেলু ৫০ মিলিয়ন ইউরো। তবে বিশ্বকাপে নজর কাড়া পারফর্মের কারনে ইউরোপের নানা ক্লাব তাকে দলে নিতে আগ্রহী হচ্ছেন। 

অ্যাঙ্গেল ডি মারিয়া

অ্যাঙ্গেল ডি মারিয়া আর্জেন্টিনার স্টাইকার খেলোয়াড়
অ্যাঙ্গেল ডি মারিয়া

অ্যাঙ্গেল ডি মারিয়া ৩৪ বছর বয়সে আর্জেন্টিনার হয়ে সর্বমোট ১২৯ ম্যাচ খেলে গোল করেছেন ২৮ টি, সাথে ২৭ টি এসিস্ট। ২৮ বছর ক্যারিয়ারে ৮টি হলুদ কার্ড এবং ১টি লাল কার্ড পেয়েছেন ডি মারিয়া। ফিফা বিশ্বকাপে সর্বমোট ১৮ টি ম্যাচে অংশগ্রহণ করে মধ্যমাঠের খেলোয়াড় হয়েও ৩টি গোল করেছে ডি মারিয়া। সর্বশেষ কাতার বিশ্বকাপের ফাইনালে তার অসাধারণ গোল মুগ্ধ করে সারা বিশ্বকে। ডি মারিয়া ৩৪ বছর বয়েসেও ১০ মিলিয়ন ইউরোতে বর্তমানে ইতালির ক্লাব ইয়ুভেন্তুসে খেলে থাকেন। 

পাওলো দিবালা

পাওলো দিবালা আর্জেন্টিনার স্টাইকার খেলোয়াড
পাওলো দিবালা

পাওলো দিবালা, আর্জেন্টিনার সেকেন্ড স্ট্রাইকার,জন্ম ১৫ নভেম্বর, ১৯৯৩। আর্জেন্টিনার হয়ে পাওলো দিবালার অভিষেক হয় ১৪ অক্টোবর, ২০১৫। জাতীয় দলে আর্জেন্টিনার হয়ে দীর্ঘ আট বছর পূর্বে অভিষেক হলেও ম্যাচ খেলার সুযোগ পেয়েছে মাত্র ৩৬ টা। পাওলো দিবালা আর্জেন্টিনা হয়ে এই ৩৬ টি ম্যাচ খেলে গোল করতে পেরেছেন মাত্র ৩টা। পাওলো দিবালার বর্তমান ক্লাব রোমা। পাওলো দিবালার বর্তমান মার্কেট ভ্যালু ৩০ মিলিয়ন ইউরো। 

লৌতারো মার্তিনেজ

লৌতারো মার্তিনেজ আর্জেন্টিনার খেলোয়াড় ছমি নাম
লৌতারো মার্তিনেজ

লৌতারো মার্তিনেজ, আর্জেন্টাইন এই সেন্টার ফরওয়ার্ড জন্মগ্রহণ করে ২২ আগস্ট ১৯৯৭। আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলের হয়ে এই ফরওয়ার্ড এখনো পর্যন্ত ৪৬ টি ম্যাচ খেলে গোল করেছেন ২১ টি।লৌতারো মার্তিনেজ বর্তমান ক্লাব ইন্টার মিলন। আর্জেন্টাইন এই ফরওয়ার্ডের বর্তমান মার্কেট ভ্যালু ৭৫ মিলিয়ন ইউরো। লৌতারো মার্তিনেজ আর্জেন্টিনার জার্সিতে এখনো পর্যন্ত কোন লাল কার্ড না পেলেও হলুদ কার্ড পেয়েছেন ৫টি।

