আইপিএল
Trending

কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড় 2023

কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড় আইপিএল 2023আইপিএল ২০২৩ কলকাতা নাইট রাইডার্সের স্কোয়াড সহ আইপিএলের যাবতীয় আপডেট নিউজ পেতে নিয়মিত চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়। আইপিএলের শুরু থেকে (২০০৮) এখনো পর্যন্ত সবগুলি আসরে অংশগ্রহণ করে দলটি চ্যাম্পিয়ন হয়েছে ২বার(২০১২,২০১৪) এছাড়াও রানার আপ হয়েছে ১বার (২০২১)।

কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড় 2023 কলকাতা নাইট রাইডার্স প্লেয়ার লিস্ট IPL 2023
কলকাতা নাইট রাইডার্স খেলোয়াড় 2023

বলিউড কিং শাহরুখ খান কলকাতা নাইট রাইডার্স এর মালিক হওয়ায় দলটি আইপিএলের অন্যতম জনপ্রিয় দলও বটে। কলকাতা নাইট রাইডার্স আইপিএল ২০২৩ এর এবারে আসরের জন্য অত্যন্ত শক্তিশালী দল গঠন করেছে।দলটিতে শ্রেয়াস আয়ার,নিতিশ রানা, রহমান উল্লাহ গ্রুবাজ, লিটন দাস, ভেঙ্কেটিস আয়ারদের মতো টি-টোয়েন্টি স্পেশালিস্ট ব্যাটসম্যান যেমন রয়েছে তেমনি রয়েছে আন্দ্রে রাসেল, সুনীল নারিন,সাকিব আল হাসানদের মত টি-টোয়েন্টির বিশ্বসেরা অলরাউন্ডার। এছাড়াও কলকাতা নাইট রাইডার্সের এবারের আসরে বোলিং ডিপার্টমেন্টের দায়িত্ব থাকবেন নিউজিল্যান্ডের স্পিড স্টার লকি ফার্গুসন ও টিম সাউদির উপর সাথে থাকবে উমেশ যাদব, সার্দুল ঠাকুর, ভারুন চক্রবর্তীর মত লোকাল বোলার।

কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড় 2023 আইপিএল KKR

আইপিএল ২০২৩ কলকাতা নাইট রাইডার্স খেলোয়ার তালিকায় ৮ বিদেশি ক্রিকেটারের সাথে ১৩ জন লোকাল ক্রিকেটার নিয়ে ২১ সদস্যের পূর্ণ দল ঘোষণা করেছে দলটি। কলকাতা নাইট রাইডার্স এর অধিনায়ক হিসেবে বিবেচনা করা হয়েছে ভারতীয় দলের তরুণ ব্যাটসম্যান শ্রেয়াস আয়ারকে।কলকাতা নাইট রাইডার্স এর এবারের আসরের(২০২৩) খেলোয়াড় তালিকায় জায়গা পেয়েছে ৮ আট অলরাউন্ডার ৩ ব্যাটসম্যানের সাথে ৩ জন উইকেট কিপার ব্যাটসম্যান ও ৮ জন বোলার। চলুন দেখে আসি আইপিএল ২০২৩ কলকাতা নাইট রাইডার্সের খেলোয়াড় তালিকা।

