কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা~গোল্ডেন বুট পেলেন কিলিয়ান এমবাপ্পে

কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা কে? বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল কার? ইতিমধ্যে শুরু হয়ে গেছে তার খোঁজ, কারণ এইমাত্র শেষ হয়েছে কাতার বিশ্বকাপ ২০২২ এর ফাইনাল। কাতার বিশ্বকাপ ২০২২ ফাইনালে আর্জেন্টিনা ফ্রান্সকে পেনাল্টির মাধ্যমে ৪-২ গোল ব্যবধানে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। এবার বিশ্বকাপে(২০২২)সর্বোচ্চ গোলদাতা হয়েছে কিলিয়ান এমবাপ্পে। আর্জেন্টিনার সাথে ফাইনালে ক্লিয়ান এমবাপে একাই করেছেন তিনটি গোল। ফুটবল ইতিহাসে কিলিয়ান এমবাপ্পেই একমাত্র প্লেয়ার যিনি বিশ্বকাপ ফাইনালে হ্যাটট্রিক করেছে। ক্লিয়ার এমবাপ্পে এবারের বিশ্বকাপে মোট ৭টি ম্যাচ খেলে গোল করেছেন ৮টি। কিলিয়ান এমবাপ্পে পর লিওনেল মেসি ৭ টি ম্যাচ খেলে গোল করেছেন ৭টি। চলুন দেখে আসি বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতার তালিকা।

কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা~গোল্ডেন বুট পেলেন কিলিয়ান এমবাপ্পে

কাতার বিশ্বকাপ ২০২২ সর্বোচ্চ গোলদাতা

প্লেয়ারের নামম্যাচ সংখ্যাগোল সংখ্যা
কিলিয়ান এমবাপে (Kylian Mbappé)
লিওনেল মেসি (Lionel Messi)
জুলিয়ান আলভারেজ
অলিভিয়ার জিরু (Olivier Giroud)

১.কিলিয়ান এমবাপ্পে
কাতার বিশ্বকাপ ২০২২ এর সর্বোচ্চ গোলদাতা কিলিয়ান এমবাপ্পে। কিলিয়ান এমবাপ্পে এবার বিশ্বকাপে মোট ৭টি ম্যাচ খেলে গোল করেছেন ৮টি। তার মধ্যে ফাইনালে একাই করেছেন ৩টি গোল।কিলিয়ান এমবাপ্পে গ্রুপ পর্বের ম্যাচে ডেনমার্কের সাথে দুটি, অস্ট্রেলিয়ার সাথে একটি মোট তিনটি গোল করেন এরপর নকআউট পর্বে এসে পোল্যান্ডের সাথে করেন ২টি গোল । ফাইনালের আগে ছয় ম্যাচে করেছিলেন পাঁচ গোল। ফাইনালে কিলিয়ান এমবাপ্পে একাই তিনটি গোল করলে এবারের বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা হয় কিলিয়ান এমবাপ্পে ।

২.লিওনেল মেসি
এবারের বিশ্বকাপে কিলিয়ান এমবাপ্পে পরে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা লিওনেল মেসি। লিওনেল মেস এবারের বিশ্বকাপে মোট সাতটি ম্যাচ খেলে গোল করেছেন সমান সাতটি তার মধ্যে দুটি গোল ফ্রান্সের সাথে ফাইনাল ম্যাচে। গ্রুপ পারবে সৌদি আরব ও মেক্সিকোর সাথে একটি করে মোট দুটি গোল করেন লিওনেল মেসি। এরপরে নকআউট পর্বে তিনটি ম্যাচেই গোল করেন লিওনেল মেসি। ফ্রান্সের সাথে ফাইনাল ম্যাচের পূর্বে লিওনেল মেসির গোল সংখ্যা ছিল পাঁচটি ফাইনালে ফ্রান্সের সাথে দুটি গোল করাই এবারের বিশ্বকাপে লিওনেল মেসির মোট গোল ৭টি।

৩.জুলিয়ান আলভারেজ
আর্জেন্টিনার তরুণ এই ফরওয়ার্ড এবার বিশ্বকাপে ৭টি ম্যাচ খেলে গোল করেছেন ৪টি। এর মধ্যে সেমিফাইনালে গুরুত্বপূর্ণ ম্যাচে ক্রোয়েশিয়ার বিপক্ষে করেছিলেন জোড়া গোল (২টি)। এবারের বিশ্বকাপে তৃতীয় সর্বোচ্চ গোলদাতা জুলিয়ান আলভারেজ।

৪.অলিভিয়ার জিরু
ফ্রান্সের নাম্বার নাইন (ফরওয়ার্ড) অলিভিয়ার জিরু এবারের বিশ্বকাপে ৭ ম্যাচে করেছেন ৪টি গোল। এবার বিশ্বকাপে অলিভিয়ার জিরু।

গোল্ডেন বুট কে পায়?

কাতার বিশ্বকাপে ৭ ব্যাচ খেলে ৮ গোল করার কারনে কিলিয়ান এমবাপ্পে গোল্ডেন বুট পায়।

গোল্ডেন বুট কার বেশি?

ব্যাক্তিগত ভাবে গোল্ডেন বুট কোন প্লেয়ার ২বার পাইনি তবে জার্মানি এবং ব্রাজিল ৩বার করে গোল্ডেন বুট পাইয়েছে। তবে আরজেন্টিনাও ২বার গোল্ডেন বুট পায়।

Rate this post

Leave a Comment

error: You are not allowed to print preview this page, Thank you
×