ক্রিকেট
Trending

ত্রিদেশীয় সিরিজের সময়সূচি ২০২২ ~নিউজিল্যান্ড, বাংলাদেশ, পাকিস্তান

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি নিতে বাংলাদেশ পাকিস্তান কে সাথে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। এ বছর( ২০২২)অক্টোবর থেকে অস্ট্রেলিয়াতে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আর অস্ট্রেলিয়ার মতো কন্ডিশনে উপমহাদেশের দেশগুলোর জন্য থাকে অতিরিক্ত চ্যালেঞ্জ। তাই অস্ট্রেলিয়া বিশ্বকাপের আগে নিজেদের প্রস্তুতি ঝালাই ত্রিদেশীয় সিরিজের সময়সূচি ২০২২ প্রকাশ করল নিউজিল্যান্ড। ত্রিদেশীয় সিরিজে খেলার ব্যাপারে আগেই সম্মতি দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে ত্রিদেশীয় সিরিজের তিন নাম্বার দল হিসেবে পাকিস্তানের অংশগ্রহণ ছিল কিছুটা সংশয় মুলক।

ত্রিদেশীয় সিরিজের সময়সূচি
ত্রিদেশীয় সিরিজের সময়সূচি

কারণ প্রায় একই সময়ে ছিল পাকিস্তান ইংল্যান্ড এর সাথে আছে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। গতকাল পাকিস্তান ইংল্যান্ডের সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সময় সূচি প্রকাশিত হলে সে অনুযায়ী নিউজিল্যান্ড ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের অংশগ্রহণ নিশ্চিত করলো পিসিবি। নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে পাকিস্তানের অংশগ্রহণ নিশ্চিত করে পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রমিজ রাজা বলেন,

“উপমহাদেশের দেশগুলোর জন্য অস্ট্রেলিয়ার কন্ডিশনে খেলা সবসময় চ্যালেঞ্জিং আর এ জন্য বিশ্বকাপের আগে দল যত বেশি অস্ট্রেলিয়ার মতো কন্ডিশনে খেলতে পারবে বিশ্বকাপে তাদের জন্য ভালো করার সম্ভাবনা থাকবে ততবেশি। এজন্য আমরা অবশ্যই নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ অংশগ্রহণ করব”।

ইংল্যান্ডের সাথে সিরিজ শেষে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ উপলক্ষে ৪ অক্টোবর দেশ ছাড়বে পাকিস্তান। বাংলাদেশ অবশ্যই তার আগেই নিউজিল্যান্ডে অবস্থান করবে। বিশ্বকাপে ভালো প্রস্তুতির জন্য প্রথমে অ্যাডিলেডে ক্যাম্প করবে বাংলাদেশ, পরবর্তীতে নিজেদের আরও বেশি ঝালিয়ে নিতে নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ অংশগ্রহণ করবে বাংলাদেশ ক্রিকেট টিম।

ত্রিদেশীয় সিরিজ কবে?

৮ অক্টবার সকাল ৯ টা হতে বাংলাদেশ বনাম পাকিস্তানের মধ্যকার ম্যাচের মাদ্ধমে ত্রিদেশীয় সিরিজ শুরু হতে যাচ্ছে।

ত্রিদেশীয় সিরিজ বাংলাদেশ ২০২২ সময় সূচি

টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ৬/৭অক্টোবর শুরু হবে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ। ত্রিদেশীয় সিরিজ অনুষ্ঠিত হবে দুইটি পর্যায়ে। প্রথম পর্বে থাকবে লিগ পর্যায়ের ম্যাচ। এখানে তিনটি দল প্রত্যেকে প্রত্যেকের সাথে দুই বার করে মুখোমুখি হবে। যার ফলে প্রত্যেকটি দলই ম্যাচ খেলার সুযোগ পাবে চারটি করে। প্রথম পর্যায়ের লীগ পর্বের ম্যাচ শেষে পয়েন্ট বিবেচনায় শীর্ষ দুটি দল খেলবে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে।

বাংলাদেশ বনাম পাকিস্তান (৮ অক্টোবর, সকাল ৯টা)

নিউজিল্যান্ড-পাকিস্তান (৯ অক্টোবর, দুপুর ১টা)

নিউজিল্যান্ড-বাংলাদেশ (১০ অক্টোবর, দুপুর ১টা)

নিউজিল্যান্ড-পাকিস্তান (১২ অক্টোবর, সকাল ৯টা)

নিউজিল্যান্ড-বাংলাদেশ (১৩ অক্টোবর, সকাল ৯টা)

বাংলাদেশ-পাকিস্তান (১৪ অক্টোবর, সকাল ৯টা)

ফাইনাল (১৫ অক্টোবর, সকাল ৯টা)

প্রথম পর্ব থেকে শেষ পর্ব পরে পয়েন্টে শীর্ষে বিবেচনায় দুটি দল খেলবে ফাইনাল।

(সব খবর প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News  পেজে )

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button