আইপিএল
Trending

আইপিএল আজকের খেলা | আইপিএল সর্বশেষ খবর

আইপিএল আজকের খেলা কোন দলের? আইপিএল ২০২৩ আজকের খেলা কোন দলের জানতে চান অনেকেই। তাদের জন্য খেলা ১৮ এর এই পেজটিতে নিয়মিত আপডেট করা হবে আইপিএল আজকের খেলা। আসলে বাস্তবিক পক্ষে আইপিএল ২০২৩ এর সময় সুচি তালিকা বেশ বড় তাই আইপিএলে কোন দিন কোন দলের খেলা তা সহজেই জানতে আমরা খেলা ১৮ এর এই পেজটিতে প্রত্যেকদিন আপডেট করে থাকি আইপিএল এর আজকের খেলা নামে। যেটি সর্বশেষ আপডেট হয়েছে আজ ১লা এপ্রিল, ২০২৩ ( শনিবার)

 

আইপিএল আজকের খেলা সময়সূচী

তারিখ : ১লা এপ্রিল, ২০২৩ (শনিবার) → ম্যাচ সংখ্যা: ২ টি

আইপিএল আজকের খেলা ১ম ম্যাচ : কলকাতা নাইট রাইডার্স বনাম কিংস ইলেভেন পাঞ্জাব

সময় : বিকাল ৪:০০ টা (বাংলাদেশ)

আইপিএল আজকের খেলা ২য় ম্যাচ : লক্ষ্ণৌ সুপার জয়েন্ট বনাম দিল্লি ক্যাপিটালস
সময় : রাত ৮:০০ (বাংলাদেশ)

আইপিএল আজকের খেলা   আইপিএল সর্বশেষ খবর

আইপিএল ২০২৩ এ এবারের আসরে অংশগ্রহণ করছে সর্বমোট ১০টি দল। এই ১০ টি দল প্রথমে ৫টি করে দলে দুটি গ্রুপে বিভক্ত হয়ে খেলবে লীগ পর্বের ম্যাচ। লীগ পর্বের প্রত্যেকটি দল ১৪ টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। যেখানে প্রতিটি দল নিজ গ্রুপের দলগুলোর সাথে একটি করে ম্যাচ এবং অপজিট গ্রুপের প্রত্যেকটি দলের সাথে দুটি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। এভাবে আইপিএল ২০২৩ লীগ পর্বে ৭০ টি ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা চারটি দল খেলবে পরবর্তী রাউন্ড কোয়ালিফায়ারে। যদি পয়েন্ট টেবিলে দুটি দলের পয়েন্ট সমান হয় সেক্ষেত্রে রানরেটের হিসেবে যে দল এগিয়ে থাকবে সে দল খেলবে কোয়ালিফায়ার রাউন্ডে।

আইপিএল ২০২৩ কে কোন গ্রুপে | আইপিএল আজকের খেলা

গ্রুপ (A )গ্রুপ ( B )
কলকাতা নাইট রাইডার্সসানরাইজার্স হায়দ্রাবাদ
মুম্বাই ইন্ডিয়ান্সগুজরাট টাইটান্স
দিল্লি ক্যাপিটালসপাঞ্জাব কিংস
লখনউ সুপার জায়ান্টসরয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর
রাজস্থান রয়্যালসচেন্নাই সুপার কিংস

 

আইপিএল ২০২৩ কোয়ালিফায়ার ম্যাচের সময়সূচী

আইপিএল ২০২৩এ লীগ পর্ব থেকে শুরু করে ফাইনাল ম্যাচ পর্যন্ত সর্বমোট ৭৪টি ম্যাচ অনুষ্ঠিত হবে। এই ৭৪ টি ম্যাচের মধ্যে লীগ পর্বের ম্যাচ থাকবে ৭০ টি এবং কোয়ালিফায় রাউন্ডের ম্যাচ থাকবে ৩টি এছাড়াও একটি ফাইনাল ম্যাচসহ সর্বমোট ৭৪টি ম্যাচ থাকছে আইপিএল ২০২৩ এ। ২১ মে ২০২৩ রবিবার আইপিএলের লিগ পর্বের খেলা শেষ হবে। এরপর লীগ পর্বে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা ৪টি দল খেলবে কোয়ালিফায়ার রাউন্ডে। কোয়ালিফায়ার রাউন্ডে প্রথম এলিমেনটারী ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা দুটি দল।

প্রথম এলিমেনটারী ম্যাচে যে দল জয়লাভ করবে সেদল সরাসরি পৌঁছে যাবে আইপিএল ২০২৩ ফাইনালে। এরপর কোয়ালিফায়ার রাউন্ডের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে পয়েন্ট তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা দুটি দল। এই ম্যাচে জয় লাভ কারী দল খেলবে প্রথম এলিমেনটারী ম্যাচে পরাজিত দলের সাথে। যেটি দ্বিতীয় এলিমেনটারী ম্যাচ হিসেবে পরিবর্তিত হবে। দ্বিতীয় এলিমিনেটরি ম্যাচে জয় লাভ কারী দল খেলবে প্রথম এলিমেনটারী ম্যাচে জয় লাভ কারী দলের সাথে ফাইনালে। আইপিএল ২০২৩ ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে ২৮ মে ২০২৩।

তারিখম্যাচবাংলাদেশ সময়মাঠ
23st MayQualifier 18:00 PMMumbai
24st MayEliminator8:00 PMMumbai
26st MayQualifier 28:00 PMMumbai
28st MayFinal8:00 PMMumbai

 

আরো পড়ুন: IPL 2023 Schedule, All Team Players List

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button