ফুটবল
Trending

এমবাপ্পের মোট গোল সংখ্যা কত~এমবাপ্পে মোট গোল ( ক্লাব+জাতীয় দল )

এমবাপ্পের মোট গোল সংখ্যা কত ক্লাব, জাতীয় দল এবং বিশ্বকাপে সকল প্রতিযোগিতা মূলক ম্যাচে এমবাপ্পের সর্বমোট সংখ্যা সহ ফুটবলের যাবতীয় নিউজ পেতে চোখ রাখুন খেলা১৮ এর পাতায়। আজকের প্রতিবেদনে কিলিয়ান এমবাপ্পের মোট গোল সংখ্যা কতএমবাপ্পে বিশ্বকাপে কতটি গোল করেছে, কিলিয়ান এমবাপ্পের ক্লাব ক্যারিয়ারে মোট গোল সংখ্যা কত তার আপডেট তথ্য দেওয়া হল।

ফুটবলারকিলিয়ান এমবাপ্পে – Kylian Mbappé
দেশফ্রান্স
জার্সি নাম্বার১০
পজিশনসেন্টার ফরোয়ার্ড
বর্তমান ক্লাবপ্যারিস সেন্ট-জার্মেই – Paris Saint-Germain
মার্কেট ভেলু১৮০ মিলিয়ন ইউরো
অভিষেক২০১৭ ফ্রান্স
সর্বমোট গোল২৬৯ সর্বশেষ আপডেট (১৩/১১/২০২৩ )
সর্বোচ্চ অর্জনবিশ্বকাপ জয় ( ২০১৮ )

এমবাপ্পের মোট গোল সংখ্যা কত~এমবাপ্পে মোট গোল ( ক্লাব+জাতীয় দল )

এমবাপ্পের মোট গোল সংখ্যা জাতীয় দলে ( ফ্রান্স )

২০১৭ সালে অভিষেকের পর থেকে এখনো পর্যন্ত ২০২৩ কিলিয়ান এমবাপ্প জাতীয় দলে ৭২ ম্যাচ খেলে গোল করেছেন ৪২ টি। অর্থাৎ কিলিয়ান এমবাপ্পের ফ্রান্সের হয়ে জাতীয় দলে প্রত্যেক ম্যাচে গোল করার সম্ভাবনা ৫৮.৩৪%। বর্তমান বিশ্বের সবচেয়ে দামি এই ফুটবলার মাত্র ২৪ বছর বয়সেই ফ্রান্সের হয়ে ২টি  বিশ্বকাপে (২০১৮, ২০২২) অংশগ্রহণ করে ২টিতেই ফাইনাল খেলে হয়েছে ১বার চ্যাম্পিয়ান ( ২০১৮ )।

সালমোট ম্যাচমোট গোল
২০১৭১০০১
২০১৮১৮০৯
২০১৯০৬০৩
২০২০০৫০৩
২০২১১৪০৮
২০২২১৩১২
২০২৩
সর্বমোট৭২৪২

এমবাপ্পের মোট গোল সংখ্যা মোনাকো ( প্রথম ক্লাব )

বর্তমানে পৃথিবীর সবচেয়ে দামি ফুটবলার কিলিয়ান এমবাপ্পে পেশাদার ফুটবলার হিসেবে প্রথম ক্লাব ছিল ফ্রান্সের মোনাকো ক্লাব। মোনাকোর হয়ে কিলিয়ান এমবাপ্পে ২০১৫ থেকে ২০১৭ পর্যন্ত সর্বমোট ৬০টি ম্যাচ খেলে গোল করেছিলেন ২৭ টি। মোনাকোর হয়ে কিলিয়ান এমবাপ্পের গোল রেটিং ছিল ৪৫%। কিলিয়ান এমবাপ্পে মোনাকো থেকে স্থানান্তর হয়ে ফ্রান্সের শীর্ষ ক্লাব পিএসজিতে। চলুন দেখে আসি মোনাকোর হয়ে কিলিয়ান এমবাপ্পের মোট গোল সংখ্যা কত

সেশনমোট ম্যাচমোট গোল
২০১৫-১৬১৪০১
২০১৬-১৭৪৪২৬
সর্বমোট৬০২৭

 

এমবাপ্পে গোল সংখ্যা পিএসজি দ্বিতীয় ক্লাব ( ২০১৭~২০২৩ ) চলমান

কিলিয়ান এমবাপ্পে, বর্তমান সমায়ের সবচেয়ে দ্রুতগতির এই স্টাইকার ফ্রান্সের ক্লাব পিএসজি এর সাথে চুক্তিবদ্ধ হয় ২০১৭ সালে। বর্তমানে কিলিয়ান এমবাপ্পে পৃথিবীর সবচেয়ে দামি ফুটবলার। তাকে পেতে ক্লাবটি ব্যয় করতে হয়েছে ( বার্ষিক) ১৮০ মিলিয়ন ইউরো। কিলিয়ান এবমাপ্পে পিএসজির হয়ে ২০১৭ সাল থেকে এখনো পর্যন্ত ২৭৫ ম্যাচ খেলে গোল করেছে ২২৭ টি। পিএসজির হয়ে কিলিয়ান এমবাপ্পের প্রতিটি ম্যাচে গোল করার সম্ভাবভা থাকে ৮২.৫৫%। নিচে পিএসজির হয়ে এমবাপ্পের গোল সংখ্যা দেখে নিন।

