ফুটবল বিশ্বকাপফুটবল
Trending

বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা কত~ Neymar Total Goals in World Cup

বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা কত? নেইমার এখনো পর্যন্ত কতটি বিশ্বকাপ খেলেছে? এমন সব প্রশ্নের আপডেট উত্তর পেতে দেখুন সম্পূর্ণ প্রতিবেদনটি। ৫ই ফেব্রুয়ারি, ১৯৯২ ব্রাজিলের মোগি দাস ক্রুজ শহরে জন্মগ্রহণ করেন নেইমার। নেইমার ব্রাজিলিয়ান ক্লাব সন্তসে খেলার সময়ই তারকা খ্যাতি অর্জন করেন।

নেইমারের ব্রাজিলের হয়ে আন্তর্জাতিক ফুটবলে অভিষেক ঘটে ২০১০ সালে। নেইমার তার ক্যারিয়ারে এখনো পর্যন্ত মোট চারটি(২০১৪,২০১৮,২০২২) বিশ্বকাপে অংশগ্রহণ করেছে।ই চারটি বিশ্বকাপে নেইমার মোট ১৩ টি ম্যাচ খেলে গোল করেছে ৮টি। সেই হিসেবে বিশ্বকাপে প্রতিটি ম্যাচে নেইমারের গোল করার প্রবাবিলিটি ৬১.৫৩%। চলুন দেখে আসি বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা কত তার একটি বিস্তারিত বিবরণ।

বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা কত~ Neymar Total Goals in World Cup
বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা কত~ Neymar Total Goals in World Cup
সালপ্রতিপক্ষগোলপ্রতিযোগিতা
১৩জুন, ২০১৪ক্রোয়েশিয়াব্রাজিল বিশ্বকাপ
২৪জুন, ২০১৪ক্যামেরুনব্রাজিল বিশ্বকাপ
২২জুন, ২০১৮কোস্টেরিকারাশিয়া বিশ্বকাপ
০২জুলাই, ২০১৮ম্যাক্সিকোরাশিয়া বিশ্বকাপ
০৬ই নভেম্বার, ২০২২দক্ষিণ কোরিয়াকাতার বিশ্বকাপ
০৯ই ডিসেম্বার, ২০২২ক্রোয়েশিয়াকাতার বিশ্বকাপ

বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা

২০১৪ সালে আয়োজিত ব্রাজিল(নিজদেশ) বিশ্বকাপে প্রথমবার খেলার সুযোগ পায় নেইমার। নেইমার তার বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলে মেক্সিকোর বিপক্ষে। দুর্ভাগ্যবশত সেই ম্যাচে অপেক্ষাকৃত কম শক্তিশালী মেক্সিকোর সাথে গোলশূন্য ড্র করে ব্রাজিল।

এরপর থেকে নেইমার এখনো পর্যন্ত ৩টি বিশ্বকাপে অংশগ্রহণ করে মোট ১২ টি ম্যাচ খেলে গোল করেছেন ৭টি। চলুন দেখে আসি বিশ্বকাপে নেইমারের করা গোল গুলো কেমন ছিল।

বিশ্বকাপে নেইমারের প্রথম ও দ্বিতীয় গোল (ব্রাজিল বিশ্বকাপ ২০১৪)

নেইমার বিশ্বকাপে তার প্রথম গোলটি করেন ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে ক্রোয়েশিয়ার বিপক্ষে। সেই বিশ্বকাপে গ্রুপ “এ” থেকে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় ব্রাজিল বনাম ক্রোয়েশিয়া। ক্রোশিয়ার সাথে সেই ম্যাচে ২৯ মিনিটের মাথায় ডি বক্সের বাইরে থেকে বল নিয়ে এক জোরালো শটে গোল করেন নেইমার।

যা বিশ্বকাপে নেইমারের প্রথম গোল হয়ে আছে। ওই একই ম্যাচে হাফটাইমের পরে খেলার ৭১ মিনিটে আবারো গোল করেন নেইমার। যেটি বিশ্বকাপে নেইমারের দ্বিতীয় গোল হয়ে আছে। অর্থাৎ বিশ্বকাপের অভিষেক ম্যাচে নেইমার ক্রোয়েশিয়ার বিপক্ষে করেন দুটি গোল। সেই ম্যাচে ক্রোয়েশিয়াকে ব্রাজিল হারাই ৩-১ গোল ব্যবধানে।

