ফুটবল

রোনালদোর মোট গোল সংখ্যা কত ক্লাব+জাতীয় দল

সর্বকালের সেরা ফুটবলার কে এই কথা নিয়ে নানা জনের নানা রকম অভিমত থাকলেও আপনি যদি এটা জানতে চান যে বিশ্বের সবচেয়ে বেশি গোলের মালিক কে বা ফুটবলে সবচেয়ে বেশি গোল কার এমন প্রশ্ন করে থাকে তাহলে উত্তর হবে ক্রিস্টিয়ানো রোনালদো। আজকে আমরা ক্রিস্টিয়ানো রোনালদোর মোট গোল সংখ্যা কত তার একটা আপডেট লিস্ট প্রকাশ করবো।

রোনালদোর মোট গোল সংখ্যা কত

রোনালদোর মোট গোল সংখ্যা কত

রোনালদো সর্বমোট ৫টি ক্লাব ও জাতীয় দলের হয়ে সর্বমোট ১,১৮৮ টি ম্যাচ খেলে ৮৫৮ গোল এবং ২৭৯ টি এসিস্ট করেছেন। রোনালদো মোট গোলের পরিমাণ ছিলো ৭২.২২%। গোল বিবেচনায় রোনালদো থেকে বেশি গোল আর কোন ফুটবলারের নেই, তিনিই একমাত্র ফুটবলার। 

ক্লাব / জাতীয় দলমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
পর্তুগাল২০৩ ১২৭৪৫
স্পোর্টিং সিপি ৩১০৫০৬
ম্যানচেস্টার ইউনাইটেড৩৪৬১৪৫৬৪
রিয়াল মাদ্রিদ৪৩৮৪৫০১৩১
জুভেন্টাস১৩৪১০১২২
আল নাসর ( বর্তমান )৩৬৩০১১
সর্বমোট ১,১৮৮৮৫৮২৭৯

সর্বশেষ আপডেটঃ ১৩/১১/২০২৩ 

স্পোর্টিং সিপিতে রোনালদোর মোট গোল সংখ্যা ( প্রথম ক্লাব )

ক্রিস্টিয়ানো রোনালদোর ফুটবল ক্যারিয়ারে সর্বমোট ৫টি ক্লাবে খেলেছে। ১৯শে সেপ্টেম্বার ২০০২ সালে রোনালদো প্রথম স্পোর্টিং সিপির হয়ে ক্লাব ক্যারিয়ারের যাত্র শুরু করেন। মাত্র এক বছর স্পোর্টিং সিপি ক্লাবে খেলার পর আর তাকে পিছন ফিতে তাকাতে হয়নি। স্পোর্টিং সিপির হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ৩১ ম্যাচ খেলে ৫ গোল এবং ৬ এসিস্ট এর মাধ্যমে স্পোর্টিং সিপির হয়ে খেলা শেষ করেন।

ক্লাবের নামমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
স্পোর্টিং সিপি৩১০৫০৬

মাত্র ১৬ বছর বয়সে রোনালদো এমন সম্ভাবনাময় খেলা দেখে ম্যানচেস্টার ইউনাইটেড তাকে দলে নেয় ৭০ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিয়ে।  

ম্যানচেস্টার ইউনাইটেড রোনালদোর মোট গোল সংখ্যা ( দ্বিতীয় ক্লাব )

১১ই ফেব্রুয়ারি, ২০০৫ সালে রোনালদোর দ্বিতীয় ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয়। দীর্ঘ ৪ বছর রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ২৯২ ম্যাচ খেলে গোল করেন ১১৭ টা। তার পর রিয়াল মাদ্রিদে যোগ দেয় রোনালদো। আবারো সেই ৭০ মিলিয়ন ইউরোতে। দীর্ঘ ৮ বছর পর আবারো ম্যানচেস্টার ইউনাইটেডে ফেরেন ঘরের ছেলে। ৩৬ বছর পর এবার দলে ফেরে ৩৫ মিলিয়ন ইউরোতে। তবে ম্যানচেস্টার ইউনাইটেডে ভাল মন বসাতে পারেনি এবার মাত্র একটি সিজিন খেলে আবারো ক্লাব পরিবর্তন করতে হয় তাকে। 

রোনালদো দুই বারে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে মোট ৩৪৬টি ম্যাচ খেলে গোল করেছেন ১৪৫টি সাথে ৬৪ এসিস্ট। চলুন দেখে আসি ম্যানচেস্টার ইউনাইটেডে রোনালদোর গোল সংখ্যা কত ছিলো।

ক্লাবের নামমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
ম্যানচেস্টার ইউনাইটেড ( ২০০৩-০৯) ২৯২১১৭৫৯
ম্যানচেস্টার ইউনাইটেড ( ২০২১-২৩) ৫৪২৭০৫
সর্বমোট৩৪৬১৪৫৬৪

রিয়াল মাদ্রিদে রোনালদোর গোল সংখ্যা কত ( তৃতীয় ক্লাব )

