Info

গাজীপুর সিটি নির্বাচন ২০২৩ ফলাফল ( সর্বশেষ )

গাজীপুর সিটি নির্বাচন ২০২৩ ফলাফল সহ সকল তথ্য পেয়ে যাবেন আজকের এই প্রতিবেদনে। টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজমত উল্লা খান নৌকা প্রতীকে পেয়েছেন ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট। তাদের ভোটের ব্যবধান ১৬ হাজার ১৯৭। এছাড়া গাজী আতাউর রহমান হাতপাখা প্রতীকে ৪৫ হাজার ৩৫২ ভোট পান ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে, সরকার শাহনূর ইসলাম হাতি প্রতীকে ২৩ হাজার ২৬৫ ভোট, গণফ্রন্ট থেকে মাছ প্রতীকে আতিকুল ইসলাম পেয়েছেন ১৬ হাজার ৯৭৪ ভোট, জাতীয় পার্টি থেকে লাঙল প্রতীকে এম এম নিয়াজ উদ্দিন পেয়েছেন ১৬ হাজার ৩৬২ ভোট, জাকের পার্টি থেকে মো. রাজু আহাম্মেদ গোলাপ ফুল প্রতীকে পেয়েছেন ৭ হাজার ২০৬ ভোট এবং স্বতন্ত্র প্রার্থী মো. হারুন-অর-রশীদ ঘোড়া প্রতীকে ২ হাজার ৪২৬ ভোট পেয়েছেন। এ নির্বাচনে ভোটকেন্দ্র ছিল ৪৮০টি, আর ভোটকক্ষ তিন হাজার ৪৯৭টি। মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এর মধ্যে পুরুষ পাঁচ লাখ ৯২ হাজার ৭৬২, নারী পাঁচ লাখ ৮৬ হাজার ৬৯৬ এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১৮ জন।

গাজীপুর সিটি নির্বাচন ২০২৩ ফলাফল

গাজীপুর সিটি নির্বাচন ২০২৩ ফলাফল

প্রার্থীর নামদলপ্রতীকমোট ভোট প্রাপ্তি
জায়েদা খাতুনস্বতন্ত্রটেবিল ঘড়ি২,৩৮,৯৩৪
আজমত উল্লাহ খানআওয়ামী লীগনৌকা২,২২,৭৩৭
এম এম নিয়াজ উদ্দিনজাতীয় পার্টিলাঙ্গল১৬,৩৬২
গাজী আতাউর রহমানইসলামী আন্দোলনহাতপাখা৪৫,৩৫২
মো. হারুন-অর-রশীদস্বতন্ত্রঘোড়া২৭,২৬
সরকার শাহনূর ইসলামস্বতন্ত্রহাতি২৩,২৬৫
রাজু আহাম্মেদ এরশাদজাকের পার্টিগোলাপ ফুল৭,২০৬
আতিকুল ইসলামগণফ্রন্টমাছ১৬,৯৭৪

 

স্বতঃস্ফূর্তভাবে শেষ হল গাজীপুর সিটি নির্বাচন

সকাল ৮টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। সকাল থেকে কেন্দ্রে ভিড় করেন ভোটাররা। নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ ছিল না প্রার্থীদের। সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রের সামনে ছিল ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি। তবে নারী ভোটারদের সংখ্যা ছিল চোখে পড়ার মতো। তবে দুপুরের দিকে ভোটার উপস্থিতি কিছুটা কমে যায়।

গাজীপুর সিটি নির্বাচন ২০২৩ এ  ৫৭টি ওয়ার্ডে ৭৪ জন ম্যাজিস্ট্রেট ছিলো। র‌্যাবের ৩০টি টিম ও বিজিবির প্রায় ১৩টা প্লাটুন সদস্য। এছাড়া স্ট্রাইকিং ফোর্স পুলিশের ১৯টি ও মোবাইল টিম হিসেবে ৫৭টি টিম তৈরি ছিল। গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মিলিয়ে প্রায় ২০ হাজার সদস্য নির্বাচনী কাজে নিয়োজিত ছিল। নির্বাচনে একজন মেয়র, ৫৭টি সাধারণ ওয়ার্ডে ৫৭ জন সাধারণ কাউন্সিলর ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ডে ১৯ জন নারী কাউন্সিলর নির্বাচিত হবে। অবশ্য এদের মধ্যে একজন সাধারণ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। গাজীপুরের আরো নিউজ পড়তে ভিজিট করুন খেলা১৮ ওয়েবসাইটটি

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News পেজ)

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button