ফুটবল
Trending

ফিফা বর্ষসেরা একাদশ 2022-2023 ফিপ্রো

২৮শে ফেব্রুয়ারি ২০২৩ প্যারিসে ফিফার আয়োজিত বর্ষসেরা ফুটবলারের নাম প্রকাশ করেছে। ফিফা যেখানে ফিফা বর্ষসেরা একাদশ 2022-2023 প্রকাশ করেছে। যেখানে ফিফা বর্ষসেরা একাদশে গোলরক্ষকের স্থান করে নিয়েছে বেলজিয়ামের গোলরক্ষক থিবো কোর্তোয়া। তার বর্তমান ক্লাব রিয়াল মাদ্রিদ।

ফিফা বর্ষসেরা একাদশ 2022-2023
ফিফা বর্ষসেরা একাদশ 2022-2023

ফিফা বর্ষসেরা একাদশ 2022-2023 ফিপ্রো

  • গোলরক্ষক: থিবো কোর্তোয়া (বেলজিয়াম ও রিয়াল মাদ্রিদ)।
  • ডিফেন্ডার: আশরাফ হাকিমি (মরক্কো ও পিএসজি), জোয়াও কানসেলো (পর্তুগাল ও বায়ার্ন মিউনিখ), ভার্জিল ফন ডাইক (নেদারল্যান্ডস ও লিভারপুল)।
  • মিডফিল্ডার: কেভিন ডি ব্রুইনা (বেলজিয়াম ও ম্যানচেস্টার সিটি), লুকা মদ্রিচ (ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদ), কাসেমিরো (ব্রাজিল ও ম্যানচেস্টার ইউনাইটেড)।
  • ফরোয়ার্ড: লিওনেল মেসি (আর্জেন্টিনা ও পিএসজি), কিলিয়ান এমবাপ্পে (ফ্রান্স ও পিএসজি), করিম বেনজেমা (ফ্রান্স ও রিয়াল মাদ্রিদ) ও আরলিং হালান্ড (নরওয়ে ও ম্যানচেস্টার সিটি)।

ফিফা বর্ষসেরা একাদশ ডিফেন্ডার ২০২২-২০২৩

ফিফা বর্ষসেরা একাদশে ডিফেন্ডার হিসেবে জায়গা করে নিয়েছে মরক্কোর খেলোয়াড় আশরাফ হাকিমি। যার বর্তমান ক্লাব পিএসজি। এর পর রয়েছে পর্তুগালের খেলোয়াড় জোয়াও কানসেলো যার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখ। এর পর তালিকায় যায়গা করে নিয়েছে নেদারল্যান্ডসের ভার্জিল ফন ডাইক যার ররতমান ক্লাব লিভারপুল।

ফিফা বর্ষসেরা একাদশ মিড ফিল্ডার ২০২২-২০২৩

ফিফার আয়োজিত বর্ষসেরা একাদশের মিড ফিল্ডারে জায়গা করে নিয়েছে বেলজিয়ামের কেভিন ডি ব্রুইনা যার বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটি। ফিফার গত বছরের সেরা প্লেয়ার হওয়া ক্রোয়েশিয়ার লুকা মদ্রিচ, ব্রাজিলের কাসেমিরো যার বর্তমান ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড )।

ফিফা বর্ষসেরা একাদশ ফরোয়ার্ড ২০২২-২০২৩

বর্তমান বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি, বিশ্বকাপ মাতানো কিলিয়ান এমবাপ্পে, স্পনের ক্লাব ( রিয়াল মাদ্রিদ ) মাতানো করিম বেনজেমা এবং গোল মেশিন আরলিং হালান্ড ছিল এই তালিকায়।

আরো পড়ুন: বিশ্বের সেরা ফুটবলার কে ২০২৩

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

Rate this post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button