ফুটবলফুটবল বিশ্বকাপ
Trending

আর্জেন্টিনার সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড~Argentina Biggest Defeat

আর্জেন্টিনার সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড কি? আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে সবচেয়ে বড় পরাজয়গুলো কেমন ছিল জানতে দেখুন পুরো প্রতিবেদনটি। ফুটবল ইতিহাসে আর্জেন্টিনা অন্যতম সফল ও জনপ্রিয় একটি দল। গাব্রিয়েল বাতিস্তা, দিয়াগো ম্যারাডোনাদের আর্জেন্টিনা এখন লিওনেল মেসির আর্জেন্টিনা। আর্জেন্টিনা দলটি তাদের প্রথম আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলে ১৯০২ সালের উরুগুয়ের বিপক্ষে। উরুগুয়ের বিপক্ষে সেই ম্যাচে আর্জেন্টিনা ৬-০ গোল ব্যবধানে জয় পায়। এরপর থেকে আর্জেন্টিনা আন্তর্জাতিক ফুটবলে পেয়েছে অনেক সাফল্য জিতেছে দুইবার বিশ্বকাপ, পেয়েছে সর্বোচ্চ বার কোপা আমেরিকা জয়ের স্বাদও।

তবে দল হিসেবে আর্জেন্টিনার যেমন অনেক বড়, বড় জয় রয়েছে তেমনই অনেক সময় হারতে হয়েছে বড়,বড় গোল ব্যবধানে। চলুন দেখে আসি আন্তর্জাতিক ফুটবলে আর্জেন্টিনার সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড কি?কেমন ছিল আর্জেন্টিনার সবচেয়ে বড় পরাজয়গুলো।

আর্জেন্টিনার সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড~Argentina Biggest Defeat আর্জেন্টিনা গোল খাওয়ার রেকর্ড লিস্ট

আর্জেন্টিনার সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড

আর্জেন্টিনার সর্বোচ্চ গোল খাওয়ার ম্যাচ, আর্জেন্টিনা বনাম চেকোস্লাভিয়া  ৬- ১ 

১৫ই জুন ১৯৫৮ সালে ফিফার আয়োজিত ষষ্ট বিশ্বকাপে সুইডেনের মাটিতে বিশ্বকাপের গ্রুপ পর্বের ( “এ” গ্রুপ ) ম্যাচে চেকোস্লাভিয়া বিপক্ষে পাঠে নামে আর্জেন্টিনা। চেকোস্লাভিয়ার সাথে সেই ম্যাচে আর্জেন্টিনা পরাজিত হয় ৬-১ গোল ব্যাবধানে। যা আর্জেন্টিনার ফুটবল ইতিহাসে এখনও পর্যন্ত সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড এর ম্যাচ হয়ে আছে। খেলার মাত্র ৮মিনিটের মাথায় চেকোস্লাভিয়ার মিডফিলডার মিলান ডিভোরাক প্রথম গোলটি করে। এর পরে খেলার ১৭ ও ৩৯ মিনিটে পর পর দুই গোল করে জডেনেক জিকান। খেলার হাফ টাইমের পরে ৬৮মিনিটে দলের হয়ে তৃতীয় গোল করেন জিরি ফিউরিসল। এর পরে ম্যাচের একেবারে শেষের দিকে ৮১ ও ৮৯ মিনিটে চেকোস্লাভিয়ার ফরোয়ার্ড ভাকল্যাভ হভরকা করেন দুইটি গোল। আর্জেন্টিনার হয়ে পেনাল্টির মাধ্যমে একমাত্র গোলটি করেন ওমার অয়ারেস্ট করবাটা।

→আর্জেন্টিনা বনাম চেকোস্লাভিয়া
→ফলাফল: আর্জেন্টিনা পরাজিত হয় ৬-১ গোল ব্যবধানে
→গোলদাতা (চেকোস্লাভিয়া )