প্লেয়ারের নামভূমিকামূল্য (রুপি)দেশ 
শ্রেয়াস আইয়ার-Cব্যাটসম্যান১২.২৫ কোটিইন্ডিয়া
নিতিশ রানাঅলরাউন্ডার৮.০ কোটিইন্ডিয়া
রহমানুল্লাহ গুরবাজ ব্যাটসম্যান৫০.০ লাখআফগানিস্তান
ভেঙ্কটেশ আইয়ারঅলরাউন্ডার৮.০ কোটিইন্ডিয়া
আন্দ্রে রাসেলঅলরাউন্ডার১২.০ কোটিওয়েস্ট ইন্ডিজ
সুনীল নারাইনঅলরাউন্ডার৬.০ কোটিওয়েস্ট ইন্ডিজ
শারদুল ঠাকুরবলার১০.৭৫ কোটিইন্ডিয়া
লকি ফার্গুসনবলার১০.০ কোটিনিউজিল্যান্ড
উমেশ যাদববলার২.০ কোটিইন্ডিয়া
টিম সাউদিবলার১.৫০ কোটিনিউজিল্যান্ড
হর্ষিত রাণাবলার২০.০ লাখইন্ডিয়া
বরুণ চক্রবর্তীবলার৮.০ কোটিইন্ডিয়া
অনুকূল রায়
অলরাউন্ডার২০.০ লাখইন্ডিয়া
রিংকু সিং ব্যাটসম্যান৫৫.০ লাখইন্ডিয়া
সাকিব আল হাসানঅলরাউন্ডার১.৫০ কোটিবাংলাদেশ
মনদ্বীপ সিং ব্যাটসম্যান৫০.০ লাখইন্ডিয়া
লিটন কুমার দাস ব্যাটসম্যান৫০.০ লাখবাংলাদেশ
কুলবন্ত খেজরোলিয়াবলার২০.০ লাখইন্ডিয়া
ডেভিড ভিসাঅলরাউন্ডার১.০ কোটিNamibia
সুয়শ শর্মাবলার২০.০ লাখইন্ডিয়া
বৈভব আরোরাঅলরাউন্ডার৬০.০ লাখইন্ডিয়া
নারায়ণ জগদীশান ব্যাটসম্যান৯০.০ লাখইন্ডিয়া

আইপিএলে বাংলাদেশের কে কে খেলবে

বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসানের আইপিএলে অভিষেক হয় কলকাতা নাইট রাইডার্স এর হয়ে ২০১২ সালে। সেবার প্রথমবারের মতো আইপিএলে চ্যাম্পিয়ন হয় কলকাতা নাইট রাইডার্স। টুর্নামেন্ট জুড়ে সাকিব আল হাসান কলকাতা নাইট রাইডার্সকে চ্যাম্পিয়ন করতে অলরাউন্ডার হিসেবে বড় অবদানই রেখেছিলেন। এরপর ২০১৪ সালে যেবার কলকাতা নাইট রাইডার্স দ্বিতীয়বার আইপিএলে চ্যাম্পিয়ন হয় সেবারও দলের অন্যতম কান্ডারী ছিলেন সাকিব আল হাসান।

আইপিএলে বাংলাদেশের কে কে খেলবে সাকিব আল হাসান লিটন কুমার দাস
আইপিএলে বাংলাদেশের থেকে খেলবে সাকিব আল হাসান লিটন কুমার দাস

মাঝের দুটি আসরে সাকিব আল হাসান খেলেছিলেন সানরাইজার হায়দ্রাবাদ এর হয়ে। পরবর্তীতে পুনরায় কলকাতা নাইট রাইডার্সে ফিরলে আবারো ফাইনালে(২০২১) ওঠে কে কে আর। অর্থাৎ কলকাতা নাইট রাইডার্স এর আইপিএল ইতিহাস পর্যবেক্ষণ করলে দেখা যায় যে দলটি এখনো পর্যন্ত যতবার(৩ বার) আইপিএলের ফাইনাল উঠেছে ততবারই সাকিব আল হাসান ছিলেন দলের অন্যতম কান্ডারী। কিন্তু গতবার (২০২২) আইপিএল এর মেগা নিলামে সাকিব আল হাসানকে কোন দলই নিতে আগ্রহ দেখাইনি।

ফলে বাংলাদেশের এই পোস্টার বয় আইপিএল এর গত আসরে খেলতে পারেননি। তবে এবারের আসরে মিনি নিলামে সাকিব আল হাসানকে ১.৫ কোটি রুপিতে আবারো দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স। কলকাতা নাইট রাইডার্সে এবারের আসরের স্কোয়াডে যুক্ত হয়েছে আরেক বাংলাদেশি ক্রিকেটার, তিনি লিটন কুমার দাস। লিটন কুমার দাসকে ৫০ লাখ রুপিতে কলকাতা নাইট রাইডার্স দলে ভিড়িয়েছে। সবকিছু ঠিক থাকলে আইপিএলের এবারে আসরে কলকাতার জার্সিতে মাঠে দেখা যাবে বাংলাদেশের এই দুই তারকা ক্রিকেটারকে। এছারাও বাংলাদেশের মোস্তাফিজুর রহমান এবারের আইপিএলে খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। অর্থাৎ বাংলাদেশ থেকে ৩ ক্রিকেটার আইপিএল ২০২৩ এর ১৬ তম আসরে খেলবেন। 

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

5/5 - (16 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button