পরিসংখ্যানফুটবলফুটবল বিশ্বকাপ
Trending

জার্মানি বনাম জাপান পরিসংখ্যান হেড টু হেড ~ Germany vs Japan Head to Head

জার্মানি বনাম জাপান পরিসংখ্যান হেড টু হেড কোন দল কতবার জয়লাভ করেছে। জার্মানি বনাম জাপান হেড টু হেড ম্যাচের প্রেডিকশন সহ সকল বিস্তারিত আজকের এই নিবন্ধে।

জার্মানি বনাম জাপান পরিসংখ্যান হেড টু হেড ~ Germany vs Japan Head to Head
জার্মানি বনাম জাপান পরিসংখ্যান হেড টু হেড ~ Germany vs Japan Head to Head

ফুটবলে জার্মানির পরিসংখ্যান

জার্মানি সর্বপ্রথম অফিশিয়াল ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে ১৯০৮ সালে ৫ই এপ্রিল। সুইজারল্যান্ডের বিপক্ষে ব্যাসেল স্টেডিয়ামে ৫-৩ গোলের ব্যাবধানে প্রথম ম্যাচেই হারে জার্মানি। এখনও পর্যন্ত ফুটবল জগতের আর্জেন্টিনা ব্রাজিলের একাট্টা রাজত্ব ভেঙ্গে নতুন দিগন্তের সূচনা রচনা করেন। জার্মানি সর্বমোট ২০ বার ফিফা বিশ্বকাপে অংশগ্রহণ করেন। সর্বপ্রথম অংশগ্রহন করেন ১৯৩৪ সালে এবং সর্বশেষ ২০২২। জার্মানি ফিফা বিশ্বকাপের মোট ৮বার ফাইনাল খেলেছে। যেখান থেকে জার্মানি ৪বার ( ১৯৫৪, ১৯৭৪, ১৯৯০, ২০১৪) সালে ফিফা বিশ্বকাপে চাম্পিয়ান হয়েছে। এবং রানারাপ হয়েছে ৪ বার( ১৯৬৬, ১৯৮২, ১৯৮৬, ২০০২) সালে।  

জার্মানি ইউরো চাম্পিয়ানে অংশগ্রহণ করেছে ১৩ বার। যেখান থেকে চাম্পিয়ান হয়েছে ৩বার (১৯৭২, ১৯৮০, ১৯৯৬) সালে। সামার অলিম্পিকে অংশগ্রহণ করেছে ১৩ বার এবং চাম্পিয়ান হয়েছে ১বার। এছাড়া ফিফা কনফিডারেশন কাপে অংশগ্রহণ করেছে ৩বার এবং চাম্পিয়ান হয়েছে ১বার। জার্মানির বর্তমান ফিফা র‍্যাংকিং ১৬৫০০.২১ পয়েন্ট নিয়ে ফিফা র‍্যাংকিং এর ১১ তম অবস্থানে আছে।

জার্মানির সবচেয়ে বড় জয় পহেলা জুলাই ১৯১২ সালে রাশিয়ার বিপক্ষে ১৬-০ গোলের ব্যবধানে জয়লাভ করে। জার্মানির সবচেয়ে বড় পরাজয় ৩রা মার্চ ১৯০৯ সালে ইংল্যান্ডের বিপক্ষে ০-৯ গোলের ব্যাবধানে। জার্মানির হেড কোচ হ্যান্সি ফ্লিক এবং দলীয় ক্যাপ্টেন মানুয়েল নয়ার। সবচেয়ে বেশি গোল করার রেকর্ড মিরোস্লাভ ক্লোসার ৭১ গোল। জার্মানির সর্বশেষ ৫ম্যাচে ২টি জিয় ২টি ড্রা ও ১টি পরাজয় বরন করে। 

 ফুটবলে জাপানের পরিসংখ্যান

জাপান প্রথম ইন্টারন্যাশনাল ম্যাচ খেলে ৯ই মে ১৯১৭ সালে চীনের বিপক্ষে। জাপানের প্রথম ম্যাচে ৫-০ ব্যবধানে পরাজিত হয়। এখনও পর্যন্ত জাপান ৭বার বিশ্বকাপের মূল পর্বে জায়গা করে নিয়েছে। জাপান সর্বপ্রথম বিশ্বকাপে কোয়ালিফাই করে ১৯৯৮ সালে। বিশ্বকাপের তাদের সর্বোচ্চ সাফল্য ২০০২, ২০১০ এবং ২০১৮ সালে শেষ ষোলই জায়গা করে নেয়।

জাপান এশিয়া ফুটবল কাপে ১০বার অংশগ্রহণ করে। যেখান থেকে ৪বার ( ১৯৯২, ২০০০, ২০০৪, ২০১১ ) সালে চ্যাম্পিয়ান হওয়ার গৌরব অর্জন করে। এছাড়া ফিফা কনফেডারেশন কাপ ৫বার অংশগ্রহণ করে। ফিফা কনফেডারেশন কাপে সর্বোচ্চ সাফল্য ২০১১ সালে রানারাপ। জাপান সর্বশেষ ৫ম্যাচে ২টি জিয় ২টি ড্রা ও ১টি পরাজয় বরন করে। জাপানের বর্তমান ক্যাপ্টেন মায়া যোশিদা কোচ হাজিমে মোরিয়াসু এবং জাপানের হয়ে সবচেয়ে বেশি গোল করে কুনিশিগে কামামোতো।  ফিফা র‍্যাংকিং এর ১৫০৯.৩৪ পয়েন্ট নিয়ে ২৮নাম্বারে অবস্থান করছে জাপান। 

জার্মানি বনাম জাপান হেড টু হেড পরিসংখ্যান

জার্মানি বনাম জাপান পরিসংখ্যানের হেড টু হেড মোট ম্যাচ খেলেছে ৭টি। যেখান থেকে জার্মানির জয় ৩টিতে। জার্মানির জয়ের পরিমান ৪২.৮৬%। অপরদিকে জাপান একটি ম্যাচে জয়লাভ  করেছে। জাপানের জয়ের পরিমান ১৪.২৮%। ৭টি ম্যাচের মধ্যে ৩টি ম্যাচে ড্রা হয়েছে। ড্রার পরিমান ৪২.৮৬%।  জার্মানি বনাম জাপান প্রথম খেলেছিল ১৬ই ডিসেম্বার ২০০৪ এবং সর্বশেষ খেলে ২৩শে নভেম্বার ২০২২ সালে। 

মোট ম্যাচ০৭
জাপানের জয়০১
জার্মানির জয়০৩
ড্রা০৩
ড্রা %৪২.৮৬%
জাপানের জয় %১৪.২৮%
জার্মানির জয় %৪২.৮৬%
প্রথম খেলেছিল১৬ই ডিসেম্বার ২০০৪
সর্বশেষ খেলেছিল২৩শে নভেম্বার ২০২২
5/5 - (2 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button