ফুটবল বিশ্বকাপ
Trending

কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা তালিকা ~Most Goals in Qatar World Cup 2022

কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা কে? বিশ্বকাপে সবচেয়ে বেশি গোল কার? ফুটবলে সবচেয়ে বেশি গোল কার ২০২২ এমন প্রশ্নের নিয়মিত আপডেট উত্তর পেতে চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়। ১৯৩০ সাল থেকে শুরু হওয়া ফিফা বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা মিরোস্লাভ ক্লোসা । মিরোস্লাভ ক্লোসা ২০০২ থেকে ২০১৪ মোট চারটি বিশ্বকাপে ২৪ টি ম্যাচ খেলে গোল করেছেন ১৬ টি।তবে এক বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা ফ্রান্সের জাস্ট ফন্তেইনের।তিনি ১৯৫৮ বিশ্বকাপে একাই করেছিলেন ১৩ টি গোল।

কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা তালিকা ~Most Goals in Qatar World Cup 2022
কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা তালিকা ~Most Goals in Qatar World Cup 2022

তাই বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ গোলদাতার রেকর্ডটি ফ্রান্সের ফন্তেইনের দখলে। বিশ্বকাপের ২২ তম আসর, কাতার বিশ্বকাপ ২০২২ শুরু হয়েছে গত মাসের ২০ নভেম্বর থেকে। এবার বিশ্বকাপে অংশগ্রহণ করেছিল মোট ৩২ টি দল। কাতার বিশ্বকাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে ১৮ ডিসেম্বর।কাতার বিশ্বকাপ ২০২২ চলাকালীন সময়ে, বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাদের একটি তালিকা নিয়মিত আপডেট করা হবে।যেখান থেকে আপনারা দেখে নিতে পারবেন এবারের বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাদের।

কাতার বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা তালিকা

প্লেয়ারের নামম্যাচ সংখ্যাগোল সংখ্যা
কিলিয়ান এমবাপে (Kylian Mbappé)
লিওনেল মেসি (Lionel Messi)
জুলিয়ান আলভারেজ
অলিভিয়ার জিরু (Olivier Giroud)

বিশ্বকাপে এক আসরে সর্বোচ্চ গোলের মালিক ফ্রান্সের জাস্ট ফন্টেইনের হলেও সব মিলিয়ে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা জার্মানির মিরোস্লাভ ক্লোসা। জার্মানির এই স্ট্রাইকার বিশ্বকাপের ২৪ ম্যাচ খেলে গোল করেছেন ১৬টি। মিরোস্লাভ ক্লোসার ঠিক পরের অবস্থানে আছে ব্রাজিলের রোনালদো নাজারিও তার আছে বিশ্বকাপে মোট ১৫ টি গোল। এছাড়াও জার্মানির যার মুলারের আছে ১৪ টি গোল।

এরপরে ফ্রান্সের ফন্তেইনের ১৩ টি এবং ব্রাজিলের পেলের রয়েছে ১২টি বিশ্বকাপ গোল। তবে বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতার এই হিসাব এবার হতে পারে উলট পালট। পর্তুগাল সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো, আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি, ব্রাজিলের সুপারস্টার নেইমার জুনিয়র, ফ্রান্সের সুপারস্টার ক্লিয়ান এমবাপ্পে, ইংল্যান্ডের হারিকেনরা ভাগ বসাতে পারে বিশ্বকাপের তালিকায়। বিশ্বকাপের সর্বোচ্চ গোলদাতা আপডেট তালিকা জানতে চোখ রাখুন খেলা ১৮ এর পাতায়।

মেসির বিশ্বকাপে গোল কয়টি?

লিওনেল মেসি বিশ্বকাপে এখনও পর্যন্ত মোট পাঁচটি (২০০৬,২০১০,১০১৪,২০১৮,২০২২) বিশ্বকাপে অংশগ্রহণ করে ২৫ টি ম্যাচ খেলে গোল করেছেন ১১টি।

বিশ্বকাপমোট ম্যাচগোলফলাফল
জার্মানি বিশ্বকাপ ২০০৬৬ তম
সাউথ আফ্রিকা বিশ্বকাপ ২০১০৫ম
ব্রাজিল বিশ্বকাপ ২০১৪রানার আপ
রাশিয়া বিশ্বকাপ ২০১৮১৬ তম
কাতার বিশ্বকাপ ২০২২**চলমান
সর্বমোট ৫ বিশ্বকাপ২৫ টি১১টি

বিশ্বকাপে ক্রিস্টিয়ানো রোনালদোর গোল কয়টি?

ক্রিস্টিয়ানো রোনালদোর বিশ্বকাপে এখনও পর্যন্ত মোট পাঁচটি (২০০৬,২০১০,১০১৪,২০১৮,২০২২) বিশ্বকাপে অংশগ্রহণ করে মোট ২০টি  ম্যাচ খেলে গোল করেছে ৮টি করেছে।

4.5/5 - (11 votes)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button