১. মিলান ডিভোরাক ১ টি

২.জডেনেক জিকান ২টি

৩.জিরি ফিউরিসল ১টি

৪. ভাকল্যাভ হভরকা ২টি

আর্জেন্টিনার দ্বিতীয় সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড

 আর্জেন্টিনা বনাম বলিভিয়া ১-৬

১লা এপ্রিল ২০০৯ সালে বলিভিয়ার মাটিতে অন্তর্জাতিক ফ্রেডলি ম্যাচে মুখমুখি হয় আর্জেন্টিনা বনাম বলিভিয়া। বিলিভিয়ার সাথে সে ম্যাচে আর্জেন্টিনা পরাজিত হয় ৬ -১ গোল ব্যাবধানে। বিলিভিয়ার সাথে এই ম্যাচটিকে আর্জেন্টিনার সর্বোচ্চ দ্বিতীয় গোল খাওয়ার রেকর্ড হিসেবে ধরা হয়।

বিলিভিয়ার হয়ে ১১ মিনিটে প্রথম গোলটি করে বিলিভিয়ার ফরোয়ার্ড মার্সেলো মার্টিন্স। খেলার ৩৩ ও ৪৫ মিনিটে বলিভিয়ার হয়ে দ্বিতীয় ও তৃতীয় গোল করেন জোয়াকিন বোটেরো ও এলেক্স রড্রিগো। মধ্য বিরতির পর ৫৪ ও ৬৬ মিনিটে আবারও পর পর দুই গোল করে হ্যাট্রিক পূর্ণ করেন বিলিভিয়ার ফরোয়ার্ড জোয়াকিন বোটেরো। দলের হয়ে সর্বশেষ গোলটি করেন ডিডি তরিকো। আর্জেন্টিনার হয়ে একমাত্র গোলটি করেন লুইস গঞ্জালেস। উল্লেক্ষ যে এই ম্যাচে এঞ্জেল ডি মারিয়া লাল কার্ড পায়। 

→আর্জেন্টিনা বনাম বলিভিয়ার
→ফলাফল: আর্জেন্টিনা পরাজিত হয় ৬-১ গোল ব্যবধানে
→গোলদাতা ( বলিভিয়া )

১. মার্সেলো মার্টিন্স ১ টি

২. জোয়াকিন বোটেরো ৩টি ( হ্যাট্রিক )

৩.এলেক্স রড্রিগো ১টি

৪. ডিডি তরিকো ১টি

আর্জেন্টিনার তৃতীয় সর্বোচ্চ গোল খাওয়ার রেকর্ড

আর্জেন্টিনা বনাম স্পেন ১-৬ 

২৮শে মার্চ ২০১৮ সালে স্পেনের মাদ্রিদ শহরে স্পেনের সাথে অন্তর্জাতিক ফ্রেন্ডলি ম্যাচে মুখমুখি হয় আর্জেন্টিনা বনাম স্পেন। স্পেনের হয়ে মাত্র ১২ মিনিটের মাথায় দলের হয়ে প্রথম গোলটি করেন দিয়াগো কস্তা। আর্জেন্টিনার সাথে এই ম্যাচে ২৭, ৫২ ও ৭৪ মিনিটে ৩টি গোল করে হ্যাট্রিক পূর্ণ করেন স্পেনের ফরোয়ার্ড ইস্কো। স্পেনের পক্ষে খেলার ৫৫ ও ৭৩ মিনিটে  আরো দুটি গোল করেন থিয়াগো আলকান্তারা ও লাগো আসপাস। আরজেন্টিনার হয়ে ৩৯ মিনিটে একমাত্র গোলটি করেন নিকোলাস ওটামেন্ডি।

→আর্জেন্টিনা বনাম স্পেন
→ফলাফল: আর্জেন্টিনা পরাজিত হয় ৬-১ গোল ব্যবধানে
→গোলদাতা ( স্পেন )

১. ইস্কো ৩ টি ( হ্যাট্রিক )

২. দিয়াগো কস্তা ১টি

৩.থিয়াগো আলকান্তারা ১টি

৪. লাগো আসপাস ১টি

(সবচেয়ে আগে সব খবর  প্রতি মুহূর্তে পেতে ফলো করুন আমাদের Google News পেজ)

4.9/5 - (134 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button