ফুটবল
Trending

আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যান 2024 কে কতবার জিতেছে

ব্রাজিল এবং আর্জেন্টিনার মুখোমুখি লড়াইয়ে কে কতবার জিতেছে? আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান ২০২৪ ব্রাজিল কতটি বিশ্বকাপ নিয়েছে আর্জেন্টিনা কতবার বিশ্বকাপ নিয়েছে? কোন দল কতবার কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে? এধরনের সব প্রশ্নের উত্তর পেয়ে যাবেন এই প্রতিবেদন থেকে। ব্রাজিল এবং আর্জেন্টিনা  দুটি দলই লাতিন আমেরিকার ফুটবলের অন্যতম দুটি পরাশক্তি। শুধু লাতিন আমেরিকায় নয় বিশ্ব ফুটবল ইতিহাসে তারা অন্যতম শক্তিশালী দুটি দল।

ফুটবল বিশ্বে আর্জেন্টিনার অভিষেক হয় ১৯০২ সালে উরুগুয়ের সাথে। অপরদিকে ব্রাজিলের অভিষেক হয় ১৯১৪ সালে আর্জেন্টিনার বিপক্ষে। তারপর থেকে  ব্রাজিল বনাম আর্জেন্টিনা এখনও পর্যন্ত মোট ১১৪ টি ম্যাচে মুখোমুখি হয়েছে। যেখানে ব্রাজিল জিতেছে ৪৬বার। ব্রাজিলের জয়ের পরিমাণ ৪০.৩৫%। আর্জেন্টিনা জিতেছে ৪২ ম্যাচে। আর্জেন্টিনার জয়ের পরিমান ৩৬.৮৪%।  দুই দলের হেড টু হেড পরিসংখ্যানে ২৬ টি ম্যাচ ড্র হয়েছে। ড্রার পরিমান ২২.৮১%আর্জেন্টিনা ব্রাজিল মুখোমুখি হেড টু হেড পরিসংখ্যানে ব্রাজিলের হয়ে সবচেয়ে বেশি ৮টি গোল করেছে পেলে। এবং আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ৭ গোল করেছে এমিলিও বাল্ডোনেডো। আর্জেন্টিনা ব্রাজিল সর্বশেষ হেড টু হেড খেলেছে ২২ নভেম্বর, ২০২৩ সালে ফিফা বিশ্বকাপের বাছাইপর্বে সেই ম্যাচে ১-০ গোলে জয়লাভ করে আর্জেন্টিনা। 

আর্জেন্টিনা-vs-Brazil-পরিসংখ্যান-কে-কতবার-জিতেছে

আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান পরিসংখ্যান একনজরে

→মোট ম্যাচ: ১১৪ টি

→ব্রাজিল জয়ী: ৪৬ ম্যাচ

→আর্জেন্টিনা জয়ী: ৪২ ম্যাচ

→ড্র: ২৬ ম্যাচ

→ব্রাজিল সর্বোচ্চ গোল : পেলে ৮ টি

→আর্জেন্টিনার সর্বোচ্চ গোল: এমিলিও বাল্ডোনেডো ৭ টি

আর্জেন্টিনা vs brazil বিশ্বকাপ পরিসংখ্যান

আর্জেন্টিনা এবং ব্রাজিল দুটি দলেরই ১৯৩০ সালে বিশ্বকাপে অভিষেক হয়। ব্রাজিল এখনও পর্যন্ত মোট ২২ বার বিশ্বকাপে অংশগ্রহণ করেছে। এবং আর্জেন্টিনা বিশ্বকাপে অংশগ্রহণ করেছে ১৮ বার। ব্রাজিল ২২ টি বিশ্বকাপে অংশগ্রহণ করে সর্বোচ্চ ৫ বার (১৯৫৮,১৯৬২,১৯৭০,১৯৯৪,২০০২) বিশ্ব চ্যাম্পিয়ন হয়েছে। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল তাদের প্রথম বিশ্বকাপ জেতে ১৯৫৮ সালে এবং সর্বশেষ ২০০২ সালে পঞ্চম বিশ্বকাপ জেতে । সেখানে আর্জেন্টিনা চ্যাম্পিয়ন হয়েছে ৩ বার (১৯৭৮,১৯৮৬ সর্বশেষ ২০২২)। আর্জেন্টিনা তাদের প্রথম বিশ্বকাপ জয়লাভ করে ১৯৭৮ সালে এবং সর্বশেষ দ্বিতীয় বিশ্বকাপ জয়লাভ করে ২০২২ সালে।