রিয়াল মাদ্রিদে ক্রিস্টিয়ানো রোনালদো যোগ দেয় ২০০৯/১০ মৌসুমে থেকে ২০১৭/১৮ মৌসুম পর্যন্ত। দীর্ঘ এই ক্লাব ক্যারিয়ারে রোনালদো সবচেয়ে বেশি সময় ছিলেন এই ক্লাবে। রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদো সর্বমোট ৪৩৮ ম্যাচ খেলে গোল করেছে ৪৫০টি সাথে ১৩১ এসিস্ট। রিয়াল মাদ্রিদের হয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল করার সম্ভাবনা ছিলো ১০২.৭৪%। ক্লাব ক্যারিয়ারে সবথেকে বেশি সময় এবং বেশি ম্যাচ খেলেছেন এই ক্লাবে। 

ক্লাবের নামমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
রিয়াল মাদ্রিদ৪৩৮৪৫০১৩১

জুভেন্টাসে রোনালদোর গোল সংখ্যা কত ( চতুর্থ ক্লাব )

রোনালদো জুভেন্টাস ক্লাবে যোগ দেয় ২০১৮/১৯ মৌসুমে। ১০০ মিলিয়ম মার্কেট ভেলু ট্রান্সফার ফি দিয়ে জুভেন্টাস তাদের ক্লাবে ফেরায় ৩৩ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদোকে। এই ক্লাবে সর্বমোট ১৩৪ ম্যাচ খেলে ১০১টি গোল ২২টি এসিস্ট এর মাধ্যমে জুভেন্টাস থেকে আবারো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেয় ২৩ ডিসেম্বার ২০২১ সালে। 

ক্লাবের নামমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
জুভেন্টাস১৩৪১০১২২

আল নাসরে রোনালদোর গোল সংখ্যা কত ( পঞ্চম ক্লাব বর্তমান )

২০২২/২৩ মৌসুমে রোনালদো ইউরোপ ফুটবল ছেড়ে সৌদি আরবের ক্লাব আল নাসরে যোগ দেয়। রোনালদোর জীবনের শেষ সময় গুলো সৌদির ক্লাব আল নাসরে কাটানোর প্রতিশ্রুতিতে মূলত এই ক্লাবে যোগ দেয় রোনালদো। ক্লাবটি ২০২৫ সালের জুন পর্যন্ত রোনালদোকে তেদের দলে রাখার প্রস্তুতি সহ সকল ফিনান্সিয়াল ডিলও ইতিমধ্যে শেষ করেছে ক্লাবটি। মাত্র ১৫ মিলিয়ন ইউরো ট্রান্সফার ফি দিয়ে মূলত রোনালদোকে দলে ভেড়াই আল নাসর। ক্রিস্টিয়ানো রোনালদো আল নাসর ক্লাবে এখনও পর্যন্ত ৩৬ টি ম্যাচ খেলে গোল করেছেন ৩০টি সাথে ১১টি এসিস্ট আছে।

ক্লাবের নামমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
আল নাসর৩৬৩০১১

 

জাতীয় দলে রোনালদোর গোল সংখ্যা কত ( ২০০৫-২০২৩) 

ক্লাব ক্যারিয়ারে সর্বোচ্চ গোলের মালিক রোনালদো জাতীয় দলেও সর্বোচ্চ গোলের মালিক। জাতীয় দলের হয়ে রোনালদো  ২০৩ ম্যাচ খেলে ১২৭ গোল সাথে ৪৫ এসিস্ট করেছেন। জাতীয় দলের হয়ে এমন পারফর্মনেস অন্য কোন ফুটবলারের নেই। জাতীয় দলের হয়ে রোনালদোর গোলের পরিমাণ ছিলো ৬২.৫৬%। 

জাতীয় দলমোট ম্যাচমোট গোলমোট এসিস্ট
পর্তুগাল২০৩১২৭৪৫

 

বিশ্বকাপে রোনালদোর মোট গোল কত

ক্রিস্টিয়ানো রোনালদো সর্বমোট ৫টি ফিফা বিশ্বকাপে ২২টি ম্যাচ খেলে ৮ গোল এবং ২টি এসিস্ট করেছে। ফিফা বিশ্বকাপে রোনালদোর গোল করার হার ছিলো ৩৬.৩৭%। নিচের টেবিল থেকে দেখে নিন বিশ্বকাপে রোনালদোর মোট গোল কত। 

বিশ্বকাপম্যাচগোলএসিস্ট
২০০৬ জার্মানি বিশ্বকাপ
২০১০ দক্ষিণ আফ্রিকা
২০১৪ ব্রাজিল
২০১৮ রাশিয়া
২০২২ কাতার বিশ্বকাপ
সর্বমোট ৫ বিশ্বকাপ২২ ম্যাচ৮ গোল২ এসিস্ট

আরো পড়ুন: মেসির সর্বমোট গোল কত জানুন 

(সঠিক খবর পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.9/5 - (48 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button