ফুটবল বিশ্বকাপফুটবল
Trending

কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য || Qatar World Cup ticket price 2022

কাতার বিশ্বকাপ ২০২২ শুরু হতে যাচ্ছে এ বছর ২0 নভেম্বর থেকে। বিশ্বকাপ শুরুর এখনো কিছু বাকি থাকলেও ফুটবলপ্রেমীরা ইতিমধ্যে শুরু করে দিয়েছে ফুটবল বিশ্বকাপ নিয়ে উন্মাদনা। তাই কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য দেখে নিন। এবার বিশ্বকাপে অংশগ্রহণ করবে মোট ৩২ টি দল। এই ৩২টি দলই বাছাইপর্ব উতরিয়ে জিতেছে নিজেদের বিশ্বকাপের টিকেট। ইতিমধ্যে ফিফা ৩২টি দলকে ৪টি করে মোট ৮টি গ্রুপে ভাগ করেছে। ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা কাতার বিশ্বকাপের সময়সূচিও ইতোমধ্যে প্রকাশ করেছে।

বিশ্বকাপের সময় সূচি অনুযায়ী আয়োজক দেশ কাতারও শেষ করেছে তাদের সব প্রস্তুতি। কাতারের ৫টি শহরে ৮টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে এবারের ফুটবল বিশ্বকাপের ম্যাচগুলো। ফিফা প্রকাশিত বিশ্বকাপের সময়সূচি অনুযায়ী ২০ নভেম্বর উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল ও নেদারল্যান্ডস।

কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য  Qatar World Cup ticket price 2022
কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য 

ঐদিন সেনেগাল নেদারল্যান্ড ম্যাচসহ মোট চারটি ম্যাচ অনুষ্ঠিত হবে। ফিফা কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য কি হবে এবং কিভাবে টিকিট পাওয়া যাবে তা তাদের ওয়েবসাইটে প্রকাশ করেছে। গত বিশ্বকাপ(রাশিয়া বিশ্বকাপ) এর তুলনায় কাতার বিশ্বকাপের টিকিটের মূল্য থাকছে তুলনামূলকভাবে কিছুটা কম। ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের তিন নম্বর ক্যাটাগরির টিকিটের মূল্য ছিল বাংলাদেশি টাকায় ৮৮০০ টাকা।

সেই তুলনায় এবারের বিশ্বকাপের তিন নম্বর ক্যাটাগরি টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ২৫০ কাতারি রিয়াল যা বাংলাদেশী মুদ্রায় চার ৪৯০০টাকা। তবে স্বাগতিক দেশের দর্শকদের জন্য টিকিটের মূল্যে থাকছে বিশাল ছাড়া। তাদের জন্য তিন নম্বর ক্যাটাগরির প্রতিটি টিকিটের মূল্য নির্ধারণ করা হয়েছে ১১ ডলার, যা কাতারের মুদ্রা ৪০ কাতারি রিয়াল আর বাংলাদেশী মুদ্রায় ৫৯০০ টাকা।

কাতার বিশ্বকাপ টিকিটের মূল্য এক নজরে

টিকিটের শ্রেণি: ৩ নাম্বার ক্যাটাগরি

স্বাগতিকদের জন্য টিকিটের মূল্য : ৪০ কাতারি রিয়াল(৯৫০ টাকা)

অন্যান্য দেশের জন্য টিকিটের মূল্য:২৫০ কাতারি রিয়াল (৫৯০০টাকা)

তবে টিকিটের এই মূল্য নির্ধারণ করা হয়েছে শুধুমাত্র প্রথম রাউন্ডের ম্যাচ গুলির জন্য। পরবর্তী রাউন্ড, সেমিফাইনাল ও ফাইনালের জন্য টিকিটের মূল্য পরবর্তীতে জানানো হবে। কাতার বিশ্বকাপের প্রতিটি ম্যাচের টিকিট কিনতে ফিফার নিজস্ব ওয়েবসাইটে যোগাযোগ করার কথা বলা হয়েছে সেখান থেকে লটারির মাধ্যমে দেয়া হবে টিকেট।

ফুটবল বিশ্বকাপ ২০২২ কবে শুরু হবে?

কাতার ফুটবল বিশ্বকাপ ২০২২ শুরু হবে ২০ নভেম্বর ২০২২ রোজ বরিবার এবং ফুটবল বিশ্বকাপ ২০২২ শেষ হবে ফাইনালের মাধ্যমে ১৮ ডিসেম্বর রোজ রবিবার।

২০২৬ ফুটবল বিশ্বকাপ কোথায় হবে?

২০২৬ ফিফা বিশ্বকাপ যৌথভাবে আয়োজন করবে কানাডা, মেক্সিকো মার্কিন যুক্তরাষ্ট্র মোট তিন দেশ মিলে ২০২৬ ফিফা বিশ্বকাপ আয়োজন করবে। ২০২৬ সালের ফিফা বিশ্বকাপ ২৩ তম আসর হবে।

4.4/5 - (22 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button