ক্রিকেট
Trending

শাহীন শাহ আফ্রিদির বয়স, ক্যারিয়ার এবং বৈবাহিক অবস্থা

২০২২ সালের টি টোয়েন্টি বিশ্ব কাপের প্রতিটি ম্যাচ দেখলে আপনার মনে হতেই পারে কে এই শাহীন শাহ আফ্রিদির। যার দুর্দান্ত পারফর্মনেস এর কারনে পাকিস্থান এবারের বিশ্বকাপে এতো ভাল করেছে। যদিও এবারের বিশ্বকাপে পাকিস্থান দলের প্রটিতি প্লেয়ার ভাল খেলেছে। শাহীন শাহ আফ্রীদি বর্তমানে পাকিস্তানের সবথেকে বড় তারকা বলারের নাম।

শুধু পাকিস্তানেই না শাহীন শাহ আফ্রীদি বর্তমান সময়ে বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা ফাস্ট বোলার। সদ্ধমে।৬ ফুট উচ্চতার দীর্ঘদেহি এই পেসার নিজের দিনে কতটা ভয়ঙ্কর হতে পারে তা দেখছে বিশ্ব ক্রিকেট।শাহীন শাহ আফ্রীদির টি-টোয়েন্টিতে অভিষেক হয় ৩এপ্রিল ২০১৮ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। এরপর ওয়ানডে অভিষেক হয় ১১ সেপ্টেম্বর ২০১৮ আফগানিস্তানের বিপক্ষে এবং টেস্টে অভিষেক হয় ৩ ডিসেম্বর ২০১৮ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে।

শাহীন শাহ আফ্রিদির বয়স, ক্যারিয়ার এবং বৈবাহিক অবস্থা
শাহীন শাহ আফ্রিদি

শাহীন শাহ আফ্রীদির ক্যারিয়ার টি টোয়েন্টি,ওয়ানডে, টেস্ট

জন্ম: ৬এপ্রিল ২০০০(২১ বছর)।

উচ্চতা: ৬ ফুট ৬ ইঞ্চি।

ব্যাটিং: বাঁহাতি।

বোলিং: বাঁহাতি।

ভূমিকা: বোলার

দেশ: পাকিস্তান

টি-টোয়েন্টি ক্যারিয়ার

ম্যাচ সংখ্যা- ৪৫

উইকেট- ৫৫

বোলিংগড়- ২২.৯২

৫ইউকেট- 0

সেরা বোলিং- ৪/২২

মোট রান-৩৬

ব্যটিং গড়- ৯.০০

সর্বোচ্চ রান- ১৬ রান

ক্যাচ- ০৮ টি

ওয়ানডে ক্যারিয়ার

ম্যাচ সংখ্যা- ৩২টি

উইকেট-৬২

বোলিংগড়-২৩.৮৭

ইউকেট-সেরা বোলিং ৬.৩৫

5ইউকেট- ২

মোট রান- ১০২

ব্যটিং গড়- ১৭.০০

সর্বোচ্চ রান- ১৯*

ক্যাচ- ০৬

টেস্ট ক্যারিয়ার

ম্যাচ সংখ্যা-২৫

উইকেট-৯৯

বোলিংগড়-২৪.৮৬

৫ইউকেট-৪ বার

সেরা বোলিং- ৬/৫১

ব্যটিং গড়- ৬.০৪

সর্বোচ্চ রান- ১৯

ক্যাচ- ০২

শাহীন শাহ আফ্রিদির বৈবাহিক অবস্থা

শহীদ আফ্রিদির বড় কন্যা আকসা আফ্রিদির সঙ্গে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন পাকিস্তানের তরুণ পেসার শাহীন শাহ আফ্রিদি। শনিবার (০৬ মার্চ) দুই পরিবারের সম্মতিতে খবরটি নিশ্চিত করেছে দেশটির গণমাধ্যম।

শাহীন আফ্রিদির বাবা আয়াজ খান জানান, তার ছেলের বিয়ের ব্যাপারে শহীদ আফ্রিদির পরিবারের কাছে প্রস্তাব পাঠিয়েছেন তিনি এবং প্রস্তাবটি গৃহীত হয়েছে। যা নিচে দেওয়া শহীদ আফ্রিদির ভেরিফাইড টুইটার অ্যাকাউন্ট থেকে ।

শাহীন আফ্রিদির বাবা আয়াজ খান জানান, তার ছেলের বিয়ের ব্যাপারে শহীদ আফ্রিদির পরিবারের কাছে প্রস্তাব পাঠিয়েছেন তিনি এবং প্রস্তাবটি গৃহীত হয়েছে। শহীদ আফ্রিদির বড় কন্যা আকসা আফ্রিদির সঙ্গে বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন পাকিস্তানী পেসার শাহীন শাহ আফ্রিদি। শনিবার (০৬ মার্চ) দুই পরিবারের সম্মতিতে খবরটি নিশ্চিত করেন শাহীন আফ্রিদি তার ভেরিফাইড টুইটার এর মাধ্যমে।

4.3/5 - (3 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button