ফুটবল বিশ্বকাপফুটবল
Trending

মেসি নেইমার পরিসংখ্যান

২০২৬ ফুটবল বিশ্বকাপ ঘিরে এখন থেকেই শুরু হয়েছে উন্মাদনা, যে যার দলের সেরাটা সবার সামনে তুলে ধরছে ফুটবলে মেসি নেইমার একে অপরের বন্ধু হলেও তাদের ফ্যানদের মাঝে চলে দ্বৈরথ, সেজন্য মেসি নেইমার পরিসংখ্যান জাতীয় দলের হয়ে কে এগিয়ে? বিশ্বকাপ, কোপা আমেরিকা ও জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ফুটবল ম্যাচে কে বেশি সফল সেটা এই নিবন্ধের মাধ্যমে তুলে ধরবো।

মেসি নেইমার পরিসংখ্যান

ফুটবলে ব্রাজিল আর্জেন্টিনা দ্বৈরথ ভাগ করেছে বাংলাদেশকে দুই ভাগে, মেসি হলো আর্জেন্টিনা জাতীয় দলের প্রাণভোমরা এবং গোটা বিশ্বে কোটি কোটি ফুটবল ভক্তদের ভালোবাসার মানুষ, অন্যদিকে নেইমার ব্রাজিল ফুটবলের রাজপুত্র, কোন বড় ইভেন্টের আগে ফুটবল ভক্তদের মধ্যে শুরু হয় কে বেশি সেরা নাকি মেসি নেইমার পরিসংখ্যান তুলনা করে দেখাতে হয় কে বেশি সেরা, জাতীয় দলের হয়ে মেসির গোল সংখ্যা অথবা নেইমারের গোলোসংখ্যা কত ? পরিসংখ্যান হিসাব করলে দেখা যায় সব দিক থেকে লিওনেল মেসি এগিয়ে । যদি অল-টাইম গোল সংখ্যার দিকে তাকাই তাহলে দেখা যায় মেসি ১০৬৪ ম্যাচ খেলে গোল করেছে ৮২৫ টা অপরদিকে নেইমার ৩৭৫ ম্যাচ খেলে গোল করেছে ৩৭৫ টা। যদি তাদের আন্তর্জাতিক গোল সংখ্যা দেখি মেসির নিজ দেশের হয়ে আন্তর্জাতিক ১৭৬ টি ম্যাচ খেলে গোল করেছে ১০৪ টা আর নেইমার ব্রাজিলের হয়ে ১২৬ ম্যাচে গোল করেছে ৭৯ টা। যা ম্যাচ হিসাবে মেসির থেকে বেশি।

 মেসি নেইমার পরিসংখ্যান তাদের মোট গোল সংখ্যা

মেসি VS নেইমারের মোট গোল সংখ্যা

  • মেসি মোট ১০৬৪ ম্যাচ খেলে গোল করেছে ৮২৫ টা 
  • নেইমার ৬২৯ ম্যাচ খেলে গোল করেছে ৩৭৫ টা 
মেসি নেইমার পরিসংখ্যান
মেসি নেইমার পরিসংখ্যান

মেসি নেইমার পরিসংখ্যান তাদের ফুটবল ক্যারিয়ারে মোট গোল সংখ্যা উপরে তুলে ধরা হলো, ক্লাব ফুটবলে মেসি লা লীগার ক্লাব বার্সেলোনাতে কাটিয়েছে তার ক্যারিয়ারের বেশি সময়, করেছেন অনেক রেকর্ড জিতেছেন অসংখ্য ট্রফি ব্যালন-ডি অর, গোন্ডেন বুট, চ্যাম্পিয়ন্স লীগ, লা লীগা, কোপা দেল রে। আন্তর্জাতিক ফুটবলে জিতেছেন কোপা আমেরিকা ট্রফি। নেইমারও ক্লাব ফুটবলে করেছেন অনেক রেকর্ড এক সময় তিনি বার্সেলোনাতে মেসির সাথে খেলেছেন বর্তমানে প্যারিসে মেসি তার সাথে খেলছেন।