বিশ্বকাপে নেইমারের তৃতীয় ও চতুর্থ গোল (ব্রাজিল বিশ্বকাপ ২০১৪)

২০১৪ বিশ্বকাপে গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। সেই ম্যাচে ক্যামিরুন বিপক্ষে মাত্র ১৭ মিনিটের মাথায় মধ্য মাঠ থেকে একাই বল নিয়ে ক্যামেরুনের ডি বক্সে ঢুকে পড়েন নেইমার এবং দুর্দান্ত এক শটে বোকা বানান ক্যামেরুনের গোলকিপারকে, করেন বিশ্বকাপে নিজের তৃতীয় গোল। এরপর খেলার ৩৪ মিনিটে দলের ও নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন নেইমার জুনিয়র।যা বিশ্বকাপ ক্যারিয়ারে নেইমারের চতুর্থ গোল হয়ে আছে। ক্যামেরনের বিপক্ষে ওই ম্যাচে ব্রাজিল জয় পায় ৪-১ গোল ব্যবধানে।

ব্রাজিলের হয়ে ওই ম্যাচে আরও বাকি ২টি গোল করেন ফ্রেন্ড ও ফেম্যান দিনহো।২০১৪ বিশ্বকাপে নেইমার মোট ৫টি ম্যাচ খেলে গোল করেন ৪টি। উল্লেখ্য যে এই বিশ্বকাপে ব্রাজিল সেমিফাইনালে জার্মানির সাথে ৭-১ গোলে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে বিদায় নেয় তবে সেই ম্যাচে ইনজুরির কারণে মাঠে নামতে পারেনি ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার।

বিশ্বকাপে নেইমারের ৫ম গোল। (২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপ)

রাশিয়া বিশ্বকাপে “ই” গ্রুপ থেকে নিজেদের দ্বিতীয় ম্যাচে ব্রাজিল মুখোমুখি হয় কোস্টারিকার বিপক্ষে। সেই ম্যাচে নেইমার খেলার একেবারে শেষের দিকে (৯০+৭’) ইনজুরি টাইমে গোল করেন নেইমার। যেটি বিশ্বকাপে নেইমারের পঞ্চম গোল হয়ে আছে। কোস্টারিকার সাথে সেই ম্যাচে ব্রাজিল জয় পায় ২-০ গোল ব্যবধানে। ব্রাজিলের হয়ে অপার গোলটি করেন ফিলিপ কুতিনহো।

বিশ্বকাপে নেইমারের ৬ষ্ঠ গোল। (২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপ)

২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের শেষ ১৬ তে(নকআউট পর্ব) মেক্সিকোর বিপক্ষে মুখোমুখি হয় ব্রাজিল। মেক্সিকোর সাথে সেই ম্যাচে খেলার ঠিক মধ্যবিরতির পরেই (৫১ মিনিট) দলের হয়ে প্রথম গোল করেন নেইমার। যেটি বিশ্বকাপ ইতিহাসে নেইমারের ৬ষ্ঠ গোল হয়ে আছে। এই ম্যাচে মেক্সিকোর সাথে ব্রাজিল জয় পায় ২-০ গোল ব্যবধানে। তবে রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের সাথে ২-১ গোল ব্যবধানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ব্রাজিল।

বিশ্বকাপে নেইমারের ৭ম গোল ( কাতার বিশ্বকাপ ২০২২

২০২২ কাতার বিশ্বকাপে নক আউট পর্বে মুখোমুখি হয় দক্ষিণ কোরিয়া বিপক্ষে। দক্ষিণ কোরিয়া সাথে সেই ম্যাচে   নেইমার মাত্র ১৩ মিনিটের মাথায় পেলান্টির মাধ্যমে ১ টি গোল করেন। যা নেইমারেরে ২০২২ ফিফা বিশ্বকাপের প্রথম গোল হিসেবে রেকর্ড হয়ে আছে।

 

 

কাতার বিশ্বকাপ ২০২২ এর ফলাফল এখনো চলমান

নেইমার ২০২২ কাতার বিশ্বকাপে ২টি গোল করে।

(সবচেয়ে আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)

5/5 - (1 vote)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button