এঞ্জেল কোরেয়া

১৯৯৫ সালে জন্ম নেওয়া ২৭ বছরের এঞ্জেল কোরেয়া, আর্জেন্টিনায় জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৫ সালে। আর্জেন্টাইন এই রাইট উইঙ্গারের দীর্ঘ আট বছর পূর্বে অভিষেক হলেও দেশের হয়ে ম্যাচ খেলার সুযোগ পেয়েছে মাত্র ২৩ টি যাতে গোল করেছে ৩টি। এএঞ্জেল কোরেয়ার বর্তমান ক্লাব আতলেটিকো মাদ্রিদ। আর্জেন্টাইন এই রাইট উইঙ্গারের বর্তমান মার্কেট ভ্যালু ৪০ মিলিয়ন ইউরো।

রোদ্রিগো দে পোল

২৪ বছর বয়সী রোদ্রিগো দে পোল আর্জেন্টিনা দলে খেলেন সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে। আর্জেন্টাইন এ মিডফিল্ডারের জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০১৮ সালে। তারপর থেকে আর্জেন্টিনার জার্সিতে এখনো পর্যন্ত ৫১ টি ম্যাচ খেলে নিজের রক্ষণভাগের দায়িত্ব সামলেও গোল করেছেন ৩টি। রোদ্রিগো দে পোল ২০২২ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। আর্জেন্টাইন এই মিডফিল্ডারের বর্তমান ক্লাব আটলেটিকো মাদ্রিদ। রোদ্রিগো দে পোলের বর্তমান মার্কেট ভ্যালু ৪০ মিলিয়ন ইউরো।

এনসো ফের্নান্দেস 

এনসো ফের্নান্দেস, ২০০১ সালে জন্ম নেওয়া মাত্র ২১ বছর বয়সে এই সেন্ট্রাল মিডফিল্ডারের জন্ম আর্জেন্টিনায়। আর্জেন্টিনা জার্সিতে জাতীয় দলের হয়ে অভিষেক হয় গত বছর ২০২২ সালেই। অভিষেকের পরেই আর্জেন্টিনার বিশ্বকাপ দলে জায়গা পেয়ে আর্জেন্টিনাকে বিশ্বকাপ ২০২২ জেতাতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন এই মিড ফিল্ডার। পাশাপাশি হন বিশ্বকাপের সেরা উদীয়মান ফুটবলার। আর্জেন্টিনার ভবিষ্যতের এই সুপারস্টারের বর্তমান ক্লাব বেনফিকা। এনসো ফের্নান্দেসসের বর্তমান মার্কেট ভ্যালু ৫৫ মিলিয়ন ইউরো।

আলেহান্দ্রো দারিও গোমেজ 

আলেহান্দ্রো দারিও গোমেজ, আর্জেন্টিনার এই লেফট উইঙ্গার জন্মগ্রহণ করেন ১৫ ই ফেব্রুয়ারি, ১৯৮৮ সালে। ৩৪ বছর বয়সে এই লেফট উইঙ্গারের ২০০৭ সালে আর্জেন্টিনা জাতীয় দলের হয়ে অভিষেক হলেও সুযোগ পেয়েছে মাত্র ১৭ টি ম্যাচে যেখানে গোল করেছে ৩টি। আলেহান্দ্রো দারিও গোমেজের বর্তমান ক্লাব সেভিলা, তার মার্কেট ভ্যালু ৪ মিলিয়ন ইউরো।

গুইডো রড্রিগুয়েজ

গুইডো রোদৃগো আর্জেন্টিনা দলের অন্যতম ডিফেন্সিভ মিডফিল্ডার।২৮ বছর বয়সী এই মিডফিল্ডারের আর্জেন্টিনা হয়ে জাতীয় দলের অভিষেক হয় ২০১৭ সালে। তারপর থেকে এখনো পর্যন্ত আর্জেন্টিনা জার্সিতে ২৭ টি ম্যাচ খেলে রক্ষণভাগের দায়িত্ব সামলে গোল করেছেন ১টি। গুইডো রোদৃগো বর্তমান ক্লাব রিয়াল বেটিস তার মার্কেট ভ্যালু ২৮ মিলিয়ন ইউর

লিয়েনড্রো প্যারেডেস

লিয়েনড্রো প্যারেডেস আর্জেন্টিনা দলে খেলেন ডিফেন্সিভ মিডফিল্ডার হিসেবে। ২৮ বছর বয়সী এই মিড