মেসি নেইমার আন্তর্জাতিক ফুটবল পরিসংখ্যান

  • নেইমার আন্তর্জাতিক ফুটবলে ব্রাজিলের হয়ে ম্যাচ খেলেছে ১২৬ টা এবং গোল করেছে ৭৯ টা 
  • মেসি আর্জেন্টিনার হয়ে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছে ১৭৬টি এবং গোল করেছে ১০৪ টা

 মেসি বনাম নেইমার বিশ্বকাপ পরিসংখ্যান

মেসি বনাম নেইমার আন্তর্জাতিক ফুটবল পরিসংখ্যানে মেসি এগিয়ে আছে, এখানেও তার ম্যাচ খেলার সংখ্যা বেশি। আন্তর্জাতিক ফুটবলে নেইমারও জিতেছে কোপা আমেরিকার মতো মেজর ট্রফি। বিশ্বকাপে ব্রাজিলের হয়ে নেইমার ১৩ ম্যাচে গোল করেছেন ৮ টি । অন্যদিকে মেসি বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে ২৬ ম্যাচে গোল করেছেন ১৩টি।

 উয়েফা চ্যাম্পিয়ন্স লীগে মেসি নেইমার পরিসংখ্যান

  • নেইমার চ্যাম্পিয়ন্স লীগে ম্যাচ খেলেছে ১১৩ টা গোল করেছে ৫৯ টা 
  • মেসি চ্যাম্পিয়ন্স লীগে ম্যাচ খেলেছে ১৭১ গোল করেছে ১৩৭ টা 

চ্যাম্পিয়নস লীগেও নেইমারের থেকে মেসি এগিয়ে, মেসি বার্সেলোনার হয়ে খেলেছেন চ্যাম্পিয়ন্স লীগে তার পারফমেন্স ছিলো নজর কাড়া, জিতেছেন চ্যাম্পিয়ন্স লীগ টাইটেল। নেইমার প্যারিসে আসার পর চ্যাম্পিয়ন্স লীগে পারফমেন্স করেছে ভালো কিন্ত PSG হয়ে এখনো চ্যাম্পিয়নস লীগ জিততে পারেন নি।

মেসি নেইমার ক্লাব ফুটবলে গোল পরিসংখ্যান

  • নেইমার ক্লাব ফুটবলে ৫০৩ ম্যাচে ২৯৬ গোল করেছেন
  •  মেসি ক্লাব ফুটবলে ৮৮৮ ম্যাচে ৭২১ গোল করেছেন 

মেসি নেইমার পরিসংখ্যান ক্লাব ফুটবলে মেসি সব থেকে সফল ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদোর পরে তার অবস্থান। অসংখ্য ম্যাচ জিতেয়েছে বার্সেলোনার হয়ে আর এই ক্লাবে খেলে তিনি জিতেছে ৭ টা ব্যালন ডি অর, যেটা ফুটবল বিশ্বে আর অন্য কারো নেই। লা লীগা, কোপা দেল রে, চ্যাম্পিয়নস লীগ, ক্লাব ওয়াল্ড কাপ, আরো অনেক টাইটেল জিতেছে লিওনেল মেসি অপরদিকে নেইমার ক্লাব ফুটবলে ৫০৩ ম্যাচে ২৯৬ গোল করেছেন জদিও ম্যাচের সংখ্যা কম কিন্ত এই ২৯৬ গোল কিন্ত সহজ কথা না, নেইমার এই সময়ের সেরা খেলোয়ারদের একজন।

মেসি নেইমার ক্লাব ফুটবলে এসিস্ট পরিসংখ্যান

  • নেইমার ৫০৩ ম্যাচে ১৯৩ টা এসিস্ট করেছেন 
  • মেসি ৮৮৮ ম্যাচে ৩৪৪ টা এসিস্ট করেছেন 