সেশনমোট ম্যাচমোট গোল
২০১৭-১৮৪৪২১
২০১৮-১৯৪৩৩৯
২০১৯-২০৩৭৩০
২০২০-২১৪৭৪২
২০২১-২২৪৬৩৯
২০২২-২৩৪৩৪১
২০২৩-২৪১৫১৫
সর্বমোট২৭৫২২৭

বিশ্বকাপে এমবাপ্পের গোল সংখ্যা কত ২০২২

কিলিয়ান এমবাপ্পে ফ্রান্সের হয়ে মাত্র ২৪ বছর বয়সেই খেলে ফেলেছেন ২টি বিশ্বকাপ। কিলিয়ান এমবাপ্পের খেলা ২টি বিশ্বকাপেই ফ্রান্স খেলেছে ফাইনাল। এর মধ্যে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে চাম্পিয়ান হয় ফ্রান্স। সেই বিশ্বকাপে কিপিয়ান এমবাপ্পে ৭ ম্যাচে করে ৪ গোল। এর পর সর্বশেষ ২০২২ কাতার বিশ্বকাপে ফ্রান্স ফাইনালে আর্জেন্টিনার কাছে রানার আপ হলেও এই বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ছিল কিলিয়ান এমবাপ্পে, করেছিলেন ৭ ম্যাচে ৮টি গোল। ২০২২ সালে কাতার বিশ্বকাপে ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে ৩টি গোল করে বিশ্বকাপের ইতিহাসে হ্যাট্রিক করা একমাত্র ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। চলুন দেখে আসি বিশ্বকাপে এমবাপ্পের গোল সংখ্যা।

বিশ্বকাপমোট ম্যাচমোট গোলফলাফল
রাশিয়া বিশ্বকাপ ২০১৮চ্যাম্পিয়ান
কাতার বিশ্বকাপ ২০২২রানার আপ
সর্বমোট ২ বিশ্বকাপসর্বমোট ১৪ ম্যাচসর্বমোট ১২ গোল 

এমবাপ্পের সর্বমোট গোল সংখ্যা

এমবাপ্পের সর্বমোট গোল সংখ্যার মধ্যে ফ্রান্সের জাতীয় দলের হয়ে ৭২ ম্যাচে ৪২ গোল করার পাশাপাশি ক্লাব ক্যারিয়ারে মোনাকো ও পিএসজির হয়ে ৩৩৫ ম্যাচে গোল করেছেন ২৫৪ টি। অর্থাৎ কিলিয়ান এমবাপ্পে তার ফুটবল ক্যারিয়ারে সব ধরনের প্রতিযোগিতা মূলক খেলায় ৪০২ টি ম্যাচে অংশগ্রহণ করে গোল করেছেন ২৯৬টি।

দলম্যাচগোল
মোনাকো৬০২৭
পিএসজি২৭৫২২৭
ফ্রান্স৭২৪২
সর্বমোট৪০২২৯৬
সর্বশেষ আপডেট: ১৩/১১/২০২৩

১৯৯৮ সালে ফ্রান্সের প্যারিসে জন্মগ্রহণ করা এই ফুটবলারের বাবা উইলফ্রিদ ছিলেন আফ্রিকার দেশ ক্যামেরুনের নাগরিক অন্যদিকে কিলিয়ান এমবাপ্পিকে মা ছিলেন আলজেরিয়া বংশভূত ফাইজা লামরি। ক্লিয়ার এমবাপ্পে মাত্র ১৭ বছর বয়সে ফ্রান্সের ক্লাব মোনাকর হয়ে খেলার সুযোগ পাই এরপরে ২০১৭ সালে ইংল্যান্ডের শীর্ষ ক্লাব পিএসজিতে চুক্তিবদ্ধ হয় এই ফুটবলার। কিলিয়ান এমবাপ্পের বর্তমান ক্লাব ফ্রান্সের প্যারিসে অবস্থিত পিএসজি। কিলিয়ান এমবাপ্পিকে বর্তমান সময়ের সবচেয়ে দ্রুতগতির ফুটবলার মনে করা হয়। বর্তমান সময়ে পারফরম্যান্স বিবেচনায় পৃথিবীর সবচেয়ে দক্ষ স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।

(সবার আগে সব খবর খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button