ফিল্ডারের আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলে অভিষেক হয় ২০১৭ সালে। লিয়েনড্রো প্যারেডেস আর্জেন্টিনার হয়ে এখনো পর্যন্ত ৫১ টি ম্যাচ খেলে একজন মিডফিল্ডার হয়েও গোল করেছেন ৪টি। লিয়েনড্রো প্যারেডেসসের বর্তমান ক্লাব জুভেন্টাস যেখানে তার মার্কেট ভ্যালু ১৫ মিলিয়ন ইউরো।

আলেক্সিস মাক আলিস্তের

সেন্টার মিডফ্লডার হিসেবে আলেক্সিস মাক আলিস্তের আর্জেন্টিনার জার্সিতে সর্বমোট ১৪ ম্যাচে গোল করেন ১টি সাথে ২টা এসিস্ট। ২৪ বছরের এর মিড ফিল্ডার ব্রাইটন এন্ড হোব ক্লাবের হয়ে খেলে থাকেন। বর্তমানে তাঁর মার্কেট ভেলু ৪২ মিলিয়ন ইউরো। ব্রাইটন  ক্লাবের ১০ নম্বার জার্সিতে খেলা আলেক্সিস মাক আলিস্তের ৮৮ ম্যাচ খেলে ১৫ গোল সাথে ৬ এসিস্ট নিয়ে দারুণ ছন্দে আছেন। আলেক্সিস মাক আলিস্তের আর্জেন্টিনার জাতীয় দলের ভরসা মান একজন মিড ফিল্ডার। 

তিয়াগো আলমাদা

তিয়াগো আলমাদা, ২১ বছর বয়সেই ফুটবলার জন্মগ্রহণ করে ২০০১ সালে আর্জেন্টিনায়। তিয়াগো আলমাদা মূলত একজন অ্যাটাকিং মিডফিল্ডার। আর্জেন্টিনার হয়ে জাতীয় দলের গত বছর (২০২২) অভিষেক হয় এই মিডফিল্ডারের। জাতীয় দলের হয়ে এখনো পর্যন্ত খেলার সুযোগ হয়েছে মাত্র দুটি ম্যাচে। তিয়াগো আলমাদার বর্তমান ক্লাব আটলান্টা তার বর্তমান মার্কেট প্রাইস ১৫ মিলিয়ন ইউরো ।

ক্রিস্তিয়ান রোমেরো

আর্জেন্টিনায় জন্ম নেওয়া ক্রিস্তিয়ান রোমেরো একজন বিশ্বস্ত ডিফেন্ডার। ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার আর্জেন্টিনাকে বিশ্বকাপের তৃতীয় শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। ক্রিস্তিয়ান রোমেরোর আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলের হয়ে অভিষেক হয় ২০২১ সালে, ৪জুলাই। অভিষেকের পর থেকে আর্জেন্টিনার হয়ে ক্রিস্টিয়ান রোমেরো এখনো পর্যন্ত ম্যাচ খেলেছে ১৯ টি। আর্জেন্টাইন এই মিডফিল্ডারের বর্তমান ক্লাব এস্পারস।ক্রিস্টিয়ানো রোমেরোর বর্তমান মার্কেট প্রাইস ৬০ মিলিয়ন ইউরো।

নাউয়েল মলিনা

নাউয়েল মলিনা, আর্জেন্টিনার রক্ষণভাগের প্লেয়ার। ২৪ বছর বয়সী নাউয়েল মলিনা জন্মগ্রহণ করেন ১৯৯৮ সালে। নাউয়েল মলিনার আর্জেন্টিনা জার্সিতে অভিষেক হয় ২০২১ সালে। আর্জেন্টিনা হয়ে জাতীয় দলের ম্যাচ খেলেছেন ২৭ টি। নাউয়েল মলিনার বর্তমান ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ, তার মার্কেট প্রাইস ২২ মিলিয়ন ইউরো।

