ফুটবল
Trending

আর্জেন্টিনা vs Brazil খেলা কবে 2023~বাংলাদেশ সময় কয়টা বাজে খেলা জানুন

আর্জেন্টিনা vs Brazil খেলা কবে 2023, আর্জেন্টিনা vs Brazil খেলা বাংলাদেশ সময় কয়টায় অনুষ্ঠিত হবে তা সঠিকভাবে জানতে দেখুন খেলা ১৮ এর পুরো আর্টিকেলটি। আর্জেন্টিনা ব্রাজিল খেলা মানেই যেন অন্যরকম এক উন্মাদনা শুরু হয়ে যায় নানান জল্পনা কল্পনা সাথে চলতে থাকে তর্ক বিতর্ক। কে জিতবে এ দুই দলের মধ্যে তা নিয়ে চলে তুমুল প্রতিযোগিতা। চলুন দেখে আসি আর্জেন্টিনা vs Brazil খেলা কবে 2023 সালে। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় ঠিক কখন।

আর্জেন্টিনা vs Brazil খেলা কবে ২০২৩

আর্জেন্টিনা vs Brazil খেলা কবে 2023

২০২৩ সালের ২২ নভেম্বর বাংলাদেশ সময় ভোর ৬:৩০ মিনিটে মুখোমুখি হবে চির প্রতিদ্বন্দ্বী দুটি দল আর্জেন্টিনা এবং ব্রাজিল। তবে ২২ নভেম্বার বুধবার আর্জেন্টিনা ব্রাজিল যে ম্যাচটি অনুষ্ঠিত হবে সেটি মূলত ২০২৬ ফিফা বিশ্বকাপের বাছাই পর্বের। দীর্ঘ দিন পর আগামী ২২ তারিখের ম্যাচটিতে আর্জেন্টিনা বনাম ব্রাজিলের মধ্যকার ম্যাচের মাধ্যমে মেসি নেইমারের খেলা দেখতে যাচ্ছে ফুটবল দর্শকরা।  এরই মধ্যে শুরু হয়ে গেছে তর্ক বিতর্ক। ২২ তারিখের ম্যাচে কোন দল জয়লাভ করবে তা জানতে অপেক্ষা করতে হবে ম্যাচ শেষ হওয়া পর্যন্ত। চলুন তার আগে দেখে আসি আর্জেন্টিনা vs Brazil যাবতীয় পরিসংখ্যান।

আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যান

আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যানে এখনো পর্যন্ত দুই দল মুখোমুখি হয়েছে সর্বমোট ১১৩ টি ম্যাচে।তার মধ্যে ব্রাজিল জয়লাভ করেছে ৪৬ টিতে বিপরীতে আর্জেন্টিনা জয়লাভ করেছে ৪১ টিতে। এছাড়াও আর্জেন্টিনা ব্রাজিল মুখোমুখি ম্যাচে ২৬ বার হয়েছে ড্র।আর্জেন্টিনা এবং ব্রাজিল বিশ্বকাপ পরিসংখ্যান এখনো পর্যন্ত বিশ্বকাপে মুখোমুখি হয়েছে ১৪ বার। এই চোদ্দবারের মুখোমুখিতে আর্জেন্টিনা জয়লাভ করেছে ৩ বার এবং ব্রাজিল জয়লাভ করেছে ৬ বার বাকি ৪টি ম্যাচ হয়েছে ড্র।

আর্জেন্টিনা ব্রাজিল পরিসংখ্যানে আর্জেন্টিনা এখনো পর্যন্ত তিনবার বিশ্বকাপ জয় লাভ করলেও ব্রাজিল বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়েছে পাঁচবার। তবে আর্জেন্টিনা ব্রাজিল কোপা আমেরিকার পরিসংখ্যানে ব্রাজিলের থেকে অনেকখানি এগিয়ে রয়েছে আর্জেন্টিনা।ফিফার সর্বশেষ প্রকাশিত রেংকিং তালিকায় ব্রাজিল এক নম্বরে থাকলেও সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনায় অনেকখানি এগিয়ে রয়েছে আর্জেন্টিনা। তাছাড়াও আর্জেন্টিনা ব্রাজিল মুখোমুখি সর্বশেষ দেখায় ম্যাচটি বাতিল হলেও তার পূর্বের দেখায় (২০২১ সালের নভেম্বরে) ম্যাচটি হয়েছিল গোল শূণ্য ড্র।

আরো পড়ুন: বিশ্বের সেরা গোলকিপার কে ২০২৩

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram  পেজ)

4/5 - (60 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button