ফিফা বিশ্বকাপে আর্জেন্টিনা vs Brazil হেড টু হেড ম্যাচ ৪টি যেখানে ব্রাজিলের জয় ২টি ম্যাচে। ব্রাজিলের জয়ের পরিমান ৫০%। অপরদিকে আর্জেন্টিনা ৪টি ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচে জয়লাভ করেছে। আর্জেন্টিনার জয়ের পরিমাণ ২৫%। আর্জেন্টিনা vs Brazil হেড টু হেড ম্যাচ ৪টি ম্যাচে ১টি ম্যাচ ড্রা হয়েছে। ড্রার পরিমান ২৫%।

→বিশ্বকাপে অংশগ্রহণ

→ব্রাজিল: ২২ বার ( ১ম বিশ্বকাপ ১৯৩০ )

→আর্জেন্টিনা: ১৮ বার ( ১ম বিশ্বকাপ ১৯৩০ )

→বিশ্ব চ্যাম্পিয়ন

→ব্রাজিল: ৫ বার (সর্বশেষ চ্যাম্পিয়ন২০০২)

→আর্জেন্টিনা: ৩ বার(সর্বশেষ চ্যাম্পিয়ন ২০২২)

ফিফা বিশ্বকাপ আর্জেন্টিনা বনাম ব্রাজিল হেড টু হেড

মোট ম্যাচ: ০৪টি

আর্জেন্টিনার জয়: ০১টি

ব্রাজিলের জয়: ২টি

ড্রা: ০১টি

আর্জেন্টিনার জয়% : ২৫%

ব্রাজিলের জয়% : ৫০%

ড্রা%: ২৫%

আর্জেন্টিনা vs Brazil পরিসংখ্যান কোপা আমেরিকার

লাতিন আমেরিকার দেশগুলোকে নিয়ে ফিফার অনুষ্ঠিত অন্যতম ইভেন্ট কোপা আমেরিকা। জনপ্রিয়তার দিক দিয়ে ফুটবল বিশ্বকাপের পরেই কোপা আমেরিকাকে দ্বিতীয় সেরা ইভেন্ট মনে করেন অনেকেই। বিশ্বকাপের মঞ্চে ব্রাজিলের শ্রেষ্ঠত্ব থাকলেও কোপা আমেরিকায় এখনো পর্যন্ত সবচেয়ে সফল দল আর্জেন্টিনা। ব্রাজিল এবং আর্জেন্টিনা দুটি দলই ১৯১৬ সালে প্রথম কোপা আমেরিকায় অংশগ্রহণ করে।

তারপর থেকে আর্জেন্টিনার ৪৩ বার কোপা আমেরিকায় অংশগ্রহণ করেছে বিপরীতে ব্রাজিল খেলেছে ৩৭টি কোপা আমেরিকা। কোপা আমেরিকার সবচেয়ে সফল দল টি আর্জেন্টিনা। আর্জেন্টিনা এ পর্যন্ত মোট ১৫ বার (১৯২১, ১৯২৫, ১৯২৭, ১৯২৯, ১৯৩৭, ১৯৪১, ১৯৪৫, ১৯৪৬, ১৯৪৭, ১৯৫৫, ১৯৫৭, ১৯৫৯, ১৯৯১, ১৯৯৩, ২০২১)   কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে। কোপা আমেরিকায় আর্জেন্টিনা প্রথম বার চ্যাম্পিয়ন হয় ১৯২১সালে এবং সর্বশেষ আসর ২০২১ সালে কোপা চ্যাম্পিয়নশিপ আর্জেন্টিনা। আর্জেন্টিনা চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল ৩৭ টি কোপা আমেরিকায় অংশগ্রহণ করে এখনো পর্যন্ত মোট ৯ বার ( ১৯১৯, ১৯২২, ১৯৪৯, ১৯৮৯, ১৯৯৭, ১৯৯৯, ২০০৪, ২০০৭, ২০১৯ )  চ্যাম্পিয়ন হয়েছে। ব্রাজিল প্রথম কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয় ১৯১৯ সালে। এবং সর্বশেষ ২০১৯ সালে কোপা চ্যাম্পিয়ন ছিল ব্রাজিল।

→কোপা আমেরিকা কাপে অংশগ্রহণ

→ব্রাজিল: ৩৭ বার

→আর্জেন্টিনা :৪৩ বার

→কোপা চ্যাম্পিয়নশিপ

→ব্রাজিল: ৯ বার(সর্বশেষ চ্যাম্পিয়ন ২০১৯)

→আর্জেন্টিনা : ১৫ বার (সর্বশেষ চ্যাম্পিয়ন ২০২১)

ব্রাজিল vs আর্জেন্টিনা ফিফা রেংকিং অবস্থান

ফিফা রেংকিং এ ১৮৬১.২৯ পয়েন্ট নিয়ে প্রথম স্থানে আছে আর্জেন্টিনা এবং ব্রাজিল ১৮১২.০২ পয়েন্ট নিয়ে ফিফি র‍্যাংকিং এ ৩নম্বরে অবস্থান করছে। 

সর্বশেষ আপডেট ২৭-০৩-২০২৪

4.8/5 - (143 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button