লিসান্দ্রো মার্তিনেস

লিসান্দ্রো মার্তিনেস, ২৪ বছর বয়সী এই সেন্ট্রাল ব্যাকের জন্ম ১৯৯৮ সালে আর্জেন্টিনায়। আর্জেন্টিনার হয়ে জাতীয় দলের প্রথম খেলার সুযোগ পায় ২০১৯ সালে। লিসান্দ্রো মার্তিনেস এখনো পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ম্যাচ খেলেছে ১৫ টি। লিসান্দ্রো মার্তিনেস আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলের অন্যতম সদস্য ছিলেন। লিসান্দ্রো মার্তিনেসের বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। বর্তমানে তার মার্কেট প্রাইস ৫০ মিলিয়ন ইউরো।

নিকোলাস ওটামেন্ডি

নিকোলাস ওটামেন্ডি, আর্জেন্টিনা দলের সেন্ট্রাল ব্যাক হিসেবে খেলে থাকেন। ৩৪ বছর বয়সী এই ডিফেন্ডার ১৯৮৮ সালে আর্জেন্টিনার বুয়েনসে জন্মগ্রহণ করেন। নিকোলাস ওটামেন্ডির আর্জেন্টিনার হয়ে জাতীয় দলে অভিষেক হয় ২০০৯ সালে। আর্জেন্টিনা জার্সিতে নিকোলাস ওটামেন্ডি ম্যাচ খেলেছে ১০০ টি এরমধ্যে নিজের রক্ষণভাগ সামলে গোল দিয়েছেন ৪টি। আর্জেন্টাইন এই ডিফেন্ডারের বর্তমান ক্লাব বেনফিকা। নিকোলাস ওটামেন্ডি বর্তমান মার্কেট ভ্যালু ৩ মিলিয়ন ইউরো।

হুয়ান ফয়থ

হুয়ান ফয়থ, ১৯৯৮ সালে জন্মগ্রহণ করা ২৪ বছর এই আর্জেন্টাইন জাতীয় দলে খেলে রাইট ব্যাক হিসেবে। হুয়ান ফয়থ আর্জেন্টিনার সর্বশেষ বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। হুয়ান ফয়থের আর্জেন্টিনার জার্সিতে অভিষেক হয় ২০১৮ সালে, তিনি এখনো পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ম্যাচ খেলেছেন ১৭ টি। হুয়ান ফয়থের বর্তমান ক্লাব ভিলারিয়াল, হুয়ান ফয়থ এর বর্তমান মার্কেট প্রাইস ২৫ মিলিয়ন ইউরো।

নিকোলাস ট্যাগলিয়াফিকো

নিকোলাস ট্যাগলিয়াফিকো, আর্জেন্টিনার একজন দক্ষ লেফট ব্যাক। ৩০ বছর বয়সী রক্ষণভাগের এই প্লেয়ার জন্মগ্রহণ করে ১৯৯২ সালে। কাতার বিশ্বকাপ ২০২২ শিরপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান রাখে এই লেফট ব্যাক। আর্জেন্টিনার হয়ে ২০১৭ সালে অভিষেক ঘটে নিকোলাস ট্যাগলিয়াফিকোর। নিকোলাস ট্যাগলিয়াফিকোর বর্তমান ক্লাব অলিম্পিক লায়ন ও তার মার্কেট ভ্যালু ৯মিলিয়ন ইউরো।

গোনসালো মোন্তিয়েল

গোনসালো মোন্তিয়েল,২৬ বছর বয়সি এই রাইট ব্যাক ১৯৯৭ সালে আর্জেন্টিনা জন্মগ্রহণ করেন। গোনসালো মোন্তিয়েল আর্জেন্টিনার কাতার বিশ্বকাপ জয়ী দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। আর্জেন্টিনার হয়ে জাতীয় দলের তার অভিষেক হয় ২০১৯ সালে তারপর থেকে গোনসালো মোন্তিয়েল ম্যাচ খেলেছে ২২ টি। গোনসালো মোন্তিয়েলের বর্তমান ক্লাব সাবিলা এফসি, তার মার্কেট প্রাইজ ১২ মিলিয়ন ইউরো।