গোল করার পাশাপাশি এসিস্টের মাধ্যমে গোল করতে সহায়তা করেছেন মেসি বেশি, এখানে ম্যাচ কম হিসাব করলেও নেইমার পিছিয়ে আছে, মেসির এসিস্টের গোল হয়েছে বেশি একজন স্টাইকার হয়েও এতো গুলো এসিস্ট আসলে বিরল। সব দিক থেকে হিসাব করলে নেইমার অনেক পিছিয়ে আছে মেসির থেকে কিন্ত নেইমার টপ কোয়ালিটির ফুটবলার সেটা সবাই জানেন।

আরো পড়ুনঃ আর্জেন্টিনা vs brazil পরিসংখ্যান

মেসি নেইমার কার্ড পরিসংখ্যান

মেসি নেইমার পরিসংখ্যান ফুটবলে রেড কার্ড খাওয়ার রেকর্ড এই দুই জনের মধ্যে নেইমার এগিয়ে আছে, কম ম্যাচ খেলেও নেইমার রেড কার্ড পেয়েছে ১০ বার এবং হলুদ কার্ড পেয়েছে ১৬৭ বার, কাউকে ফাউল করলে রেফারি এই কার্ড দেখিয়ে থাকেন এই দিক থেকে আবার মেসি কৃপণ তার ফুটবল ক্যারিয়ারে লাল কার্ড পেয়েছে মাত্র ৪বার, এবং হলুদ কার্ড পেয়েছে ৯৬ বার, মেসি এমন একজন ফুবলার যিনি প্রতিপক্ষ কে ফাউল থেকে বিরত থাকেন, নেইমারও এই দিক থেকে ভালো অবস্থানে।

  •  নেইমার তার ফুটবল ক্যারিয়ারে ৬২৯ ম্যাচে হলুদ কার্ড পেয়েছে ১৬৭ বার এবং ১০ বার লাল কার্ড 
  • মেসি তার ফুটবল ক্যারিয়ারে ১০৬৪ ম্যাচে ৯৬ হলুদ কার্ড এবং ৪ বার লাল কার্ড পেয়েছে 

মেসি নেইমার পরিসংখ্যান ও আপনাদের প্রশ্ন

আমি এই নিবন্ধে মেসি এবং নেইমারের সব পরিসংখ্যান তুলে ধরেছি, অনেক রিসার্স করে এই রিপোর্ট করা যেটা আপনাদের ফুটবল সম্পর্কে আরো বেশি ধারণা দেবে। ফুটবলে মেসি এবং নেইমারের অবদান অনেক বিশেষ করে মেসি এবং পুর্তগালের লিজেন্ড ক্রিস্তিয়ানো রোনালদো তারা ফুটবলকে অন্য মাত্রাই নিয়ে গেছে, নেইমার তাদের সময়ের ফুটবলরার সেও তাদের সাথে বেশ ভালো প্রতিদ্বন্দ্বিতা করতে পারেছে। নেইমার এবং মেসির নিজেদের আলাদা স্কিল আছে যেটার কারনে তারা সময়ের সেরা ফুটবলার হতে পেরেছেন।

মেসির আন্তর্জাতিক গোল সংখ্যা কত ?

মেসি আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছে ১৭৬ এবং তার গোল সংখ্যা ১০৪ টা ।

নেইমারের আন্তর্জাতিক মোট গোল সংখ্যা কত ?

নেইমার আন্তর্জাতিক ফুটবল ম্যাচ খেলেছে ১২৬ টা এবং গোল করেছে ৭৯ টা ।

বিশ্বকাপে নেইমারের গোল সংখ্যা কত?

বিশ্বকাপে ব্রাজিলের হয়ে নেইমারের গোল সংখ্যা ৮ মোট ১৩ টি ম্যাচ খেলেছেন।

নেইমারের হ্যাটট্রিক কয়টি ?

আন্তর্জাতিক ফুটবলে নেইমারের ২১ টা হেটট্রিক আছে।

সর্বশেষ আপডেট: ১১ই  অক্টবর, ২০২৩

2.5/5 - (110 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button