ফুটবল
Trending

আর্লিং হল্যান্ডের ক্যারিয়ার ক্লাব পরিসংখ্যান ব্যাক্তিগত তথ্য ধর্ম জানুন

আরলিং হলান্ড, পুরো নাম আরলিং ব্রাউট হালান্ড। পুরো নাম বা ছোট নাম তাতে কি যায় আসে? বর্তমান ফুটবল বিশ্ব সবাই তাকে চেনে হল্যান্ড নামে। জন্ম ২০০০ সালের ২১ই জুলাই ইংল্যান্ডের লেস্টে। হল্যান্ডের বাবা আলাফ ইঙ্গে হল্যান্ড ও ছিলেন একজন ফুটবলার। আরলিং হলান্ড বর্তমান সময়ে সবচেয়ে আলোচিত ফুটবলারদের মধ্যে একজন।আরলিং হলান্ডকে অনেকেই মনে করেন তিনি হবেন পরবর্তী সময়ের মেসি,রোনালদো। ২৩ বছর বয়সী এই নরওয়ের স্ট্রাইকার বর্তমানে খেলেন প্রিমিয়ার লিগের ক্লাব ম্যানচেস্টার সিটিতে। ম্যানচেস্টার সিটির জার্সিতে চলতি মৌসুমে তার পারফরম্যান্স এতটাই অতি মানবীয় যে ফুটবলপ্রেমীরা আলিম হল্যান্ডকে গোলমেশিন রোবট মনে করেন। আর্লিং হলান্ড মাঠে নামলেই যেন হ্যাটট্রিকের ছড়াছড়ি।

আর্লিং হল্যান্ডের ক্যারিয়ার ক্লাব পরিসংখ্যান ব্যাক্তিগত তথ্য ধর্ম জানুন

চলতি মৌসুমের ইতিমধ্যেই ৯ ম্যাচের ৩টি তেই হাটট্রিক ও দুটিতে ডাবল গোল করে পূর্ণ করেছেন ১৫ টি গোল। সবমিলিয়ে ম্যানচেস্টার সিটি জার্সিতে চলতি মৌসুমে আর্লিং হলান্ড এখনো পর্যন্ত মোট ১৩ ম্যাচে করেছেন ২০টি গোল।আর্লিং হলান্ডের পারফরম্যান্স বর্তমান সময়ে এতটাই অতি মানবীয় যে,গতকালকে সাউদাম্পটনের সাথে ম্যাচে এক গোল করায় স্প্যানিশ কোচ পেপ গার্দিওলাতো মজা করে বলেই দিয়েছেন আর্লিং হল্যান্ডকে বাদ দেওয়া উচিত, এটা খুবই অন্যায়, তিনি কেন মাত্র একটি গোল করবেন। আর্লিং হল্যান্ডের নামের পাশে মাত্র একটি গোল কোনভাবেই মানায় না। কথাটি অবশ্যই তিনি মজার ছলেই বলেছিলেন। কারণ আর্লিং হল্যান্ড খেলতে নামা মানেই হাটট্রিক অথবা জোড়া গোল।

আর্লিং হল্যান্ডের ক্যারিয়ার পরিসংখ্যান নরওয়ের হয়ে

আর্লিং হল্যান্ড যেহেতু ইংল্যান্ডে জন্মগ্রহণ করেছিলেন তাই ইংল্যান্ডের জাতীয় দলে খেলার সুযোগ ছিল। তবে তার বেচে নেন নরওয়। নরওয়ের জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে প্রথম মাঠে নামে ২০১৯ সালে। এখনো পর্যন্ত (২০২২) আর্লিং হল্যান্ড নরওয়ের জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক খেলেছেন ২১টি এবং গোল করেছেন ২০ টি।

আর্লিং হল্যান্ডের ক্যারিয়ার পরিসংখ্যান বিভিন্ন ক্লাবের হয়ে

আর্লিং হল্যান্ড ক্লাব ক্যারিয়ারে অভিষেক হয় স্থানীয় ক্লাব ব্রিনার হয়ে। এই ক্লাবে আর্লিং হল্যান তৃতীয় বিভাগের হয়ে দুটি মৌসুম (২০১৫,২০১৬) খেলে ১৪ ম্যাচে করেন ১৮ গোল। এরপর তিনি মোলদের হয়ে দুটি মৌসুম (২০১৭,২০১৮) খেলে ২৫ ম্যাচে করেন ১২ গোল। এরপর তিনি অস্ট্রেলিয়ান ফুটবল ক্লাব রেড বুল জালৎসবুর্গের হয়ে দুটি মৌসুম- (২০১৯ও২০২০) খেলে ১৬ ম্যাচে করেন ১৭ গোল। এরপর আর্লিং হল্যান্ড জার্মানি ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের হয়ে ৬৭ ম্যাচে খেলে করেন ৬২গোল। আর্লিং হল্যান্ডের বর্তমান ক্লাব ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যানচেস্টার সিটি। আর্লিং হল্যান্ড ম্যানচেস্টার সিটির হয়ে এবারের মৌসুমে (২০২২-২৩) এখনো পর্যন্ত মাত্র ১৩ ম্যাচে খেলে করেন ২০ গোল।

আরো জানুনঃ মেসি নেইমার রোনালদো কে সেরা পরিসংখ্যানে

আর্লিং হল্যান্ড সম্পর্কে বিশেষ কিছু অজানা তথ্য

প্রশ্নঃ আর্লিং হল্যান্ডের ধর্ম কি?

উত্তরঃ আর্লিং হল্যান্ডে খ্রিষ্টান ধর্মের অনুসারী।

প্রশ্নঃ আর্লিং হল্যান্ড কোন দেশের প্লেয়ার?

উত্তরঃ আর্লিং হল্যান্ডের জন্ম ইংল্যান্ডে হলেও সে ছোট বেলা থেকে নরওয়ের হয়ে খেলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button