মার্কোস আকুনা

চেহারায় মিল থাকায় ৩১ বছর বয়সে মার্কোস আকুনাকে আর্জেন্টিনার খেলোয়াড় তেভেদের উত্তরসূরী মনে করা হয়। মার্কোস আকুনর আর্জেন্টিনা জার্সিতে জাতীয় দলে অভিষেক হয় ২০১৬ সালে। মার্কোস আকুনা আর্জেন্টিনার বিশ্বকাপ দলে লেফটব্যাক হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। মার্কোস আকুনার বর্তমান ক্লাব সেভিলা এফসি,তার বর্তমান মার্কেট ভ্যালু ১৪ মিলিয়ন ইউরো।

ফ্রাঙ্কো আরমানি

ফ্রাঙ্কো আরমানি ৩৬ গোলরক্ষক ছিলেন আর্জেন্টিনা বিশ্বকাপ দলের দ্বিতীয় গোল কিপার। আর্জেন্টিনা জার্সিতে জাতীয় দলে ফ্রাঙ্কো আরমানি অভিষেক ঘটে ২০১৮ সালে এরপর থেকে আর্জেন্টিনা জার্সিতে ১৮ টি ম্যাচ খেলার সুযোগ পাই এই গোলরক্ষক। ফ্রাঙ্কো আরমানির বর্তমান ক্লাব রিভার প্লেট, তার বর্তমান মার্কেট প্রাইস ৩.২০মিলিয়ন ইউরো।

গেরোনিমো রুলি

গেরোনিমো রুলি, ৩০ বছর বয়সী এই গোলরক্ষক আর্জেন্টিনায় জন্মগ্রহণ করেন ১৯৯২ সালে। গেরোনিমো রুলি আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলে অতিরিক্ত গোলকিপার হিসেবে ছিলেন। আর্জেন্টিনার জাতীয় দলে তার অভিষেক হয় ২০১৮ সালে। গেরোনিমো রুলি আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলে এখনো পর্যন্ত মাত্র ৪টি ম্যাচ খেলার সুযোগ পেয়েছে। গেরোনিমো রুলির বর্তমান ক্লাব আজাক্স তার মার্কেট প্রাইস ১০ মিলিয়ন ইউরো।

এক্সেকুইয়েল পালাসিওস

এক্সেকুইয়েল পালাসিওস, আর্জেন্টিনার জাতীয় দলে সেন্ট্রাল মিডফিল্ডার হিসেবে খেলে থাকেন। এক্সেকুইয়েল পালাসিওস আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ী দলে একজন গুরুত্বপূর্ণ মিডফিল্ডার হিসেবে বড় অবদান রাখেন। এক্সেকুইয়েল পালাসিওসর আর্জেন্টিনার জার্সিতে জাতীয় দলে অভিষেক হয় ২০১৮ সালে। তিনি আর্জেন্টিনার হয়ে এখনো পর্যন্ত ২৩ টি ম্যাচ খেলে রক্ষণভাগ সামলেও ১টি গোলের সাথে করেছে ১টি আসিস্টও। এএক্সেকুইয়েল পালাসিওসর বর্তমান ক্লাব বি লেভার কাসেন। বর্তমানে এএক্সেকুইয়েল পালাসিওসর মার্কেট ভ্যালু ১৫ মিলিয়ন ইউরো।

আরো পড়ুন: আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ জিতেছে

আশাকরি আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা ছবি সহ সকল তথ্য সঠিকভাবে পেয়েছেন। আরো নিছু জানার থাকলে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। 

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

ট্যাগ# আর্জেন্টিনা খেলোয়াড় তালিকা #আর্জেন্টিনা খেলোয়ারের নাম ও ছবি #আর্জেন্টিনার খেলোয়াড়দের নামের তালিকা ২০২৩ #Argentina players name list 2023 #আর্জেন্টিনা খেলোয়ারের নাম ও ছবি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button